বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK Asia Cup 2023: ভেস্তে গেল ভারত-পাক মহারণ, সুপার ফোরের টিকিট পেলেন বাবররা
সৌজন্য বিনিময় রোহিত-বাবরের। ছবি- এপি।

IND vs PAK Asia Cup 2023: ভেস্তে গেল ভারত-পাক মহারণ, সুপার ফোরের টিকিট পেলেন বাবররা

India vs Pakistan Asia Cup 2023 live Score Updates: পাল্লেকেলেতে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ভারত প্রাথমিক ব্যাটিং বিপর্যয়ে পড়ে। তবে ইশান কিষান ও হার্দিক পান্ডিয়ার জোড়া হাফ-সেঞ্চুরিতে ভর করে লড়াই করার রসদ সংগ্রহ করে নেয় টিম ইন্ডিয়া। যদিও বৃষ্টির জন্য পাকিস্তান রান তাড়া করার সুযোগ পায়নি।

আয়োজক হলেও পাকিস্তানকে ভারতের বিরুদ্ধে এশিয়া কাপের মহারণে মাঠে নামতে হয় শ্রীলঙ্কায়। ভারত-পাকিস্তান উভয় দলই এবার এশিয়া কাপ জয়ের অন্যতম দাবিদার। চলতি এশিয়া কাপে তিনবার সম্মুখসমরে নামার সম্ভাবনা রয়েছে যুযুধান দুই প্রতিবেশী দেশের। আপাতত গ্রুপ লিগের ম্যাচে টস হার দিয়ে যাত্রা শুরু করতে হয় বাবর আজমদের। শনিবার পাল্লেকেলেতে টসভাগ্য সঙ্গ দেয় রোহিত শর্মার। মেঘাচ্ছন্ন আবহাওয়ায় শুরুতেই শাহিন আফ্রিদি, হ্যারিস রউফদের আগুনে পেস বোলিংয়ের মোকাবিলা করার সাহসী সিদ্ধান্ত নেয় ভারত। টস জিতে রোহিতের শুরুতে ব্যাট করতে চাওয়ার সিদ্ধান্ত কতটা যথাযথ, তা নিয়ে একসময় প্রশ্ন উঠতে শুরু করে। কেননা ভারত একসময় ৬৬ রানে ৪ উইকেট হারিয়ে বসে। তবে সেখান থেকে ব্যাট হাতে টিম ইন্ডিয়াকে টেনে তোলেন ইশান কিষান ও হার্দিক পান্ডিয়া। শেষমেশ পাকিস্তানের সামনে ২৬৭ রানের চ্যালেঞ্জিং টার্গেট ঝুলিয়ে দেয় টিম ইন্ডিয়া। পাকিস্তানের হয়ে আগুনে বোলিং করেন শাহিন আফ্রিদি। তিনি ৩৫ রানে ৪টি উইকেট নেন। ৩টি করে উইকেট দখল করেন নাসিম শাহ ও হ্যারিস রউফ। যদিও বৃষ্টির জন্য পাকিস্তান রান তাড়া করার সুযোগ পায়নি। দফায় দফায় বৃষ্টিতে নির্ধারিত সময়ে খেলা পুনরায় শুরু করা সম্ভব নয় বুঝেই ম্যাচ অফিসিয়ালরা রণে ভঙ্গ দেন। ফলে ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হয়।

02 Sep 2023, 11:57:57 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: এশিয়া কাপের গ্রুপ লিগে ভারত-পাক লড়াইয়ের বিস্তারিত বিবরণে চোখ রাখুন

মাঝপথে ভেস্তে গেলেও ভারত বনাম পাকিস্তান ম্যাচের উত্তেজনা ছিল চরম। ব্যাট-বলের ধুন্ধুমার লড়াই দেখা যায় প্রথম ইনিংসে। দুরন্ত সেই লড়াইয়ের প্রতিটি মুহূর্তের বিবরণে চোখ রাখতে দেখে নিন সম্পূর্ণ এই ব্লগটি। ভারত বনাম পাকিস্তান এশিয়া কাপ ২০২৩-এর গ্রুপ ম্যাচটির লাইভ ব্লগ এখানেই শেষ করা হল।

02 Sep 2023, 11:13:01 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: এ-গ্রুপের শেষ ম্যাচ কবে অনুষ্ঠিত হবে?

পাকিস্তান, ভারত ও নেপাল, এ-গ্রুপে রয়েছে ৩টি দল। গ্রুপ লিগে প্রতিটি দল নিজেদের মধ্যে ১টি করে ম্যাচ খেলবে। অর্থাৎ, প্রতিটি দল গ্রুপ লিগে ২টি করে ম্যাচে মাঠে নামবে। পাকিস্তান ইতিমধ্যেই নেপাল ও ভারতের বিরুদ্ধে ১টি করে ম্যাচ খেলে ফেলেছে। বাকি রয়েছে ভারত বনাম নেপাল ম্যাচ। আগামী ৪ সেপ্টেম্বর, সোমবার পাল্লেকেলেতেই অনুষ্ঠিত হবে এই ম্যাচটি।

