বাংলা নিউজ > ক্রিকেট > ODI WC 2023 ভালো খেলার ফল! ভারত সফরে আফগানদের কোচ থাকবেন জনাথন ট্রট, ১ বছরের জন্য বাড়ল চুক্তি

ODI WC 2023 ভালো খেলার ফল! ভারত সফরে আফগানদের কোচ থাকবেন জনাথন ট্রট, ১ বছরের জন্য বাড়ল চুক্তি

রশিদ খানের সঙ্গে আফগানিস্তান দলের কোচ জনাথন ট্রট (ছবি-Afghanistan Cricket Board Twitte)

Afghanistan men's head coach: ১৮ মাস আগে আফগানিস্তানের প্রধান কোচ হয়েছিলেন জোনাথন ট্রট। এই দেড় বছরের মেয়াদে তিনি আফগান দলকে দারুণ সাফল্য এনে দিয়েছেন। সবচেয়ে বড় সাফল্য এসেছে সদ্য সমাপ্ত বিশ্বকাপ ২০২৩ এর সময়। জোনাথন ট্রটের কোচিংয়ে তখন আফগানিস্তান একের পর এক বড় দলকে পরাজিত করেছিল।

Afghanistan men's head coach Jonathan Trott contract: জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে ভারত সফরে আসবে আফগানিস্তান দল। সেই দলের প্রধান কোচের দায়িত্ব সামলাবে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার জোনাথন ট্রট। আবারও ট্রটের কাঁধেই রশিদদের দায়িত্ব তুলে দিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। আসলে জোনাথন ট্রটের মেয়াদ এক বছরের জন্য বাড়িয়েছে আফগান ক্রিকেট বোর্ড। ফলে এখন থেকে গোটা ২০২৪ সালটা আফগানিস্তানের কোচ থাকবেন তিনি। ১৮ মাস আগে আফগানিস্তানের প্রধান কোচ হয়েছিলেন জোনাথন ট্রট। এই দেড় বছরের মেয়াদে তিনি আফগান দলকে দারুণ সাফল্য এনে দিয়েছেন। সবচেয়ে বড় সাফল্য এসেছে সদ্য সমাপ্ত বিশ্বকাপ ২০২৩ এর সময়। জোনাথন ট্রটের কোচিংয়ে তখন আফগানিস্তান একের পর এক বড় দলকে পরাজিত করেছিল।

২০২৩ সালের বিশ্বকাপে আফগানিস্তান পাকিস্তান, ইংল্যান্ড, শ্রীলঙ্কা এবং নেদারল্যান্ডসকে হারিয়েছিল। জোনাথন ট্রটের ছেলেরা অস্ট্রেলিয়াকেও হারানোর কাছাকাছি ছিলেন কিন্তু ম্যাক্সওয়েল আফগানিস্তানের কাছ থেকে এই জয় ছিনিয়ে নিয়েছিলেন। আফগান দলের এই দুর্দান্ত পারফরম্যান্সের পরেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে কোচ হিসাবে ট্রটের চুক্তি বাড়ানো হবে।

দ্বিপাক্ষিক সিরিজেও পাকিস্তান ও বাংলাদেশকে হারিয়েছে জোনাথন ট্রটের দল

জোনাথন ট্রটের কোচিংয়ে আফগানিস্তান ২৩টি ওডিআই ম্যাচের মধ্যে ৮টি ম্যাচ জিতেছে। এর মধ্যে রয়েছে বিশ্বকাপে শক্তিশালী পারফরম্যান্সের পাশাপাশি বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র ওয়ানডে সিরিজ জয়। এই সময়ের মধ্যে আফগানিস্তান ২৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচও খেলেছে। এখানে তিনি ১১টি সাফল্য পেয়েছেন। ট্রটের অধীনেই একমাত্র টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানকে হারিয়েছিল আফগানিস্তান। বিশ্বকাপে দুরন্ত পারফরমেন্স করার পরে জোনাথন ট্রট বলেছিলেন, আফগানিস্তান দলের সঙ্গে কাজ করতে পেরে ভালো লাগছে। এই কাজটা এগিয়ে নিয়ে যেতে পারলে ভালো হত। এবার জোনাথন ট্রটের সেই ইচ্ছাই পূরণ হল।

আফগানিস্তান বর্তমানে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে, যেখানে স্কোর লাইন ১-১ এ টাই আছে। এরপর জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য তারা জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতের বিরুদ্ধে খেলবে।।

জোনাথন ট্রট ২০১০-১১ অ্যাশেজের নায়ক ছিলেন

জনাথন ট্রট ইংল্যান্ডের কিংবদন্তি খেলোয়াড়। তিনি ৫২ টেস্ট ম্যাচে ৩৮৩৫ রান করেছেন। ২০১০-১১ সালের অ্যাশেজ সিরিজ জয়ে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এমনকি ওডিআই ক্রিকেটেও, ট্রট ৫১ এর চমৎকার গড়ে ২৮১৯ রান করেছেন। ২০১৫ সালে তিনি ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

এপ্রিলে বেরোচ্ছে না উচ্চমাধ্যমিকের রেজাল্ট, তাহলে কবে? দেখতে পাবেন HT বাংলায় মে'র শুরুতেই মাধ্যমিকের রেজাল্ট, কবে ফলপ্রকাশ? এসে গেল দিনক্ষণ, কীভাবে দেখবেন? ‘ধর্মের ভিত্তিতে সংরক্ষণ দিয়ে আম্বেদকরের পিঠে ছুরি মেরেছে’ কংগ্রেসকে তোপ মোদীর 'নম্বরটাই গুরুত্বপূর্ণ, দাড়ি-গোঁফ নয়' - ট্রোলের জবাবে বিস্ফোরক টপার প্রাচী ইউপিএসসি ২০২৫-এর পরীক্ষার তারিখ প্রকাশ্যে, CSE, CDS কবে? রইল ক্যালেন্ডার TRP: ভোট নিয়ে ব্যস্ত রচনা, IPL-এ সৌরভ! হুড়হুমুড়িয়ে কমলো দাদা-দিদির নম্বর ইথিলিন অক্সাইড মিলল এভারেস্ট, MDH মসলায়! জানুন ক্যানসার সহ কী হতে পারে এটি থেকে ‘বুড়ি-মোটা’ বলে কটাক্ষ, ‘এমন মানুষদের জীবনে..’,ট্রোলারদের সপাটে জবাব দিলেন লারা ‘‌আদালতের যুক্তি ধরে নিলে কলকাতা হাইকোর্টও তুলে দিতে হবে’‌, দাবি অভিষেকের 'একজনের ক্রেডিট কার্ডের তথ্য দেখতে পাচ্ছেন অপরজন', ক্ষতিপূরণ দেবে ICICI ব্যাঙ্ক

Latest IPL News

IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.