বাংলা নিউজ > কর্মখালি > SBI PO Mains Result 2023: প্রকাশিত রেজাল্ট, আপনি সিলেক্ট হলেন? এখানেই দেখে নিন

SBI PO Mains Result 2023: প্রকাশিত রেজাল্ট, আপনি সিলেক্ট হলেন? এখানেই দেখে নিন

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) প্রবেশনারি অফিসার নিয়োগের মেনস পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে সন্তোষ কুমার/হিন্দুস্তান টাইমস)

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) প্রবেশনারি অফিসার নিয়োগের মেনস পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। যাঁরা এই পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, তাঁরা তৃতীয় পর্যায়ের পরীক্ষা তথা সাইকোমেট্রিক টেস্ট দিতে পারবেন। তারপর কীভাবে চূড়ান্ত সিলেকশন হবে?

প্রকাশিত হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) প্রবেশনারি অফিসার নিয়োগের মেনস পরীক্ষার ফলাফল। যে প্রার্থীরা সেই পরীক্ষা দিয়েছিলেন, তাঁরা ভারতের সর্ববৃহৎ ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-তে গিয়ে নিজেদের ফলাফল খতিয়ে দেখতে পারবেন (SBI PO Mains Result 2023)। যে রেজাল্ট পিডিএফ ফর্ম্যাটের আকারে প্রকাশিত হয়েছে। যে প্রার্থীরা তৃতীয় পর্যায়ের (সাইকোমেট্রিক টেস্ট) পরীক্ষায় সুযোগ পেয়েছেন, তাঁদের রোল নম্বর প্রকাশ করা হয়েছে। যাঁরা সেই তৃতীয় পর্যায়ে (সাইকোমেট্রিক টেস্ট) সুযোগ পেয়েছেন, তাঁদের মেসেজ বা ইমেলের মাধ্যমে তথ্য জানানো হবে। 

আরও পড়ুন: Kolkata metro fake job: কলকাতা মেট্রোয় চাকরি পেয়েছেন? ‘জয়েনিং লেটার’ ভুয়ো নয় তো? সামনে চাঞ্চল্যকর তথ্য

কীভাবে SBI PO Mains-র ফলাফল দেখতে পাবেন?

১) স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in-তে যেতে হবে।

২) হোমপেজে 'কেরিয়ার' ট্যাব আছে। তাতে ক্লিক করতে হবে প্রার্থীদের।

৩) নতুন একটি পেজ খুলে যাবে। সেখানে 'Latest Announcements' আছে। সেখানে SBI PO Mains Result 2023-র লিঙ্ক দেখতে পারবেন প্রার্থীরা। তাতে ক্লিক করতে হবে।

৪) একটি পিডিএফ খুলে যাবে। যে যে প্রার্থীরা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) প্রবেশনারি অফিসার নিয়োগের তৃতীয় পর্যায়ের (সাইকোমেট্রিক টেস্ট) পরীক্ষায় সুযোগ পেয়েছেন, তাঁদের রোল নম্বর দেওয়া আছে ওই পিডিএফে।

৫) ভবিষ্যতের জন্য ওই পিডিএফ ডাউনলোড করে রাখতে পারবেন প্রার্থীরা।

SBI PO Mains-র ফলাফলের পিডিএফ

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) প্রবেশনারি অফিসার নিয়োগের মেনস পরীক্ষার ফলাফল (SBI PO Mains Result 2023) দেখার ডিরেক্ট লিঙ্ক - ক্লিক করুন এখানে

সাইকোমেট্রিক টেস্ট (নিয়োগ প্রক্রিয়ার তৃতীয় পর্যায়)

প্রার্থীদের ব্যক্তিত্ব বুঝতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) প্রবেশনারি অফিসার নিয়োগের সাইকোমেট্রিক টেস্ট হয়। সার্বিকভাবে মূল্যায়নের জন্য সেই টেস্টের রেজাল্ট পেশ করা হবে ইন্টারভিউ প্যানেলের কাছে। তবে কবে সেই টেস্ট হবে, তা এখনও জানানো হয়নি। উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর এবং ১৬ ডিসেম্বর স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) প্রবেশনারি অফিসার নিয়োগের মেনস পরীক্ষা হয়েছিল। যে নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে ২,০০০ জনকে নিয়োগ করা হবে। 

আরও পড়ুন: Layoffs in India: ২০২৩ সালে গোটা বিশ্বে ছাঁটাই হয়েছে ২.৬ লাখ কর্মী, ভারতে চাকরি হারান কতজন?

কীভাবে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (এসবিআই) প্রবেশনারি অফিসারের চূড়ান্ত সিলেকশন হবে?

প্রার্থীদের পৃথকভাবে দ্বিতীয় এবং তৃতীয় পর্যায়ের পরীক্ষায় পাশ করতে হয়। তবে দুটি পর্যায়ের ফলাফল মিলিয়ে চূড়ান্ত ফলাফল তৈরি হয়। সেজন্য মেনস পরীক্ষার নম্বরের সঙ্গে সাইকোমেট্রিক টেস্টের নম্বর যোগ করা হবে। সেটার ভিত্তিতেই তৈরি করা হবে চূড়ান্ত মেরিট লিস্ট। অর্থাৎ চূড়ান্ত সিলেকশনের জন্য প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে না।

কর্মখালি খবর

Latest News

ইউরোয় মস্ত বড় অঘটান, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং 'সেদিন পিছন থেকে এসে দেহরক্ষী আমায়…' যৌন হেনস্থার শিকার হন 'বালিকা বধূ' অভিকা

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.