02 Sep 2023, 10:42:03 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: সুপার ফোরের টিকিট পেল পাকিস্তান

নেপালের বিরুদ্ধে প্রথম ম্যাচে জয়ের সুবাদে ২ পয়েন্ট সংগ্রহ করে পাকিস্তান। এবার ভারতের বিরুদ্ধে ভেস্তে যাওয়া ম্যাচ থেকে বাবররা পকেটে পোরেন ১ পয়েন্ট। সুতরাং, ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সুপার ফোরের টিকিট নিশ্চিত করে পাকিস্তান। ভারতের খাতায় রয়েছে ১ ম্যাচে ১ পয়েন্ট। এ-গ্রুপের ভারত বনাম নেপাল ম্যাচে যে দল জিতবে, তারা সুপার ফোরের যোগ্যতা অর্জন করবে। সেই ম্যাচ ভেস্তে গেলে ভারত সুপার ফোরের টিকিট হাতে পাবে।

02 Sep 2023, 10:15:18 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: পয়েন্ট ভাগ করে নেয় উভয় দল

বৃষ্টিতে ভারত পাকিস্তান ম্যাচ মাঝপথেই ভেস্তে যাওয়ায় ১ পয়েন্ট করে ভাগ করে নেয় উভয় দল। সুতরাং, ২ ম্যাচে ৩ পয়েন্ট সংগ্রহ করল পাকিস্তান। ভারতের খাতায় যোগ হল ১ ম্যাচে ১ পয়েন্ট।

02 Sep 2023, 09:53:42 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ভেস্তে গেল ম্যাচ

সত্যি হল আশঙ্কা। ভেস্তে গেল এশিয়া কাপের ভারত-পাকিস্তান গ্রুপ ম্যাচ। রাত ৯টা ৫৫ মিনিট নাগাদ দু'দলের ক্রিকেটারদের হাত মিলিয়ে নিতে দেখা যায়। ২০ ওভারের খেলার জন্য ১০টা ২৭ মিনিটে খেলা শুরু হওয়া জরুরি ছিল। তবে বৃষ্টি না থামায় মাঠ থেকে কভার তোলাই সম্ভব হয়নি। নির্দিষ্ট সময়ের মধ্যে খেলা শুরু করা সম্ভব নয় বুঝেই ম্যাচ অফিসিয়ালরা খেলা পরিত্যক্ত ঘোষণা করেন।

02 Sep 2023, 09:41:22 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ২০ ওভারের খেলার জন্য ম্যাচ কখন শুরু হওয়া দরকার?

অন্তত ২০ ওভারের ম্যাচের জন্য ভারতীয় সময় অনুযায়ী রাত ১০টা ২৭ মিনিটে খেলা শুরু হওয়া দরকার। তার পরে আর নতুন করে খেলা শুরু করা সম্ভব নয়। সুতরাং, ম্যাচ পরিত্যক্ত হওয়ার সম্ভাবনা উঁকি দিতে শুরু করেছে।

02 Sep 2023, 09:32:41 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ২০ ওভারের খেলা হলে বাবরদের টার্গেট কত হবে?

পাকিস্তান অন্তত ২০ ওভার ব্যাট করতে না পারলে ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হবে। যদি ওভার কমিয়ে ২০ ওভার খেলা হয়, তবে পাকিস্তানকে জয়ের জন্য কম-বেশি ১৫৫ রান তুলতে হতে পারে। ৩০ ওভার খেলা হলে পাকিস্তানের দরকার হবে কম-বেশি ২০৩ রানের মতো।

02 Sep 2023, 09:13:51 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ফের বৃষ্টি ক্যান্ডিতে, ওভার কমা নিশ্চিত

মাঠ পরিদর্শনের পরে আম্পায়াররা জানিয়ে দেন যে, ৩৬ ওভারে পাকিস্তানকে তুলতে হবে ২২৬ রান। তবে ফের বৃষ্টি নামলে ঢেকে দেওয়া হয় মাঠ। যার অর্থ, খেলা পুনরায় শুরুর জন্য আরও কিছু সময় অপেক্ষা করতে হবে। আরও ছোট হতে পারে ম্যাচ।

02 Sep 2023, 08:57:24 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: বৃষ্টি থেমেছে, মাঠ পরিদর্শনে আম্পায়াররা

বৃষ্টি থেমেছে। তুলে ফেলা হচ্ছে কভার। ৯টার সময় অম্পায়াররা মাঠ পরিদর্শনে নামেন। খেলা কখন শুরু হবে, জানা যাবে তাড়াতাড়িই। সরকারিভাবে কিছু জানানো হয়নি। তবে যদি ৪৫ ওভার খেলা হয়, তবে জয়ের জন্য পাকিস্তানকে তুলতে হবে ২৫৪ রান। ৪০ ওভারের খেলা হলে ২৩৯ রান তুললেই ম্যাচ জিতবেন বাবর আজমরা। ভারতীয় ক্রিকেটাররা ওয়ার্ম আপের জন্য মাঠে নেমে পড়েছেন।

02 Sep 2023, 08:22:59 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: বৃষ্টি হচ্ছে ক্যান্ডিতে

ইনিংসের বিরতিতে বৃষ্টি নামে পাল্লেকেলেতে। শুধু পিচ নয়, বরং গোটা মাঠ ঢেকে দেওয়া হয়। নির্ধারিত সময়ে দ্বিতীয় ইনিংস শুরু করা সম্ভব হয়নি। আশঙ্কা করা হচ্ছে যে, ডাকওয়ার্থ-লুইস নিয়মে ওভার কমিয়ে নতুন টার্গেট সেট করা হতে পারে পাকিস্তানের সামনে।

