বাংলা নিউজ > কর্মখালি > WBCS 2023 Prelims Admit Card: প্রকাশিত হল WBCS প্রিলিমিনারির অ্যাডমিট কার্ড, কী না থাকলে পরীক্ষায় বসা যাবে না?

WBCS 2023 Prelims Admit Card: প্রকাশিত হল WBCS প্রিলিমিনারির অ্যাডমিট কার্ড, কী না থাকলে পরীক্ষায় বসা যাবে না?

আগামী ১৬ ডিসেম্বর পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের (WBCS) প্রিলিমিনারি পরীক্ষা হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে বিজয় বাটে/হিন্দুস্তান টাইমস)

WBCS 2023 Prelims Admit Card: আগামী ১৬ ডিসেম্বর পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের (WBCS) প্রিলিমিনারি পরীক্ষা হবে। সেই পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ড প্রকাশিত হল। যাঁরা পরীক্ষা দেবেন, তাঁদের অ্যাডমিট কার্ড-সহ অন্যান্য নথিও নিয়ে যেতে হবে।

পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের (WBCS) প্রিলিমিনারি পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত হল। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট wbpsc.gov.in-তে গিয়ে প্রার্থীরা অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। যে পরীক্ষা হবে আগামী ১৬ ডিসেম্বর (শনিবার)। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, প্রার্থীদের ই-অ্যাডমিট কার্ড ডাউনলোড করে হবে। তারপর সেই অ্যাডমিট কার্ডের প্রিন্ট-আউট করতে হবে প্রার্থীদের। যা বাধ্যতামূলকভাবে পরীক্ষার দিন পরীক্ষাকেন্দ্রে নিয়ে যেতে হবে। নাহলে পরীক্ষায় বসতে পারবেন না প্রার্থীরা।

WBCS প্রিলিমিনারি পরীক্ষার জন্য কী কী নথি নিয়ে যেতে হবে?

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষার জন্য প্রার্থীদের দুটি স্ট্যাম্প সাইজ ছবি নিয়ে যেতে হবে। একই ছবি হতে হবে দুটিই। সেইসঙ্গে অরিজিনাল সচিত্র পরিচয়পত্র নিয়ে যেতে হবে প্রার্থীদের। যে তালিকায় মাধ্যমিকের অ্যাডমিট কার্ড, পাসপোর্ট, প্যান কার্ড, আধার কার্ড, ড্রাইভিং লাইসেন্স, ভোটকার্ডের মতো সচিত্র পরিচয়পত্র আছে। অর্থাৎ যে কোনও একটির অরিজিনাল কপি নিয়ে গেলেই হবে। আর অ্যাডমিট কার্ড তো নিতেই হবে প্রার্থীদের।

আরও পড়ুন: Metro and Train for Kolkata Police Exam: কলকাতা পুলিশের নিয়োগ পরীক্ষার জন্য স্পেশাল ট্রেন ও মেট্রো চলবে, রইল টাইমটেবিল

কীভাবে WBCS প্রিলিমিনারি পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে হবে?

১) পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট wbpsc.gov.in-তে যেতে হবে।

২) হোমপেজের ডানদিকে 'Candidate's Corner'-র 'DOWNLOAD ADMIT-CARD (FOR WRITTEN/ SCREENING TEST)' ক্লিক করতে হবে প্রার্থীদের। 

৩) তাহলে একটি নয়া পেজ খুলে যাবে। সেখানে 'ADVT. NO. 01/2023 -- WEST BENGAL CIVIL SERVICE (EXE.) ETC. (PRELIMINARY) EXAMINATION, 2023.(ADVT. NO. 01/2023)' দেখতে পাবেন প্রার্থীরা। পাশেই আছে ‘Click Here’। তাতেই ক্লিক করতে হবে।

৪) সেই নয়া পেজের উপরেই লেখা আছে 'Download Admit Card -- WEST BENGAL CIVIL SERVICE (Exe.) etc. (PRELIMINARY) EXAMINATION, 2023.(Advt. No. 01/2023)'। সেটার নীচেই লেখা আছে 'DOWNLOAD YOUR ADMIT CARD'। তারপর এনরোলমেন্ট নম্বর বা প্রথম নাম এবং জন্মতারিখ দিয়ে 'Search'-এ ক্লিক করতে হবে।

WBCS প্রিলিমিনারি পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোডের ডিরেক্ট লিঙ্ক - ক্লিক করুন এখানে

আরও পড়ুন: সিভিল সার্ভিস পরীক্ষার টপারদের ছবি দিয়ে অ্যাড দেওয়ার ওপর রাশ টানছে কেন্দ্র

কর্মখালি খবর

Latest News

মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.