বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: বৃষ্টিতে থমকে ভারত-পাক লড়াই, কোন পরিস্থিতিতে রিজার্ভ ডে-তে গড়াবে ম্যাচ?

IND vs PAK: বৃষ্টিতে থমকে ভারত-পাক লড়াই, কোন পরিস্থিতিতে রিজার্ভ ডে-তে গড়াবে ম্যাচ?

কলম্বোয় বৃষ্টিতে ঢাকা দেওয়া হচ্ছে মাঠ। ছবি- এএনআই।

India vs Pakistan Asia Cup 2023 Super Four Match: শুরুতে ব্যাট করতে নেমে ভারত ২৪.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৪৭ রান তোলার পরে বৃষ্টিতে বন্ধ হয়ে যায় ম্যাচ।

রবিবারের ভারত-পাকিস্তান এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচের জন্য রিজার্ভ ডে রয়েছে, এটা আগেই জানা গিয়েছে। তবে কোন পরিস্থিতিতে ম্যাচ রিজার্ভ ডে-তে গড়াবে, তা নিয়ে সংশয়ে রয়েছেন অনেকেই। রবিবার কলম্বোয় বৃষ্টির জন্য ম্যাচ থমকে থাকার সময়েই খোঁজখবর নেওয়া শুরু হয়ে যায় এই বিষয়ে। দেখে নেওয়া যাক রিজার্ভ ডে-তে খেলা গড়াবে কখন।

প্রথমত, রবিবার বৃষ্টিতে ম্যাচ থমকানো মানেই যে সোমবার রিজার্ভ ডে-তে খেলা গড়াবে, এমনটা নয় মোটেও। বরং, সবরকমভাবে চেষ্টা করা হবে রবিবার ম্যাচ শেষ করার।

আর পাঁচটা ম্যাচের মতোই নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করা হবে খেলা শুরুর। কাট অফ টাইমের মধ্যে যদি ২০ ওভার প্রতি ইনিংসের খেলা শুরু করা যায়, তাহলে ওভার কমিয়ে ২০ ওভারের ম্যাচ শুরু করা হবে রবিবার। সেক্ষেত্রে ডাকওয়ার্থ-লুইস নিয়মে টার্গেট নির্ধারিত হবে পাকিস্তানের জন্য।

যদি ২০ ওভারের ম্যাচও আয়োজন করা না যায়, একমাত্র তখন ম্যাচ টেনে নিয়ে যাওয়া হবে রিজার্ভ ডে-তে। রবিবার ভারত ২৪.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৪৭ রান তোলার পরে বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। যদি নতুন করে খেলা শুরু না হয়, তবে সোমবার ভারত এখান থেকেই পুনরায় ব্যাট করা শুরু করবে। ভারত ৫০ ওভার পর্যন্ত ব্যাট করার পরে রান তাড়া করতে নামবে পাকিস্তান। অর্থাৎ, সোমবার ভারত আরও ২৫.৫ ওভার ব্যাট করবে এবং তার পরে পাকিস্তান ৫০ ওভার ব্যাট করবে।

ভারত বনাম পাকিস্তান এশিয়া কাপ ২০২৩-এর সুপার ফোর রাউন্ডের ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

যদি রবিবার ভারত নতুন করে ব্যাট না করে এবং খেলা শুরু হলে পাকিস্তানকে সব থেকে কম ২০ ওভার ব্যাট করতে দেওয়া হয়, তবে জয়ের জন্য পাকিস্তানের দরকার হবে ১৮১ রান।

রবিবার একবার ওভার কমিয়ে ম্যাচ শুরু হলে এবং তার পরে ফের বৃষ্টিতে খেলা বন্ধ হলে রিজার্ভ ডে-তে ৫০ ওভারের ম্যাচ খেলা হবে না। সেক্ষেত্রে রবিবারের সংক্ষিপ্ত হয়ে যাওয়া ম্যাচ যেখানে থমকাবে, সোমবার ছোট হয়ে যাওয়া ম্যাচ শুরু হবে সেখান থেকে।

আরও পড়ুন:- IND vs PAK Asia Cup Update: চোট সারিয়ে মাঠে ফিরেই মাইলস্টোন লোকেশ রাহুলের, ছবির অ্যালবামে ভারত-পাক লড়াই

রবিবার ভারত নতুন করে ব্যাট না করলে পাকিস্তানের সামনে ডাকওয়ার্থ-লুইস নিয়মে জয়ের টার্গেট কত হতে পারে:-

২০ ওভারে- ১৮১ রান।
২১ ওভারে- ১৮৭ রান।
২২ ওভারে- ১৯৪ রান।
২৩ ওভারে- ২০০ রান।
২৪ ওভারে ২০৬ রান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রাজ্য নয়, দুর্নীতির জন্য বেশি দায়ি কেন্দ্র, মত মানুষের, চমকে দেওয়া তথ্য সমীক্ষায় অরেঞ্জ ক্যাপের রেসে পন্ত ও রাহুল বড় জাম্প, বেগুনি টুপির দৌড়ে সেরা পাঁচে খলিল রসগোল্লার মতো মোলায়েম হোক জীবন! প্রিয়জনদের আজই নববর্ষের শুভেচ্ছা জানান এভাবে মোবাইল ব্যবহারকারীদের মাথায় পড়বে হাত, এক লাফে ১৫-১৭% বাড়বে ট্যারিফ ‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.