02 Sep 2023, 07:46:50 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: অল-আউট হল ভারত

৪৮.৫ ওভারে নাসিম শাহর বলে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারি লাইনে আঘা সলমনের হাতে ধরা পড়েন জসপ্রীত বুমরাহ। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৪ বলে ১৬ রান করেন তিনি। ভারত ২৬৬ রানে অল-আউট হয়ে যায়। ১ রানে নট-আউট থাকেন মহম্মদ সিরাজ। নাসিম ৮.৫ ওভারে ৩৬ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। জয়ের জন্য পাকিস্তানের দরকার ২৬৭ রান।

02 Sep 2023, 07:42:57 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: কুলদীপকে ফেরালেন নাসিম

৪৮.২ ওভারে নাসিম শাহর বলে উইকেটকিপার মহম্মদ রিজওয়ানের দস্তানায় ধরা পড়েন কুলদীপ যাদব। ১৩ বলে ৪ রান করেন তিনি। ভারত ২৬১ রানে ৯ উইকেট হারায়। ব্যাট করতে নামেন মহম্মদ সিরাজ। তিনি মাঠে নেমে প্রথম বলেই ১ রান নিয়ে প্রান্ত বদল করেন। ওভারের চতুর্থ বলে চার মারেন বুমরাহ।

02 Sep 2023, 07:40:37 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: আফ্রিদির বোলিং কোটা শেষ

১০ ওভারের বোলিং কোটা শেষ করেন শাহিন আফ্রিদি। তিনি ২টি মেডেন-সহ ৩৫ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়েছেন। ভারতের স্কোর ৮ উইকেটে ২৬১ রান। জসপ্রীত বুমরাহ ১২ ও কুলদীপ যাদব ৪ রানে ব্যাট করছেন।

02 Sep 2023, 07:36:26 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: শাহিনের পরে রউফকে বাউন্ডারি বুমরাহর

৪৭তম ওভারে হ্যারিস রউফের বলে ১টি চার মারেন জসপ্রীত বুমরাহ। ওভারে ৫ রান ওঠে। ৪৭ ওভার শেষে টিম ইন্ডিয়ার স্কোর ৮ উইকেটে ২৫৭ রান। বুমরাহ ১১ রানে ব্যাট করছেন। ২ রান করেছেন কুলদীপ যাদব। হ্যারিস ৯ ওভারে ৫৮ রান খরচ করে ৩টি উইকেট নিয়েছেন।

02 Sep 2023, 07:32:05 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ২৫০ টপকাল ভারত

৪৬তম ওভারে শাহিন আফ্রিদির বলে ১টি চার মারেন জসপ্রীত বুমরাহ। ওভারে ৬ রান ওঠে। ৪৬ ওভার শেষে ভারতের স্কোর ৮ উইকেটে ২৫২ রান। বুমরাহ ৭ রানে ব্যাট করছেন। ১ রান করেছেন কুলদীপ। আফ্রিদি ৯ ওভারে ৩১ রান খরচ করে ৪টি উইকেট নিয়েছেন।

02 Sep 2023, 07:24:17 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: শার্দুলকে ফেরালেন নাসিম

পরপর উইকেট হারাচ্ছে ভারত। ৪৪.১ ওভারে নাসিম শাহর বলে শাদব খানের হাতে ধরা দেন শার্দুল ঠাকুর। ৩ বলে ৩ রান করেন তিনি। ভারত ২৪২ রানে ৮ উইকেট হারায়। ব্যাট করতে নামেন জসপ্রীত বুমরাহ। ৪৫ ওভার শেষে ভারতের স্কোর ৮ উইকেটে ২৪৬ রান। বুমরাহ ২ রানে ব্যাট করছেন। নাসিম ৮ ওভারে ৩১ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন।

02 Sep 2023, 07:20:33 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: আফ্রিদির চতুর্থ শিকার জাদেজা

একই ওভারে জোড়া উইকেট তুলে নিলেন শাহিন আফ্রিদি। ৪৩.৬ ওভারে শাহিনের বলে রিজওয়ানের দস্তানায় ধরা পড়েন জাদেজা। ১টি বাউন্ডারির সাহায্যে ২২ বলে ১৪ রান করে মাঠ ছাড়েন তিনি। ভারত ২৪২ রানে ৭ উইকেট হারায়। ব্যাট করতে নামেন কুলদীপ যাদব। শাহিন ৮ ওভার বল করে ২টি মেডেন-সহ ২৫ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়েছেন।

02 Sep 2023, 07:17:11 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: শাহিনের তৃতীয় শিকার হার্দিক

৪৩.১ ওভারে শাহিন আফ্রিদির বলে আঘা সলমনের হাতে ধরা পড়েন হার্দিক পান্ডিয়া। গতির হেরফেরে পান্ডিয়াকে ফাঁদে ফেলেন শাহিন। উইথ দ্য লাইন খেলতে গিয়ে কভার ফিল্ডারের হাতে ক্যাচ দেন পান্ডিয়া। নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন তিনি। ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯০ বলে ৮৭ রান করে মাঠ ছাড়েন হার্দিক। ভারত ২৩৯ রানে ৬ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শার্দুল ঠাকুর।

