বাংলা নিউজ > কর্মখালি > SSC Exam 2024: কেন্দ্রীয় স্টাফ সিলেকশন কমিশনের পরীক্ষাসূচি প্রকাশ! জানুন কোন মাসে কোন পরীক্ষা

SSC Exam 2024: কেন্দ্রীয় স্টাফ সিলেকশন কমিশনের পরীক্ষাসূচি প্রকাশ! জানুন কোন মাসে কোন পরীক্ষা

SSC Exam 2024: কেন্দ্রীয় স্টাফ সিলেকশন কমিশনের পরীক্ষাসূচি প্রকাশ! জানুন কোন মাসে কোন পরীক্ষা নিচ্ছে কমিশন (প্রতীকী ছবি) 

প্রকাশিত হল সিলেকশন কমিশনের ২০২৪-২৫ সালের পরীক্ষাসূচি। যে সমস্ত প্রার্থীরা, সিজিএল, সিএইচএসএল এবং এমটিএস-এর মতো পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন তাঁদের জন্য গুরুত্বপূর্ণ আপডেট। পরীক্ষার তালিকায় রয়েছে সিজিএল, সিএইচএসএল এবং এমটিএস-এর মত একগুচ্ছ কেন্দ্রীয় সরকারের চাকরি।
  •  
  • স্টাফ সিলেকশন কমিশন (SSC) ২০২৪-২৫ সালের আসন্ন পরীক্ষামূলক পরীক্ষার ক্যালেন্ডার প্রকাশ করেছে। এই বিস্তারিত ক্যালেন্ডারে অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ, অনলাইন আবেদনের তারিখ এবং আসন্ন বছরের SSC-এর বিভিন্ন পরীক্ষার সময়সূচির বিশদ বিবরণ রয়েছে। যে সমস্ত প্রার্থীরা, সিজিএল, সিএইচএসএল এবং এমটিএস-এর মতো পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাঁরা কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in-এ সময়সূচি দেখতে পারেন।

    SSC ক্যালেন্ডারটি ২০২৪ সালের প্রার্থীদের জন্য খুবই গুরত্বপূর্ণ, যা প্রার্থীদের এখানে প্রদত্ত তারিখ অনুসারে তাদের পছন্দসই পরীক্ষার জন্য পরিকল্পনা করতে এবং প্রস্তুতি নিতে সাহায্য করবে। এবছর আসন্ন সিজিএল, সিএইচএসএল এবং এসএসসি স্টেনোগ্রাফার এবং SSS -এর অধীনে অন্যান্য কেন্দ্র সরকারের আসন্ন পরীক্ষাগুলির বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ, আবেদনপত্র এবং প্রিলিমিনারি এক্সামের তারিখ সম্পর্কে বিষদে বর্ণনা রয়েছে। প্রার্থীরা এখানে প্রদত্ত লিঙ্কের মাধ্যমে এসএসসি ক্যালেন্ডার ২০২৪ এর

    পিডিএফ অ্যাক্সেস করতে পারেন https://ssc.nic.in/

    কিভাবে এসএসসি পরীক্ষার ক্যালেন্ডার ২০২৪-২৫ ডাউনলোড করবেন?

    ১. SSC-এর অফিসিয়াল ওয়েবসাইট SSC.nic.in-এ যান।

    ২. হোমপেজে, ‘এসএসসি পরীক্ষার সময়সূচি ২০২৪-২৫’-এর জন্য উপলব্ধ লিঙ্কটিতে ক্লিক করুন।

    ৩. লিঙ্কে ক্লিক করলে, একটি পিডিএফ ফাইল আপনার স্ক্রিনে খুলে যাবে। পিডিএফ ফাইলে বিভিন্ন পরীক্ষার গুরুত্বপুর্ণ তথ্য পেয়ে যাবেন।

    ৫. ভবিষ্যতের রেফারেন্সের জন্য পিডিএফ ফাইলটি ডাউনলোড করে আপনার কম্পিউটারে সংরক্ষণ করুন। চাইলে, আপনি পিডিএফ ফাইলের একটি প্রিন্টআউটও নিতে পারেন।

    অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, ২০২৩-২৪ সালের গ্রেড 'সি' স্টেনোগ্রাফার পদের জন্য প্রতিযোগিতামূলক পরীক্ষা এপ্রিল থেকে মে মাসের মধ্যে নির্ধারিত হয়েছে। অন্যদিকে, জেএসএ/এলডিসি একই সময় অর্থাৎ এপ্রিল থেকে মে মাসের মধ্যেই অনুষ্ঠিত হবে। কমিশনের ক্যালেন্ডার অনুসারে,দিল্লি পুলিশ/ CAPF/ জুনিয়র ইঞ্জিনিয়ার পদের জন্য নির্ধারিত পরীক্ষা এবছরে মে থেকে জুন মাসের মধ্যেই সম্পন্ন হতে চলেছে। এছাড়া CAPF/ NIA/ SSF/ রাইফেলম্যান পদের জন্য নির্ধারিত পরীক্ষার এবছরে একদম শেষের দিকে অর্থাৎ ডিসেম্বর থেকে জানুয়ারি মাসের মধ্যে সম্পন্ন হওয়ায় কথা রয়েছে।

    আগ্রহীরা কমিশনের ওয়েবসাইট ssc.nic.in-এ গিয়ে পরীক্ষার বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

    কর্মখালি খবর

    Latest News

    ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.