বাংলা নিউজ > কর্মখালি > TCS Sets Condition For Promotions: প্রমোশন ও মাইনে বাড়ানোর জন্য রোজ অফিসে আসতে হবে রোজ, বার্তা দিল TCS

TCS Sets Condition For Promotions: প্রমোশন ও মাইনে বাড়ানোর জন্য রোজ অফিসে আসতে হবে রোজ, বার্তা দিল TCS

ফাইল ছবি: রয়টার্স (Reuters)

টাটা কনসালটেন্সি সার্ভিসেস সাম্প্রতিক রিটার্ন-টু-অফিস ম্যান্ডেট মেনে চলার জন্য হাইকস এবং পরিবর্তনশীল পেআউটকে সংযুক্ত করছে।

রিটার্ন-টু-অফিস ম্যান্ডেট হওয়ায় কর্পোরেট দুনিয়ায় বজ্রপাত হয়েছে। অনেকেই ওয়ার্ক-ফ্রম-হোমে অভ্যস্ত হয়ে পড়ায় রিটার্ন-টু-অফিসে স্বচ্ছন্দবোধ করতে পারছেন না। সেরকম পরিস্থিতিতে এবার ওয়ার্ক ফ্রম অফিস নিয়ে কড়াকড়ি করল টেক-জায়েন্ট টাটা কনসালটেন্সি সার্ভিসেস অর্থাৎ টিসিএস। আগামীতে প্রমোশন ও ইনক্রিমেন্ট যে অফিসে আসার ওপর নির্ভর করবে, সেটা জানিয়ে দিয়েছে সংস্থা বলে সংবাদমাধ্যমে খবর এসেছে। 

সম্প্রতি এই ‘টেক-জায়েন্ট’ কোম্পানি রিটার্ন-টু-অফিস ম্যান্ডেট মেনে চলার নির্দেশ দিয়েছে। সঙ্গে পদোন্নতি এবং ভ্যারিয়েবল পেআউটকেও এর আওতায় এনেছে। এমনকি গত বছরের শেষের দিকে নির্দিষ্ট কিছু কর্মচারীর জন্য অফিসে এসে ৫ দিন কাজ বাধ্যতামূলক করেছিল। সংস্থাটি এখন ইউনিট প্রধানদের তাদের নিজ নিজ দলকে লিখতে বলেছে যে গ্রেড বরাদ্দ করা, প্রমোশন রোল আউট করার সহ বিভিন্ন কাজের পূর্বশর্ত হল অফিস আসা। 

একই সঙ্গে ফ্রেশারদের ক্ষেত্রে মাইনে তখনই বাড়বে যখন তারা প্রয়োজনীয় কিছু কোর্স ওয়ার্ক করবে। তাহলেই তাদের গ্রাহ্য করা হবে টাকা বাড়ানোর জন্য। এছাড়াও অফিস থেকে যে লোকেশন বলা হয়েছে, কর্মীদের সেখানেই আসার জন্য জোর করছে সংস্থা। অনেকেই তাদের বাড়ির কাছের লোকেশন বেছে নিতে চাইছেন প্রয়োজনে একটু কম টাকা পেলেও। কিন্তু সেই বিষয়টি তেমন উৎসাহ দিতে চাইছে না সংস্থা। 

২০২৩ সালের অক্টোবরে বেশিরভাগ দলের জন্য টিসিএস ৫ দিনের 'অফিস থেকে কাজ' বাধ্যতামূলক করেছে। টিসিএস তার বেশিরভাগ কর্মচারীদের জন্য ১ অক্টোবর থেকে বাড়ি থেকে কাজের সুযোগ শেষ করেছে। কোম্পানি কর্মচারীদের সপ্তাহে পাঁচ দিন অফিসে আসতেও বলেছে। মহামারীতে কোম্পানিতে যোগদানকারী কর্মচারীদের স্থানান্তর করতে সহায়তা করার জন্য, পাশাপাশি সংস্থাটি কাজ করতে আসা কর্মীদের জন্য পোষাক কোডও জারি করেছিল।