02 Sep 2023, 07:11:49 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: শতরানের হাতছানি হার্দিকের সামনে

৪২তম ওভারে শাদব খানের বলে ১টি চার মারেন রবীন্দ্র জাদেজা। ১টি চার মারেন হার্দিক পান্ডিয়া। ওভারে ১১ রান ওঠে। ৪২ ওভার শেষে ভারতের স্কোর ৫ উইকেটে ২৩৭ রান। হার্দিক ৮৬ রানে ব্যাট করছেন। ১৩ রান করেছেন জাদেজা। শাদব ৯ ওভারে ৫৭ রান খরচ করেছেন। ব্যক্তিগত শতরানের দিকে এগিয়ে চলেছেন পান্ডিয়া।

02 Sep 2023, 07:00:29 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: হ্যারিসকে ৩টি বাউন্ডারি হার্দিকের

ইশান আউট হওয়ার পরে গিয়ার বদলালেন হার্দিক পান্ডিয়া। ৪০তম ওভারে হ্যারিস রউফকে ৩টি চার মারেন তিনি। ওভারে ১২ রান ওঠে। ৪০ ওভার শেষে টিম ইন্ডিয়ার স্কোর ৫ উইকেটে ২২১ রান। হার্দিক ৮৩ বলে ৮০ রান করেছেন। মেরেছেন ৬টি চার ও ১টি ছক্কা। ৩ রানে ব্যাট করছেন জাদেজা। হ্যারিস ৮ ওভারে ৫৩ রান খরচ করে ৩টি উইকেট নিয়েছেন।

02 Sep 2023, 06:50:20 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ইশানকে ফেরালেন হ্যারিস রউফ

৩৭.৩ ওভারে হ্যারিস রউফের বলে বাবর আজমের হাতে ধরা পড়েন ইশান কিষান। যেভাবে ব্যাট করছিলেন, শতরান বাঁধা দেখাচ্ছিল। মুহূর্তের ভুলে উইকেট খুইয়ে বসেন ইশান। ৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৮১ বলে ৮২ রান করে সাজঘরে ফেরেন তিনি। ভারত ২০৪ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন রবীন্দ্র জাদেজা। হ্যারিস ৭ ওভারে ৪১ রান খরচ করে ৩টি উইকেট নিয়েছেন। ৬৬ রানে ব্যাট করছেন হার্দিক। সাজঘরে ফেরার আগে হার্দিককে নিয়ে ভারতের হয়ে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ান ডে ক্রিকেটের পঞ্চম উইকেটের জুটিতে সর্বোচ্চ রানের পার্টনারশিপ গড়েন ইশান।

02 Sep 2023, 06:45:59 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ২০০ টপকাল ভারত

৩৭তম ওভারে দলগত ২০০ রানের গণ্ডি টপকে যায় ভারত। মহম্মদ নওয়াজের বলে ১টি চার মারেন ইশান কিষান। ১টি ছক্কা মারেন হার্দিক পান্ডিয়া। ওভারে ১৬ রান ওঠে। টিম ইন্ডিয়ার স্কোর ৪ উইকেটে ২০৩ রান। ৮২ রানে ব্যাট করছেন ইশান। ৬৫ রানে ব্যাট করছেন হার্দিক। নওয়াজ ৮ ওভারে ৫৫ রান খরচ করেছেন।

02 Sep 2023, 06:42:32 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: জমাট জুটি হার্দিক-ইশানের

৩৬ ওভারের খেলা শেষ। ৩৬ ওভার শেষে টিম ইন্ডিয়া ৪ উইকেটের বিনিময়ে ১৮৭ রান সংগ্রহ করেছে। ৭৭ বলে ৭৫ রান করেছেন ইশান কিষান। ৭০ বলে ৫৬ রান করেছেন হার্দিক পান্ডিয়া। ৬ ওভারে ৪০ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন হ্যারিস রউফ।

02 Sep 2023, 06:30:58 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: হাফ-সেঞ্চুরি হার্দিকের

৩টি বাউন্ডারির সাহায্যে ৬২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন হার্দিক পান্ডিয়া। ৩৪ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১৭৮ রান। ৭৩ বলে ৭২ রান করেছেন ইশান কিষান। মেরেছেন ৮টি চার ও ২টি ছক্কা।  ৫০ রানে ব্যাট করছেন হার্দিক।

02 Sep 2023, 06:23:53 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: কঠিন কাজ তরুণদের দিয়ে কেন? প্রশ্ন গম্ভীরের

ধারাভাষ্য দেওয়ার সময় গৌতম গম্ভীর রোহিত শর্মা তথা ভারতীয় টিম ম্যানেজমেন্টের একটি সিদ্ধান্তের সমালোচনা করেন। তিনি প্রশ্ন তোলেন যে, কঠিন কাজ তরুণদের দিয়ে কেন করাচ্ছে ভারত? তরুণদের তাদের পছন্দ মতো জায়গায় ব্যাট করানো উচিত বলে মনে করেন গম্ভীর। ইশান ওপেন করতে পছন্দ করেন। তিনি ওয়েস্ট ইন্ডিজ সফরে ওপেন করে ৩টি হাফ-সেঞ্চুরি করেছেন। তাই তাঁকে এই ম্যাচেও ওপেন করানো উচিত ছিল বলে দাবি করেন গৌতম। তাঁর মতে, যদি ব্যাটিং অর্ডার বদলে কঠিন জায়গায় নামতে হয়, তবে সেই দায়িত্ব নেওয়া উচিত সিনিয়রদের। তাই রোহিত অথবা কোহলির চার নম্বরে ব্যাট করা উচিত ছিল এবং ইশান-গিলকে ওপেন করানো উচিত ছিল বলে জোরালো মত পেশ করেন গম্ভীর।

