বাংলা নিউজ > ক্রিকেট > Abu Dhabi T10 League 2023: বাংলা টাইগার্সে ইউসুফ পাঠান, দিল্লিতে অম্বাতি রায়ডু, দেখুন কাকে নিল কোন দল

Abu Dhabi T10 League 2023: বাংলা টাইগার্সে ইউসুফ পাঠান, দিল্লিতে অম্বাতি রায়ডু, দেখুন কাকে নিল কোন দল

দেখুন Abu Dhabi T10 League 2023 এ কাকে, কোন দল নিল (ছবি-এক্স)

Abu Dhabi T10 League 2023-আবু ধাবি T10 লিগের ২০২৩ সংস্করণের আগে, সোমবার প্লেয়ার ড্রাফ্ট ঘোষণা করা হয়েছিল যে আটটি অংশগ্রহণকারী দল হচ্ছে তারা হল বাংলা টাইগার্স, চেন্নাই ব্রেভস, ডেকান গ্ল্যাডিয়েটরস, দিল্লি বুলস, মরিসভিল স্যাম্প আর্মি, নর্দার্ন ওয়ারিয়র্স, নিউইয়র্ক।

Yusuf Pathan to Bangla Tigers-আবু ধাবি T10 লিগের ২০২৩ সংস্করণের আগে, সোমবার প্লেয়ার ড্রাফ্ট ঘোষণা করা হয়েছিল যে আটটি অংশগ্রহণকারী দল হচ্ছে তারা হল বাংলা টাইগার্স, চেন্নাই ব্রেভস, ডেকান গ্ল্যাডিয়েটরস, দিল্লি বুলস, মরিসভিল স্যাম্প আর্মি, নর্দার্ন ওয়ারিয়র্স, নিউইয়র্ক। এই সংস্করণে সারা বিশ্ব থেকে মোট ৭৮২ জন খেলোয়াড় নিবন্ধিত হয়েছিল। যার মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটের কিছু বড় নাম রয়েছে। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শাহিদ আফ্রিদি আইকন তারকাদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন যারা সোমবার তার স্বদেশী মহম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, বাংলাদেশের ব্যাটসম্যান তামিম ইকবাল এবং শ্রীলঙ্কার দাসুন শানাকার সঙ্গে মাঠে নামবেন।

দলগুলি ধরে রাখা খেলোয়াড়দের মধ্যে রয়েছেন প্রাক্তন ভারতীয় সুপারস্টার আম্বাতি রায়ডু এবং ইউসুফ পাঠান। বাংলা টাইগাররা যেখানে বিস্ফোরক অলরাউন্ডার পাঠানকে অন্তর্ভুক্ত করেছে, দিল্লি বুলস সবসময় রায়ডুকে অন্তর্ভুক্ত করেছে। আবুধাবি T10 এর আসন্ন সংস্করণে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে কথা বলতে গিয়ে, পাঠান বলেন, ‘10-ওভারের ফর্ম্যাটটি উত্তেজনাপূর্ণ এবং তাই, লিগের অংশ হতে পেরে আমি সবসময় খুশি। আমার লক্ষ্য ভক্তদের বিনোদন দেওয়া এবং আমার দলকে সাহায্য করা। এই মরশুমে ট্রফি জিতব। দলকে ​​জিততে সাহায্য করব।’

২০২২ সালের শিরোপা বিজয়ী ডেকান গ্ল্যাডিয়েটর্স নতুন সিজনে ধরে রাখার মধ্যে পাওয়ার হাউস নিকোলাস পুরানকে ধরে রেখেছে। গত মরশুমে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তিনি ১০ ম্যাচে ৪৯.২৯ গড়ে এবং ২৩৪.৬৯ এর দুর্দান্ত স্ট্রাইক রেটে ৩৪৫ রান করেছেন। পুরানও ২৫টি ছক্কা হাঁকিয়েছেন, যা গত মরশুমে যে কোনও খেলোয়াড়ের সর্বোচ্চ ছক্কা। এদিকে চেন্নাই ব্রেভস ধরে রেখেছে তাদের অধিনায়ক সিকান্দার রাজাকে।

আসন্ন খসড়া সম্পর্কে কথা বলতে গিয়ে, T10 গ্লোবাল চেয়ারম্যান শাজি উল মুল্ক বলেছেন, ‘ফ্র্যাঞ্চাইজি গুলি স্মার্ট খেলোয়াড় ধরে রাখা এবং সরাসরি স্বাক্ষরের মাধ্যমে তাদের প্রথম পদক্ষেপ নিয়েছে। কিছু নির্বাচন চমক হতে পারে, যা ইঙ্গিত করে যে দলগুলির কিছু কৌশল রয়েছে।’

