বাংলা নিউজ > ক্রিকেট > Vijay Hazare Trophy: জোড়া শতরানে মনোজদের রেকর্ড ভাঙলেন সুদীপ-অনুষ্টুপ, বিজয় হাজারের কোয়ার্টার ফাইনালে বাংলা

Vijay Hazare Trophy: জোড়া শতরানে মনোজদের রেকর্ড ভাঙলেন সুদীপ-অনুষ্টুপ, বিজয় হাজারের কোয়ার্টার ফাইনালে বাংলা

কোচের সঙ্গে দুই শতরানকারী সুদীপ-অনুষ্টুপ। ছবি- সিএবি।

Bengal vs Gujarat Vijay Hazare Trophy 2023 Pre Quarter Final: চলতি বিজয় হাজারে ট্রফিতে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করলেন অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদার। গুজরাটকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠল বাংলা।

পঞ্জাবের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে দুর্দান্ত শতরান করে বাংলার জয়ের ভিত গড়েন অনুষ্টুপ মজুমদার। এবার গুজরাটের বিরুদ্ধে চলতি বিজয় হাজারে ট্রফির প্রি-কোয়ার্টার ফাইনালে ফের সেঞ্চুরি করলেন অভিজ্ঞ অনুষ্টুপ। তাঁর ঝোড়ো ইনিংসের সুবাদেই গুজরাটকে হারিয়ে জাতীয় ওয়ান ডে টুর্নামেন্টের শেষ আটের যোগ্যতা অর্জন করে বাংলা।

শনিবার সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বিজয় হাজারে ট্রফির প্রি-কোয়ার্টার ফাইনালে সম্মুখসমরে নামে বাংলা ও গুজরাট। টস জিতে গুজরাটকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান বাংলা দলনায়ক সুদীপ ঘরামি। প্রিয়ঙ্ক পাঞ্চালের লড়াকু শতরানে ভর করে গুজরাট নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২৮৩ রান সংগ্রহ করে।

প্রিয়ঙ্ক ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১১৪ বলে ১০১ রান করে আউট হন। হাফ-সেঞ্চুরি করেন উমঙ্গ কুমার ও সৌরভ চৌহান। উমঙ্গ ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৬৫ রানের ঝোড়ো ইনিংস খেলে রান-আউট হন। সৌরভ ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৩ বলে ৫৩ রান করেন।

আরও পড়ুন:- BAN vs NZ 2nd Test: নিজেদের পাতা স্পিন ফাঁদে নিজেরাই জড়াল বাংলাদেশ, আজাজ একাই গুঁড়িয়ে দিলেন নাজমুলদের

অক্ষর প্যাটেল ২টি বাউন্ডারির সাহায্যে ৩২ বলে ১৭ রান করে আউট হন। ক্যাপ্টেন চিন্তন গাজা ১টি ছক্কার সাহায্যে ১০ বলে ১৩ রান করেন। খাতা খুলতে পারেননি আর্জান নাগওয়াসওয়ালা। বাংলার সুমন দাস ১০ ওভারে ৪৮ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। প্রদীপ্ত প্রামানিক ৮ ওভারে ৫১ রান খরচ করে ২টি উইকেট সংগ্রহ করেন। ১টি করে উইকেট নেন ইশান পোড়েল, মহম্মদ কাইফ ও করণ লাল। উইকেট পাননি শাহবাজ আহমেদ।

জবাবে ব্যাট করতে নেমে বাংলা ৪৬ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৮৬ রান তুলে ম্যাচ জিতে যায়। ২৪ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে শেষ আটের টিকিট নিশ্চিত করে বাংলা। অনুষ্টুপ মজুমদার ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৮৮ বলে ১০২ রান করে অপরাজিত থাকেন। উল্লেখ্য, পঞ্জাবের বিরুদ্ধে গত ম্যাচে ১০টি বাউন্ডারির সাহায্যে ১১৬ বলে ১১১ রান করে নট-আউট থাকেন অনুষ্টুপ।

আরও পড়ুন:- WTC Points Table: বাংলাদেশকে হারিয়ে ৮ থেকে একলাফে তিনে উঠল নিউজিল্যান্ড, লিগ টেবিলের দ্বিতীয় স্থানে ফিরল ভারত

গুজরাটের বিরুদ্ধে প্রি-কোয়ার্টারে ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৩২ বলে ১১৭ রান করে অপরাজিত থাকেন ক্যাপ্টেন সুদীপ। অনুষ্টুপের সঙ্গে তৃতীয় উইকেটের জুটিতে অবিচ্ছেদ্য থেকে ২০৯ রান যোগ করেন সুদীপ। উল্লেখ্য, লিস্ট-এ ক্রিকেটে বাংলার হয়ে তৃতীয় উইকেটে এটিই সর্বোচ্চ পার্টনারশিপ। সুদীপ-অনুষ্টুপ এক্ষেত্রে ভেঙে দেন মনোজ-অভিমন্যুর রেকর্ড। ২০১৬-১৭ মরশুমে গোয়ার বিরুদ্ধে অভিমন্যু ঈশ্বরন ও মনোজ তিওয়ারি তৃতীয় উইকেটের জুটিতে ১৯০ রান তোলেন।

গুজরাটের বিরুদ্ধে এই ম্য়াচে খাতা খুলতে পারেননি ওপেনার হাবিব গান্ধী। ৫টি বাউন্ডারির সাহায্যে ৫৩ বলে ৪৭ রান করেন অপর ওপেনার অভিষেক পোড়েল। অক্ষর প্যাটেল ১০ ওভারে ৪৩ রান খরচ করেও উইকেট পাননি।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'একজনের ক্রেডিট কার্ডের তথ্য দেখতে পাচ্ছেন অপরজন', ক্ষতিপূরণ দেবে ICICI ব্যাঙ্ক IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু বয়ফ্রেন্ডকে দিনে ১০০ বার ফোন, 'লাভ ব্রেন' এ আক্রান্ত প্রেমিকা! এটা আবার কী রোগ? আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ২৬ এপ্রিলের রাশিফল দেখে নিন ‘সন্ত্রাসবাদীদের জন্য কেন কেঁদেছিলেন’, বাটলা হাউস নিয়ে সোনিয়াকে আক্রমণ নড্ডার ‘‌টাকা কত লাগবে দেখে নিন’‌, টিকিট পেতে অর্থ দেওয়ার অভিযোগ, কবিরের অডিয়ো ফাঁস দ্বিতীয় বিয়ের পর মিলেছে খোঁটা! অপমান ভুলে রাতুলে মজে রূপাঞ্জনা, বউভাতের ঝলক বান্ধবীর জন্য অর্ডার করা বার্গার খাওয়ায় পাকিস্তানে বন্ধুকে গুলি করে খুন যুবকের ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? রাগের মাথায় পুলিশকেই গাড়ি চাপা দিতে গেলেন! পাকিস্তানি মহিলার ভাইরাল কাণ্ড

Latest IPL News

IPL 2024: লক্ষ্যে সফল, কোহলির থেকে দ্বিতীয় ব্যাট আদায় করেই ছাড়লেন নাছোড় রিঙ্কু ইডেন থেকে চিপক, হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে কতটা সহায়তা করছে পিচ? 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.