02 Sep 2023, 06:13:16 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ১৫০ টপকাল ভারত

৩১তম ওভারে দলগত ১৫০ রানের গণ্ডি টপকে যায় ভারত। ৩১ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১৫৬ রান। ৬৩ বলে ৫৮ রান করেছেন ইশান কিষান। মেরেছেন ৭টি চার ও ১টি ছক্কা। ৫৪ বলে ৪৩ রান করেছেন হার্দিক পান্ডিয়া। মেরেছেন ৩টি চার। শাদব ৭ ওভারে ৪১ রান খরচ করেছেন। ২ ওভারে ৭ রান খরচ করেছেন আঘা সলমন।

02 Sep 2023, 06:06:42 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: লড়াকু হাফ-সেঞ্চুরি ইশান কিষানের

৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ইশান কিষান। এই নিয়ে টানা ৪টি ওয়ান ডে ম্যাচে হাফ-সেঞ্চুরি করেন ইশান। ওয়েস্ট ইন্ডিজ সফরের ৩টি ওয়ান ডে ম্যাচে ওপেন করতে নেমে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকান তিনি। এশিয়া কাপের এই ম্যাচে ৫ নম্বরে ব্যাট করতে নেমে ৫০ টপকে যান তিনি। ২৯ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১৪৭ রান। ইশান ৫৫ ও হার্দিক ৩৭ রানে ব্যাট করছেন। ইশান ৭টি চার ও ১টি ছক্কা মেরেছেন।

02 Sep 2023, 05:52:54 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: অর্ধেক ইনিংস শেষ ভারতের

২৫ ওভারের খেলা শেষ। অর্ধেক ইনিংস শেষে টিম ইন্ডিয়ার স্কোর ৪ উইকেটে ১২৭ রান। ৪৬ বলে ৪৩ রান করেছেন ইশান কিষান। মেরেছেন ৫টি চার ও ১টি ছক্কা। ৩৪ বলে ৩০ রান করেছেন হার্দিক পান্ডিয়া। তিনি ৩টি চার মেরেছেন। আফ্রিদি ৬ ওভারে ২টি মেডেন-সহ ২১ রানের বিনিময়ে ২টি উইকেট নিয়েছেন।

02 Sep 2023, 05:48:44 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ৫০ রানের পার্টনারশিপ ইশান-হার্দিকের

২৩ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ১১৭ রান। ভারত দলগত ৬৬ রানের মাথায় ৪ উইকেট হারায়। সুতরাং, গিল আউট হওয়ার পরে ইশান কিষান ও হার্দিক পান্ডিয়া জুটি বেঁধে এখনও পর্যন্ত ৫১ রান যোগ করেছেন। ইশান কিষান ৪১ ও হার্দিক পান্ডিয়া ২২ রানে ব্যাট করছেন।

02 Sep 2023, 05:41:24 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: লড়াই জারি ইশান-হার্দিকের

২২ ওভার শেষে ভারত ৪ উইকেট হারিয়ে ১১২ রান সংগ্রহ করেছে। ৪১ বলে ৪০ রান করে লড়াই জারি রেখেছেন ইশান কিষান। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মেরেছেন। ২১ বলে ১৮ রান করেছেন হার্দিক পান্ডিয়া। তিনি ২টি চার মেরেছেন। নওয়াজ ৩ ওভারে ১৫ রান খরচ করেছেন। ৪ ওভারে ২২ রান খরচ করেছেন শাদব।

02 Sep 2023, 05:33:30 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ১০০ টপকাল ভারত

২০তম ওভারে দলগত ১০০ রানের গণ্ডি টপকে যায় ভারত। টিম ইন্ডিয়ার স্কোর ৪ উইকেটে ১০২ রান। ইশান কিষান ৩৫ বলে ৩২ রান করেছেন। মেরেছেন ৪টি চার ও ১টি ছক্কা। ১৫ বলে ১৬ রান করেছেন হার্দিক পান্ডিয়া। মেরেছেন ২টি চার। ২ ওভারে ১১ রান খরচ করেছেন নওয়াজ। ৩ ওভারে ১৬ রান খরচ করেছেন শাদব।

02 Sep 2023, 05:27:38 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: রিভিউ খোয়াল পাকিস্তান

১৬.১ ওভারে হ্যারিস রউফের বলে দুর্দান্ত ১টি চার মারেন ইশান কিষান। ১৭.২ ওভারে মহম্মদ নওয়াজের বলে ইশানের বিরুদ্ধে কট বিহাইন্ডের আবেদন জানায় পাকিস্তান। আম্পায়ার আউট দেননি। রিভিউ নিয়েও সাফল্য পাননি বাবর আজমরা। পাকিস্তান একটি রিভিউ খোয়ায়। ১৮ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ৯২ রান। ২৯ রানে ব্যাট করছেন ইশান। ৯ রান করেছেন হার্দিক।