(Retentions and Pre-Signings) ধরে রাখা এবং আগে থেকে স্বাক্ষর করা খেলোয়াড়দের সম্পূর্ণ তালিকা:-

আবু ধাবি :-

ধরে রাখা হয়েছে (Retentions):- ফিলিপ সল্ট (আইকন), টাইমাল মিলস (ক্যাট এ), অ্যালেক্স হেলস (ক্যাট বি)

প্রাক-স্বাক্ষর (Pre-Signings):- নূর আহমেদ (এশিয়ান সুপারস্টার), কাইল মায়ার্স (প্ল্যাটিনাম)

মরিসভিল স্যাম্প আর্মি:-

ধরে রাখা হয়েছে (Retentions):- মইন আলি (ক্যাট এ), মহেশ থিকশানা (ক্যাট বি), বাসিল হামিদ (ইউএই-আরইএস)

প্রাক-স্বাক্ষর (Pre-Signings):- ফ্যাফ ডু’প্লেসি (আইকন), জেসন হোল্ডার (প্ল্যাটিনাম), ডিওয়াল্ড ব্রাভাইস (ক্যাট এ)

চেন্নাই ব্রেভস :-

ধরে রাখা হয়েছে (Retentions):- ওবেদ ম্যাককয় (ক্যাট এ), সিকান্দার রাজা (বিড়াল বি)

প্রাক-স্বাক্ষরিত (Pre-Signings):- জেসন রয় (আইকন), চারিথ আসালাঙ্কা (প্ল্যাটিনাম), ভানুকা রাজাপক্ষে (ক্যাট এ), হাসান আলি (এশিয়ান সুপার স্টার)

নিউইয়র্ক স্ট্রাইকার্স :-

ধরে রাখা হয়েছে (Retentions):- কাইরন পোলার্ড (আইকন), সুনীল নারিন (প্ল্যাটিনাম), আকিয়াল হোসেইন (ক্যাট বি), মহম্মদ ওয়াসিম (ইউএই-আরইএস)

প্রাক স্বাক্ষরিত (Pre-Signings):- মহম্মদ আমির (ক্যাট এ)

ডেকান গ্ল্যাডিয়েটর্স:-

ধরে রাখা হয়েছে (Retentions):- নিকোলাস পুরান (আইকন), আন্দ্রে রাসেল (ক্যাট এ), টম কোহলার-ক্যাডমোর (ক্যাট বি), জোশুয়া লিটল (ক্যাট সি), জাহির খান (ইউএই-আরইএস)

প্রাক-স্বাক্ষরিত (Pre-Signings):- ট্রেন্ট বোল্ট (প্ল্যাটিনাম)

নর্দার্ন ওয়ারিয়র্স:-

ধরে রাখা হয়েছে (Retentions):- ওয়ানিন্দু হাসারাঙ্গা (আইকন), জেমস নিশাম (প্ল্যাটিনাম), কেনার লুইস (ক্যাট সি), অ্যাডাম হোস (ক্যাট সি)।

প্রাক-স্বাক্ষর (Pre-Signings) :- হযরতুল্লাহ জাজাই (বিড়াল এ)

বাংলা টাইগার্স:-

ধরে রাখা হয়েছে (Retentions):- শাকিব আল হাসান (আইকন), ইফতিখার আহমেদ (ক্যাট সি), মাথিশা পাথিরানা (ক্যাট সি), রোহান মুস্তাফা (ইউএই-আরইএস)

প্রাক স্বাক্ষর (Pre-Signings):- ইউসুফ পাঠান (এশিয়ান সুপার স্টার)

দিল্লি বুলস :-

ধরে রাখা হয়েছে (Retentions):- ডোয়াইন ব্র্যাভো (ক্যাট এ), রিলি রোসোউ (ক্যাট বি), ফজলহক ফারুকি (ক্যাট বি)

প্রাক-স্বাক্ষর (Pre-Signings):- কুইন্টন ডি’কক (আইকন), রোভম্যান পাওয়েল (প্ল্যাটিনাম), অম্বাতি রায়ডু (এশিয়ান সুপার স্টার)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

আবার চালু হচ্ছে সিকিম থেকে কলকাতা–নয়াদিল্লি বিমান পরিষেবা, মার্চ মাসেই মিলবে ‘খুব দুঃখিত, আমরা ৬ তারিখে কোনও…’, রাজি নয় কাঞ্চন, সাফ জানিয়ে দিলেন শ্রীময়ী চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন ২ মার্চ অবধি ভাগ্যবান থাকবে ৩ রাশি, শুক্রর কৃপায় প্রেমজীবনে আসবে সুখ, বাড়বে বৈভব BJPকে আটকাতে সন্দেশখালিতে রাজনৈতিক ১৪৪ ধারা জারি হয়েছে: সুকান্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.