বাংলা নিউজ > ক্রিকেট > AFG vs UAE: বছরের শেষ দিনে অঘটন, নবির পালটা লড়াই সত্ত্বেও আমিরশাহির কাছে T20I হার আফগানদের

AFG vs UAE: বছরের শেষ দিনে অঘটন, নবির পালটা লড়াই সত্ত্বেও আমিরশাহির কাছে T20I হার আফগানদের

বছরের শেষ দিনে স্মরণীয় জয় আমিরশাহির। ছবি- টুইটার।

Afghanistan vs UAE 2nd T20I: শারজায় সিরিজের দ্বিতীয় টি-২০ ম্য়াচে আফগানিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় তুলে নিয়ে সিরিজে সমতা ফেরায় আমিরশাহি।

এমনটা নয় যে, টি-২০ ক্রিকেটে অপারজেয় আফগানিস্তান। তবে আমিরশাহির বিরুদ্ধে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে আফগানিস্তান যে ফেভারিট, সেই বিষয়ে সংশয় প্রকাশ করবেন না খুব বেশি ক্রিকেটপ্রেমী।

শুক্রবার শারজায় সিরিজের প্রথম টি-২০ ম্যাচে জয় তুলে নিয়ে আফগানিস্তান ১-০ লিড নেয়। তবে রবিবার সেই শারজাতেই সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে হারের মুখ দেখতে হয় আফগানদের। আফগানিস্তানকে ১১ রানের সংক্ষিপ্ত ব্যবধানে হারিয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় আমিরশাহি এবং জয় দিয়ে বছরের শেষ দিনটা স্মরণীয় করে রাখে তারা।

দ্বিতীয় টি-২০ ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে আমিরশাহি। দুই ওপেনার মহম্মদ ওয়াসিম ও আরিয়ান লাকরার জোড়া হাফ-সেঞ্চুরিতে ভর করে তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৬ রান সংগ্রহ করে।

ওয়াসিম ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩২ বলে ৫৩ রান করে আউট হন। তিনি এক ক্যালেন্ডার বর্ষে ১০০-র বেশি আন্তর্জাতিক ছক্কা হাঁকানোর বিশ্বরেকর্ডও গড়ে ফেলেন। আরিয়ান ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৬৩ রান করেন।

বাকিরা অবশ্য কেউই বলার মতো রান করতে পারেননি। ভৃত্য অরবিন্দ ২, বাসিল হামিদ ৫, তানিশ সুরি ১১, আলি নাসির ৬, আয়ান আফজল খান ১ ও আকিফ রাজা অপরাজিত ১৩ রান করেন। খাতা খুলতে পারেননি ধ্রুব পরাশর।

আরও পড়ুন:- India Cricket Schedule 2024: ঘরে-বাইরে ১৬টি টেস্ট, T20 বিশ্বকাপ, ২০২৪ সালে দম ফেলার সময় পাবেন না রোহিতরা, দেখুন সূচি

আফগানিস্তানের হয়ে ১৫ রানের বিনিময়ে ২টি উইকেট নেন কাইস আহমেদ। ৩৫ রানে ২টি উইকেট নেন আজমতউল্লাহ ওমরজাই। ১৪ রানে ১টি উইকেট নেন মহম্মদ নবি। ২৫ রান খরচ করে ১টি উইকেট দখল করেন ফজলহক ফারুকি। উইকেট পাননি নবীন উল হক ও নূর আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান ১৯.৫ ওভারে ১৫৫ রানে অল-আউট হয়ে যায়। মহম্মদ নবি নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন। তিনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে দলের হয়ে সব থেকে বেশি ৪৭ রান করে আউট হন। ২টি চার ও ৩টি ছক্কার সাহায্য়ে ২৭ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরেন হজরতউল্লাহ জাজাই। রহমানউল্লাহ গুরবাজ করেন ১৭ বলে ২১ রান। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- কীভাবে ব্যবসায়ী স্কিল কাজে লাগিয়ে তাঁকে LSG-র হেড কোচ হতে রাজি করান গোয়েঙ্কা, ফাঁস করলেন ল্যাঙ্গার

এছাড়া ইব্রাহিম জাদরান ৪, নাজিবউল্লাহ জাদরান ১২, আজমতউল্লাহ ওমরজাই ১, কাইস আহমেদ ১৮ ও নূর আহমেদ ৮ রান করেন। খাতা খুলতে পারেননি ডারউইশ রসুলি, নবীন উল হক ও ফজলহক ফারুকি।

আমিরশাহির মহম্মদ জাওয়াদউল্লাহ ২৬ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন। ২৪ রানে ৪টি উইকেট নেন আলি নাসির। ১টি করে উইকেট নেন জুনাইদ সিদ্দিকি ও আকিফ রাজা। ম্যাচের সেরা হন আলি নাসির।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আর্মিতে যোগ দিতে চায় এদিকে ভুঁড়ি! খুদেকে বুদ্ধি দিয়ে সৌরভ বললেন, ‘সবার আগে…’ চায়না মোবাইলকে টেক্কা দিয়ে বিশ্বের বৃহত্তম মোবাইল অপরেটর রিলায়েন্স জিও 'বাল্য বিবাহ' করেছেন জয়িতা-পার্থিব! দিদির মঞ্চে রামপ্রসাদের বৌদি বললেন, ‘কেউ…’ রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান তাপপ্রবাহে সাধারণ কামরার যাত্রীরা এসি কোচ দখল করছেন, কড়া পদক্ষেপ করল রেল 'ভোট ফর নির্ভয়া দি', শ্রীরূপার জায়গায় এ কার নামে প্রচার BJP-র? জানালেন প্রার্থীই শাকিব-মিমির প্রেমে 'তুফান' তুলবেন চঞ্চল! কোন চরিত্রে দেখা যাবে অভিনেতাকে? কেমন কাটবে আগামিকাল? লক্ষ্মীবারে ভাগ্য প্রসন্ন হবে? জেনে নিন ২৫ এপ্রিলের রাশিফল ছিল ২৫ হাজার কোটির ব্যাঙ্ক দুর্নীতির অভিযোগ, EOWর ক্লিনচিট অজিত পত্নী সুনেত্রাকে বলেছিল, ডবল ডবল চাকরি হবে, এখন ডবল ডবল চাকরি যাচ্ছে: শুভেন্দু অধিকারী

Latest IPL News

রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক IPL 2024- স্লো-টার্নার নয়, উঠল ৪২৩ রান, হেরে চিপকের পিচকেই দুষলেন CSK-র কোচ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.