02 Sep 2023, 05:18:27 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: শাদবকে জোড়া বাউন্ডারি ইশানের

১৬তম ওভারে শাদব খানের বলে ২টি চার মারেন ইশান কিষান। ওভারে মোট ১১ রান ওঠে। ১৬ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ৮৩ রান। ২২ বলে ২৩ রান করেছেন ইশান। মেরেছেন ৩টি চার ও ১টি ছক্কা। ৪ বলে ৭ রান করেছেন হার্দিক। শাদব ২ ওভারে ১৪ রান খরচ করেছেন।

02 Sep 2023, 05:10:51 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: গিলকে বোল্ড করলেন হ্যারিস

১৪.১ ওভারে হ্যারিস রউফের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন শুভমন গিল। দাঁড়িয়ে দাঁড়িয়ে শট খেলার চেষ্টা করেন গিল। বল ব্যাটের ভিতরের কানায় লেগে স্টাম্প ভেঙে দেয়। ১টি বাউন্ডারির সাহায্যে ৩২ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন শুভমন। ভারত ৬৬ রানে ৪ উইকেট হারায়। ব্যাট করতে নামেন হার্দিক পান্ডিয়া। তিনি মাঠে নেমে প্রথম বলেই চার মারেন। ১৫ ওভার শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ৭২ রান। ইশান ১৪ ও হার্দিক ৫ রানে ব্যাট করছেন। হ্যারিস ৪ ওভারে ৩১ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন।

02 Sep 2023, 05:07:57 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ভাগ্য সঙ্গ দিল ইশান কিষানের

১২.৫ ওভারে নাসিম শাহর বল ইশানের ব্যাটের কানায় লাগে। তবে তা স্লিপ ফিল্ডার বাবর আজমের নাগাল এড়িয়ে মাঠের বাইরে চলে যায়। ১৪ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ৬৬ রান। ইশান ১৩ রানে ব্যাট করছেন। শুভমন গিল ব্যাট করছেন ব্যক্তিগত ১০ রানে।

02 Sep 2023, 04:58:12 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: দ্বিতীয়বার বৃষ্টির বাধা টপকে শুরু ম্যাচ

দ্বিতীয়বার বৃষ্টির বাধা টপকে শুরু হল ম্যাচ। হ্যারিস রউফ নিজের ভাঙা ওভারের তৃতীয় বল করেন। ১ রান নিয়ে প্রান্ত বদল করেন শুভমন গিল। চতুর্থ বলে ছক্কা হাঁকান ইশান। শর্ট বলে আপার কাট শট খেলেন তিনি। ১২ ওভার শেষে ভারতের স্কোর ৩ উইকেটে ৫৮ রান। ইশান ৮ ও গিল ৭ রানে ব্যাট করছেন। ৩ ওভারে ২৫ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন রউফ।

02 Sep 2023, 04:39:55 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: বৃষ্টিতে ফের থমকাল ম্যাচ

১১.২ ওভারের খেলা শেষ হওয়ার পরে বৃষ্টির জন্য ফের সাময়িকভাবে বন্ধ হয়ে যায় ম্যাচ। জোরালো বৃষ্টি না হলেও আম্পায়াররা তড়িঘড়ি পিচ ঢাকা দেওয়ার নির্দেশ দেন মাঠকর্মীদের। ভারতের স্কোর ৩ উইকেটে ৫১ রান। অর্থাৎ, পুনরায় খেলা শুরু হলে ফের ক্রিজে সড়গড় হতে হবে গিল ও ইশানকে।

02 Sep 2023, 04:34:36 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ৫০ টপকাল ভারত

১১তম ওভারে দলগত ৫০ রানের গণ্ডি টপকে যায় ভারত। ১১ ওভার শেষে টিম ইন্ডিয়ার স্কোর ৩ উইকেটে ৫১ রান। শুভমন গিল ২২ বলে ৬ রান করেছেন। মেরেছেন ১টি চার। ৬ বলে ২ রান করেছেন ইশান কিষান। নাসিম ৪ ওভারে ১৫ রান খরচ করেছেন।

02 Sep 2023, 04:28:11 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: শ্রেয়সকে ফেরালেন হ্যারিস

৯.৫ ওভারে হ্যারিস রউফের শর্ট বলে জোরালো পুল শট খেলার চেষ্টায় স্কোয়ার লেগ ফিল্ডার ফখর জামানের হাতে ধরা পড়েন শ্রেয়স আইয়ার। মাঝব্যাটে শট খেলেন শ্রেয়স। তবে বল সরাসরি ফিল্ডারের হাতে চলে যায়। ২টি বাউন্ডারির সাহায্যে ৯ বলে ১৪ রান করেন আইয়ার। ভারত ৪৮ রানে ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন ইশান কিষান। ১০ ওভারের প্রথম পাওয়ার প্লের খেলা শেষ। গিল ৬ রানে ব্যাট করছেন।

02 Sep 2023, 04:19:32 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: হ্যারিসের বলে জোড়া বাউন্ডারি শ্রেয়সের

অষ্টম ওভারে হ্যারিস রউফের বলে ২টি চার মারেন শ্রেয়স আইয়ার। ২টি ২ রান নেন তিনি। ওভারে মোট ১২ রান ওঠে। ৮ ওভার শেষে টিম ইন্ডিয়ার স্কোর ২ উইকেটে ৪২ রান। শ্রেয়স আইয়ার ৭ বলে ১৩ রান করেছেন। ১২ বলে ১ রান করেছেন শুভমন গিল।

