বাংলা নিউজ > কর্মখালি > করোনার জেরে WBCS-সহ একাধিক পরীক্ষা স্থগিত করল পাবলিক সার্ভিস কমিশন
ফাইল ছবি : পিএসসি (PSC)
ফাইল ছবি : পিএসসি (PSC)

করোনার জেরে WBCS-সহ একাধিক পরীক্ষা স্থগিত করল পাবলিক সার্ভিস কমিশন

নির্দিষ্ট সময়ে লিখিত পরীক্ষাগুলির নয়া দিনক্ষণ ঘোষণা করা হবে বলে জানিয়েছে পাবলিক সার্ভিস কমিশন।

করোনা পরিস্থিতির কারণে রাজ্য সরকারের একাধিক উচ্চপদে নিয়োগের পরীক্ষা স্থগিত করল পাবলিক সার্ভিস কমিশন (PSC)। আগামী ৭ মে থেকে ৩০ জুন পর্যন্ত যে পরীক্ষাগুলি হওয়ার কথা ছিল, তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখার ঘোষণা করা হয়েছে।

নির্দিষ্ট সময়ে লিখিত পরীক্ষাগুলির নয়া দিনক্ষণ ঘোষণা করা হবে বলে জানিয়েছে পাবলিক সার্ভিস কমিশন। করোনা পরিস্থিতি কিছুটা স্তিমিত না হওয়া পর্যন্ত তা হবে না বলেই মত ওয়াকিবহাল মহলের।

ছবি : পিএসসি
ছবি : পিএসসি (PSC)

আগামী ১৭, ১৮, ১৯ এবং ২১ মে পশ্চিমবঙ্গ সিভিল সার্ভিস (WBCS) ২০২০-র লিখিত মেইন পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সেই দিনক্ষণ বাতিল হয়েছে। আবার এরইসঙ্গে আগামী ৩০ মে রাজ্য সিভিল সার্ভিস (WBCS) ২০২১-এর প্রিলিমিনারি পরীক্ষার কথা ছিল। কিন্তু নোটিশ অনুযায়ী সেই পরীক্ষাটিও বাতিল হয়েছে।

একইভাবে ১৩ জুন রাজ্য অডিট ও অ্যাকাউন্টস সার্ভিস রিক্রুটমেন্ট ২০২০-র প্রিলিমিনারি পরীক্ষা হওয়ার কথা ছিল। সেই পরীক্ষাও স্থগিত হয়েছে।

ছবি : পিএসসি
ছবি : পিএসসি (PSC)

করোনা পরিস্থিতিতে পরীক্ষা বাতিল হলেও কিছুটা আশাহত বহু আবেদনকারী চাকরিপ্রার্থী। এর আগে WBCS 2021-এর প্রিলিমিনারি পরীক্ষা ফেব্রুয়ারিতেই হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সম্প্রতি নতুন দিন ঘোষণা করা হয়। এবার সেটিও স্থগিত হওয়াতে দুশ্চিন্তায় চাকরিপ্রার্থীরা।

WBCS জাতীয় পরীক্ষায় সিলেবাস বৃহত্। ফলে বহুদিন অনির্দিষ্টকাল ধরে প্রস্তুতি তুঙ্গে রাখাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে পরীক্ষার্থীদের কাছে।

বন্ধ করুন