বাংলা নিউজ > ক্রিকেট > ১৬ বছরের ভারতীয় বোলারের স্পিন দেখে অবাক স্টইনিস! নেট বোলারের প্রশংসায় অজি তারকা

১৬ বছরের ভারতীয় বোলারের স্পিন দেখে অবাক স্টইনিস! নেট বোলারের প্রশংসায় অজি তারকা

নেট বোলারের প্রশংসায় অজি তারকা স্টইনিস (ছবি-এক্স)

সমীর খান মাত্র পাঁচ ফুট লম্বা এই ছেলেটি কয়েক মাস আগেই ১৬ বছরে পা দিয়েছে। কাপুরথালার একাদশ শ্রেণির ছাত্রটি বৃহস্পতিবার নেট সেশনের সময় অস্ট্রেলিয়ার ছয় ফুট চার ইঞ্চি লম্বা মার্কাস স্টইনিসকে বিরক্ত করেছিলেন। প্রায় ২০ মিনিটের জন্য স্টইনিসকে বাঁহাতি স্পিন বল করেছিলেন সমীর।

সমীর খান মাত্র পাঁচ ফুট লম্বা এই ছেলেটি কয়েক মাস আগেই ১৬ বছরে পা দিয়েছে। কাপুরথালার একাদশ শ্রেণির ছাত্রটি বৃহস্পতিবার নেট সেশনের সময় অস্ট্রেলিয়ার ছয় ফুট চার ইঞ্চি লম্বা মার্কাস স্টইনিসকে বিরক্ত করেছিলেন। প্রায় ২০ মিনিটের জন্য স্টইনিসকে বাঁহাতি স্পিন বল করেছিলেন সমীর এবং একটি স্কুলের বাচ্চা আন্তর্জাতিক ব্যাটসম্যানকে নেটে বেশ কষ্ট দিয়েছে যা দেখে সেই সময়ে নেটে উপস্থিত সকলেই বেশ মজা নিয়েছিলেন। বল খেলার সময়ে স্টইনিস এই তরুণ স্পিন বোলারকে বেশ কয়েকবার ‘ভাল বোলিং’ বলে উৎসাহি করেছিলেন।

নেট সেশনের পর সমীর বলেন, ‘আজ আমিও স্টইনিসকে এলবিডব্লিউ করেছিলাম। কোচ আমাকে কোনও নির্দিষ্ট লাইনে বল করতে বলেননি তবে আমি স্বাভাবিকভাবেই বল করেছি। তার পিছনের পায়ে খেলতে কিছুটা অসুবিধা হচ্ছিল। আমি সেখানেই বোলিং করেছি এবং ওভার বোলিং করেছি। সে একটু আটকে যাচ্ছিল।’ সমীরকে পঞ্জাব অনূর্ধ্ব-১৯ খেলোয়াড়ের সম্ভাব্য তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে এবং গত দুই দিন ধরে স্থানীয় হোটেলে রাখা হয়েছে যাতে তিনি অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের বোলিং করতে পারেন।

কাপুরথালার এক বিছানার চাদর বিক্রেতার ছেলে সমীর বলেন, ‘গতকাল আমি স্টিভ স্মিথের কাছে অনেকক্ষণ বোলিং করেছি। এটা একটা চমৎকার অভিজ্ঞতা ছিল। ওরা বলেছিল আমি ভালো বোলিং করেছি। আমরা চার ভাই এবং এক বোন এবং আমার বাবা-মা আমার খেলাধুলা করার সিদ্ধান্তকে সম্পূর্ণ সমর্থন করে। আমি পঞ্জাব টি-টোয়েন্টি লিগে খেলেছি এবং সাতটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছি যাতে আমি পাঁচ উইকেট নিয়েছিলাম।’

অ্যাস্টন এগর (পিতৃত্বকালীন ছুটি) দলে নেই, অস্ট্রেলিয়ার ফিঙ্গার স্পিনারদের বিরুদ্ধে ভালো অনুশীলনের প্রয়োজন ছিল। কারণ কুলদীপ যাদব প্রথম দুটি ম্যাচে অনুপস্থিত থাকায় রবীন্দ্র জাদেজার বিরুদ্ধে খেলার গেম প্ল্যান তৈরি করতে সমীরকে নেটে আনা হয়েছিল। সমীর এদিন প্রায় ২০ মিনিটের জন্য স্টইনিসের বিরুদ্ধে বাঁহাতি স্পিন বোলিং করেছিলেন এবং একটি স্কুলের বাচ্চাকে আন্তর্জাতিক ব্যাটসম্যানকে কষ্ট দিতে দেখে খুব ভালো লাগছিল। স্টইনিস বেশ কয়েকবার তরুণ ফাস্ট বোলারকে বলেছিলেন, ‘ভাল বোলিং’ করছেন।

সমীররা চার ভাই এবং এক বোন। সমীর খানের বাবা-মা তার খেলাধুলা করার সিদ্ধান্তকে সম্পূর্ণ সমর্থন করেন। সমীর বর্তমানে পঞ্জাব টি-টোয়েন্টি লিগে খেলেছেন এবং সাতটি ম্যাচ খেলে পাঁচটি উইকেট শিকার করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

'খুব ভয়ে আছি...' কাঞ্চনকে বিয়ের আগে আতঙ্কিত শ্রীময়ী! কেন? ‘ইসলামি উগ্রপন্থীরা, দক্ষিণপন্থীরা উগ্রপন্থার বিষ ছড়াচ্ছে’, সুর চড়ালেন সুনাক জমজমাট অনন্ত-রাধিকার ককটেল নাইট, জাহ্নবীর সিনেমার গানে ফাটিয়ে নাচলেন রিহানা বাইক থেকে নামিয়ে বিদেশিনীকে টেনে নিয়ে গেল দুষ্কৃতীরা, গণধর্ষণের অভিযোগ দুমকায় ISL 2023 (Punjab vs Mumbai) Live Updates: অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রান্না হচ্ছে পোকা ভরতি চাল-ডাল, তদন্তের নির্দেশ আখতারের সংসারে নতুন সদস্য! ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হলেন শোয়েব মুখ‍্যমন্ত্রীকে মা দুর্গার সঙ্গে তুলনা করে বিতর্কে জেলাশাসক, বদলির দাবি BJP-র ‘‌প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলার ভবিষ্যৎ গড়ে তুলব’‌, বৈঠকের পর বার্তা শুভেন্দুর ৬ মার্চ নয়, আজই বিয়ে কাঞ্চন-শ্রীময়ীর! লাল-সাদা শাড়িতে গায়ে হলুদ কনের,ফুরফুরে বর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.