02 Sep 2023, 04:09:19 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: শাহিনের বলে বোল্ড কোহলি

ষষ্ঠ ওভারে নাসিম শাহর বলে ১টি দুর্দান্ত বাউন্ডারি মারেন বিরাট কোহলি। তবে সপ্তম ওভারে শাহিনের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন কোহলি। ৬.৩ ওভারে শাহিনের অফ-স্টাম্পের বাইরের বলে ব্যাটের ভিতরের কানা লাগিয়ে বসেন কোহলি। বল ব্যাটে লাগার পরে স্টাম্পে গিয়ে লাগে। ১টি বাউন্ডারির সাহায্যে ৭ বলে ৪ রান করে সাজঘরে ফেরেন বিরাট। ভারত ২৭ রানে ২ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শ্রেয়স আইয়ার। ৭ ওভার শেষে টিম ইন্ডিয়ার স্কোর ২ উইকেটে ৩০ রান। শাহিন ৪ ওভারে ১৫ রান খরচ করে ২টি উইকেট নিয়েছেন।

02 Sep 2023, 04:00:42 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: রোহিতকে বোল্ড করলেন শাহিন

৪.৬ ওভারে শাহিন আফ্রিদির বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন রোহিত শর্মা। শাহিনের ভিতরে ঢোকা বলে ডিফেন্স করার চেষ্টা করেও ব্যর্থ হন হিটম্যান। ২টি বাউন্ডারির সাহায্যে ২২ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন ভারত অধিনায়ক। ভারত ১৫ রানে ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন বিরাট কোহলি। শাহিন ৩ ওভারে ১টি মেডেন-সহ ১১ রানের বিনিময়ে ১টি উইকেট নিয়েছেন।

02 Sep 2023, 03:58:58 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: বৃষ্টির বাধা টপকে পুনরায় শুরু ম্যাচ

বৃষ্টির পরে পুনরায় ম্যাচ শুরু। বেশি সময় নষ্ট হয়নি। তাই ওভার কমার কোনও প্রশ্ন নেই। আফ্রিদি নিজের ভাঙা ওভার পুনরায় শুরু করেন। পুনরায় ব্যাটিং শুরু করেন রোহিত শর্মা। যদিও পুরনো ছন্দে দেখাচ্ছে না তাঁকে। বৃষ্টির আগে রোহিত জমাট ব্যাটিং করছিলেন। বৃষ্টির পরে নড়বড়ে দেখাচ্ছে ভারত অধিনায়ককে।

02 Sep 2023, 03:44:07 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: সরছে কভার, খেলা শুরু হবে কিছুক্ষণেই

বৃষ্টি থেমেছে। ধীরে ধীরে সরিয়ে নেওয়া হচ্ছে কভার। নতুন করে বৃষ্টি না নামলে তাড়াতাড়িই খেলা শুরু হবে। যদিও আকাশে কালো মেঘ রয়েছে। অর্থাৎ ম্যাচ বারবার থমকানোর সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতি ব্যাটসম্যানদের জন্য মোটেও অনুকূল নয়। কেননা বারবার মাঠের বাইরে যেতে হলে সেট হওয়া সমস্যার। রোহিত অবশ্য ড্রেসিংরুমে ফেরেননি। তিনি ডাগআউটে অপেক্ষা করছেন। হেলমেটও খোলেননি হিটম্যান।

02 Sep 2023, 03:24:30 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: বৃষ্টিতে থমকাল ম্যাচ

৪.২ ওভারের খেলা শেষ হওয়ার পরেই বৃষ্টির জন্য থমকে যায় ম্যাচের গতি। ঢাকা দেওয়া হয় বাইশগজ। ভারতের স্কোর বিনা উইকেটে ১৫ রান। রোহিত শর্মা ১৮ বলে ১১ রান করেছেন। মেরেছেন ২টি চার। ৮ বল খেলে এখনও খাতা খোলেননি শুভমন গিল। নাসিম ২ ওভারে ৩ রান খরচ করেছেন। শাহিন ২.২ ওভারে ১১ রান খরচ করেছেন।

02 Sep 2023, 03:17:40 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: শাহিনকে ২ ওভারে ২টি চার মারেন রোহিত

দ্বিতীয় ওভারে বল করতে আসেন নাসিম শাহ। ৩ রান সংগ্রহ করে ভারত। তৃতীয় ওভারে পুনরায় বল করতে আসেন শাহিন আফ্রিদি। দ্বিতীয় বলে চার মারেন রোহিত। ৩ ওভার শেষে ভারতের স্কোর বিনা উইকেটে ১৪ রান। রোহিত ১১ রানে ব্যাট করছেন। এখনও খাতা খোলেননি গিল। শাহিন আফ্রিদির ২ ওভারে ২টি বাউন্ডারি মারেন হিটম্যান।

