বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: কঠিন সময়ে পাকিস্তানের বিরুদ্ধে লড়াকু ৮২ ইশানের, স্পর্শ করলেন ধোনি, যুবিকে, অল্পের জন্য ছোঁয়া হল না আজহারকে

IND vs PAK: কঠিন সময়ে পাকিস্তানের বিরুদ্ধে লড়াকু ৮২ ইশানের, স্পর্শ করলেন ধোনি, যুবিকে, অল্পের জন্য ছোঁয়া হল না আজহারকে

ইশান কিষাণ।

ভারতের উইকেট-রক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণের পাকিস্তানের বিরুদ্ধে এটাই ছিল প্রথম ম্যাচ। এশিয়া কাপেও অভিষেক হল তাঁর। আর অভিষেকেই মন জয় করলেন ইশান। পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত হাফসেঞ্চুরি করে স্পর্শ করলেন মহেন্দ্র সিং ধোনির নজির। জায়গা করে নিলেন যুবরাজ সিং, সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাশে।

তখন ভারত মাত্র ৪৮ রানে ৩ উইকেট হারিয়ে বসেছিল। পাকিস্তানের জ্বলন্ত পেস বোলিংয়ের আঘাতে একে একে সাজঘরে ফিরে গিয়েছিলেন রোহিত শর্মা (২২ বলে ১১), বিরাট কোহলি (৭ বলে ৪), শ্রেয়স আইয়ার (৯ বলে ১৪)। সেই কঠিন সময়ে ক্রিজে এসেছিলেন ইশান কিষাণ। তিনি আসার পর পরই আবার সাজঘরে ফিরে গিয়েছিলেন শুভমন গিলও (৩২ বলে ১০)। ৬৬ রানে ৪ উইকেট হারিয়ে ভারত যখন মারাত্মক চাপে, তখন হার্দিক পান্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে ভারতের হাল শক্ত হাতে ধরেন ইশান। পাক বোলারদের চোখে চোখ রেখে লড়াই করে গিয়েছেন ইশান। সেই সঙ্গে গড়ে ফেলেছেন একাধিক নজিরও।

ভারতের উইকেট-রক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণের পাকিস্তানের বিরুদ্ধে এটাই ছিল প্রথম ম্যাচ। এশিয়া কাপেও অভিষেক হল তাঁর। আর অভিষেকেই মন জয় করলেন ইশান। পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত হাফসেঞ্চুরি করে স্পর্শ করলেন মহেন্দ্র সিং ধোনির নজির। জায়গা করে নিলেন যুবরাজ সিং-এর পাশে।

ভারত-পাকিস্তান ম্যাচের লাইভ আপডেট জানতে হলে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/cricket/asia-cup/india-vs-pakistan-asia-cup-2023-live-cricket-score-ind-vs-pak-match-at-pallekele-on-2nd-sept-all-news-updates-in-bengali-31693631430606.html

প্রসঙ্গত, শ্রীলঙ্কার ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হয়েছে ভারত। আর এই ম্যাচেই প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সঙ্গে অভিজাত তালিকায় যোগ দিয়েছেন। ইশান কিষাণ এখন এশিয়া কাপে অর্ধশতরান করা চতুর্থ ভারতীয় উইকেটরক্ষক হয়েছেন। ক্যান্ডিতে ইশান কিষাণের পঞ্চাশের আগে শুধুমাত্র ধোনি এবং এসসি খান্না এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করেছিলেন। ধোনি ২০০৮ এবং ২০১০ সালে দু'বার কৃতিত্ব অর্জন করেছিলেন।

এখানেই শেষ নয়। ইশান কিষাণ নবম ভারতীয় ব্যাটসম্যান, যিনি পাকিস্তানের বিরুদ্ধে তাঁর প্রথম ওডিআইতে ৫০-এর বেশি স্কোর করেছেন। এবং যুবরাজ সিং-এর পরে একমাত্র দ্বিতীয় বাঁ-হাতি প্লেয়ার হিসেবে এই স্কোর তিনি করেছেন। আর গত ১০ বছরে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের একমাত্র উইকেটরক্ষক হিসেবে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে-তে ৩০-এর বেশি রান করেছেন ইশান।

আরও পড়ুন: বাঁ-হাতি সিমারের বিরুদ্ধে রোগটা গেলই না, শাহিনের বলে বোল্ড রোহিত-কোহলি- ভিডিয়ো

এই নিয়ে পরপর চারটি ওডিআই-এ হাফসেঞ্চুরি করলেন ইশান। এদিন তিনি ছ'টি বাউন্ডারি এবং একটি ছক্কার হাত ধরে ইশান ৫৪ বলে তাঁর হাফসেঞ্চুরি পূরণ করেন। ওয়ানডে-তে এটি তাঁর সপ্তম অর্ধশতরান। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যথাক্রমে ৫২, ৫৫ এবং ৭৭ রান করেছিলেন ইশান কিষাণ। সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সুরেশ রায়নার পরে ইশানই তৃতীয় বাঁ-হাতি ব্যাটার যিনি পরপর চারটি ওডিআই-এ হাফসেঞ্চুরি করলেন।

এদিন অবশ্য অল্পের জন্য সেঞ্চুরি করা হল না ইশানের। ৮১ বলে ৮২ রান করে হরিস রউফের বলে বাবর আজমকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ইশান। তাঁর এই ইনিংসে রয়েছে ৯টি চার এবং একটি ছয়। এই রান করে তিনি আরও একটি নজির গড়েন। ইশানের ৮২ রান পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ওডিআই খেলা ভারতীয়দের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। এর আগে ১৯৮৫ সালে এমএসজি-তে ভারতের হয়ে একমাত্র মহম্মদ আজহারউদ্দিনের অপরাজিত ৯৩ রান করেছিলেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড সিঙ্গুরের সমবায়ে তৃণমূলের জয় জয়কার, তিন দশক পরে শূন্য পেয়ে সরল বামেরা ছেলেধরা গুজব অব্যাহত, এবার শিশু চোর সন্দেহে মারধর বনগাঁয়, আশঙ্কাজনক যুবক বাবার হাত ধরেই ভিনধর্মী জাহিরের সঙ্গে বিয়েতে সই, কী লিখলেন সোনাক্ষী? তৃণমূল করার জন্য সন্দেশখালিতে মহিলাকে রাস্তায় ফেলে মারধর, কাঠগড়ায় বিজেপি প্রথম ইংরেজ হিসেবে হ্যাটট্রিক জর্ডনের, নজির গড়ার দৌড়ে বাকি শুধু ভারতের পড়শিরা দীপিকার সঙ্গে বিয়ে ঠিক ছিল! অতীত ভুলে বিয়ে সিদ্ধার্থের, ছেলেকে চুমু বিজয় মালিয়ার গড়িয়ায় তৃণমূল কাউন্সিলরের কার্যালয়ে হামলায় গ্রেফতার ৪, সংগ্রহ করা হল নমুনা পুত্র না মেলায় হতাশা, যমজ কন্যা হওয়ায় নবাজতকদের খুন করল মহিলার স্বামী-শ্বশুর কাঞ্চনজঙ্ঘায় জখমদের উপযুক্ত চিকিৎসা, সরকারি স্বীকৃতি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজকে

T20 WC 2024

জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.