২০২৩ সালের জুন ত্রৈমাসিকে, টিসিএসের সিইও কে কৃত্তিবাসন বলেছিলেন, ‘আমরা বিশ্বাস করি অফিস থেকে কাজ করা সহযোগী, গ্রাহক এবং টিসিএসের জন্য ভাল। শুধুমাত্র কাজের আউটপুট সম্পর্কে শুধু নয়, গ্রাহকদের কীভাবে আমাদের কোম্পানি পরিষেবা সরবরাহ করা হয়, সেক্ষেত্রেও আমাদের উল্লেখযোগ্য উদাহরণ রয়েছে।’

খুব সম্প্রতি, ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে কৃত্তিবাসন বলেছেন যে প্রায় ৬৫ শতাংশ টিসিএস সহযোগীরা এখন সপ্তাহে ৩-৫ দিন অফিসে উপস্থিত হচ্ছেন, নীতিটি বাস্তবায়নের মাত্র এক চতুর্থাংশ পরে, টিসিএসকে তার শিল্প সহকর্মীদের থেকে আলাদা করে রেখেছে। এই মুহূর্তে আইটি সেক্টরে কিছুটা হলেও শ্লথ হয়ে গিয়েছে বৃদ্ধির গতি। সেখানে সংস্থারা কড়াকড়ি করলে কর্মীরা কার্যত সেটা মানতে বাধ্য বলেই মনে করা হচ্ছে। 

কর্মখালি খবর

Latest News

বাতিল হয়ে গেল জেপি নড্ডার তিনটি জনসভা, লোকসভা নির্বাচনের মরশুমে হতাশ কর্মীরা মধুচন্দ্রিমাপর্বে ইতি, সাত বছর পর গোয়া ছাড়লেন ব্র্যান্ডন, গন্তব্য মুম্বই সিটি আদালতের রায় মানি না, OBC সংরক্ষণ চলছে, চলবে, প্রকাশ্য মঞ্চে ঘোষণা মুখ্যমন্ত্রীর বুথে ঢুকে ইভিএম ভাঙলেন শাসক দলের বিধায়ক, দেখুন সেই ভাইরাল ভিডিয়ো 'মমতার এত সাহস!', বাড়িতে পুলিশি হানা হতেই থানায় শুভেন্দু পুলিশের সঙ্গে বচসায় হিরণ, 'দম দেখে নেব', বললেন OC আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! হানিমুনে গিয়ে চমক শ্রুতির, মেঘালয়ের নদীতে ভেসে স্বর্ণেন্দুকে শোনালেন কোন গান? 'এই নতুন ভারত বাড়িতে ঢুকে মারে...', বললেন UN-এ নিযুক্ত পাক দূত! জামাইষষ্ঠী ২০২৪ কত তারিখে পড়ছে? উদযাপনের রীতি, উপকরণের তালিকা রইল

Latest IPL News

আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো সানরাইজার্স বধ, সাফল্যের জন্য শাহরুখকে কৃতিত্ব দিলেন শ্রেয়স, বেঙ্কটেশরা, ভিডিয়ো কেমন থাকবে পিচ, কী হতে চলেছে দুই দলের প্রথম একাদশ? বৃষ্টিতে খেলা না হলে কী হবে? RR vs RCB ম্যাচ এক তরফা জিতবে এই দল- IPL 2024 নিয়ে গাভাসকরের ভবিষ্যদ্বাণী KKR-এর মেন্টরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর 'হেডের আউট দেখে ভারত ভাবছে যে WC ফাইনালে হল না কেন', রবির কথায় হেসে খুন স্টার্ক প্রত্যেকে নিজেদের দায়িত্ব দারুণ ভাবে পালন করেছে- টিম গেমের স্তুতি শ্রেয়সের মুখে মা এখনও হাসপাতালে, কিন্তু KKR তো আমার পরিবার, তাই দরকারের সময় ফিরে এলাম- গুরবাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.