02 Sep 2023, 03:02:10 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: গিলকে নিয়ে ওপেনে রোহিত

শুভমন গিলকে সঙ্গে নিয়ে ওপেন করতে নামেন রোহিত শর্মা। পাকিস্তানের হয়ে নতুন বলে দৌড় শুরু করেন শাহিন আফ্রিদি। এক্কেবারে শুরুতেই ইয়র্কারে রোহিতকে বাইশগজে স্বাগত জানান আফ্রিদি। দ্বিতীয় বলে চার মেরে খাতা খোলেন রোহিত। যদিও বল হাওয়ায় ভেসে বাউন্ডারি লাইনের দিকে যাওয়ার সময় ফিল্ডার ফখর জামানের হাতে লাগে। নিতান্ত কঠিন হলেও ক্যাচ ধরার সুযোগ ছিল ফখরের কাছে। পঞ্চম বলে ১ রান নিয়ে প্রান্ত বদল করেন হিটম্যান। ওভারে ১টি ওয়াইড বল করেন আফ্রিদি। প্রথম ওভারে ৬ রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া।

02 Sep 2023, 02:40:00 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: পাকিস্তানের প্রথম একাদশ

ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম (ক্যাপ্টেন), মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), আঘা সলমন, ইফতিকার আহমেদ, শাদব খান, মহম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, নাসিম শাহ ও হ্যারিস রউফ।

02 Sep 2023, 02:38:21 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ভারতের প্রথম একাদশ

রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, ইশান কিষান (উইকেটকিপার), বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজ।

02 Sep 2023, 02:32:35 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: টস জিতলেন রোহিত

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের হাই-ভোল্টেজ ম্যাচে টস জিতল ভারত। টস জিতে ভারত অধিনায়ক রোহিত শর্মা শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। সুতরাং, পাল্লেকেলেতে রান তাড়া করবে পাকিস্তান। পাক দলনায়ক বাবর আজম জানান যে, মেঘাচ্ছন্ন আবহাওয়ার সুযোগ কাজে লাগানোর চেষ্টা করবেন তাঁদের পেসাররা। পাকিস্তান অপরিবর্তিত প্রথম একাদশে মাঠে নামার সিদ্ধান্ত নেয়।

02 Sep 2023, 02:25:58 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: পিচ রিপোর্ট

পিচ রিপোর্টে সঞ্জয় মঞ্জরেকর জানান যে, বাইশগজ থেকে সুবিধা পাবেন সকলেই। ব্যাটসম্যানরা রান সংগ্রহ করতে পারবেন। পেসারদের জন্য কয়েকটি ঘাসের স্পট রয়েছে। শুকনো ঘাসও রয়েছে বাইশগজে, যেখানে স্পিনারদের বল থমকাতে পারে। সুতরাং, মঞ্জরেকরের কথায় স্পোর্টিং পিচের ইঙ্গিত মিলল পাল্লেকেলেতে।

02 Sep 2023, 02:22:29 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: গা ঘামাচ্ছেন ক্রিকেটাররা

মাঠ থেকে পুরোপুরি তুলে ফেলা হয়েছে কভার। কোহলিরা গা ঘামাতে শুরু করেছেন। পারিস্তানের ক্রিকেটাররা টিম হাডলে শেষ মুহূর্তের আলোচনা সেরে নিচ্ছেন। কিছুক্ষণ পরেই অনুষ্ঠিত হবে টস। টিম হাডলে আলোচনা সেরে নেয় ভারতীয় ক্রিকেটাররাও।

02 Sep 2023, 02:00:31 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: আশার আলো ক্যান্ডিতে

ম্যাচ শুরু হতে ঠিক এক ঘণ্টা বাকি। আশার আলো দেখছেন ক্রিকেটপ্রেমীরা। বৃষ্টি থেমেছে। সরিয়ে ফেলা হচ্ছে কভার। আউটফিল্ডের অবস্থা মোটেও খারাপ নয়। তাই নতুন করে বৃষ্টি না নামলে যথা সময়ে অনুষ্ঠিত হবে টস। খেলা শুরু হবে সঠিক সময়ে। দু'দলের ক্রিকেটাররা অনেক আগেই মাঠে চলে এসেছেন। ওয়ার্ম আপ করার জন্য প্রস্তত হচ্ছেন কোহলিরা।

02 Sep 2023, 01:41:18 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: বৃষ্টি শুরু পাল্লেকেলেতে

আশঙ্কার প্রহর গোনা শুরু ক্রিকেটপ্রেমীদের। পূর্বাভাস মতোই ম্যাচের আগে ক্যান্ডিতে হালকা বৃষ্টি শুরু। ঢাকা পড়েছে পাল্লেকেলের বাইশগজ। ত্রিশ গজের বৃত্তের প্রায় পুরোটাই নীল পলিথিনের তলায়। যদিও পুরো মাঠ ঢেকে ফেলা হয়নি। যার অর্থ, ভারি বৃষ্টি হচ্ছে না। তাই এখনই ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে না।

02 Sep 2023, 01:20:33 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: পাল্লেকেলে প্রস্তুত, আকাশের মুখ ভার

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে পাল্লেকেলে স্টেডিয়াম সংলগ্ন আবহাওয়ার বর্তমান ছবি তুলে ধরা হয়। বৃষ্টির দেখা নেই। মাঠ প্রস্তুত। আবহাওয়া পুরোপুরি পরিষ্কার বলা যাবে না। বরং আকাশের মুখ ভার বলাই উচিত হবে। তবে আবহাওয়া এমন থাকলে ম্যাচ যথা সময়ে শুরু হওয়া নিয়ে কোনও সংশয় নেই। পর্যাপ্ত আলো রয়েছে। বৃষ্টি না হলে নির্বিঘ্নে ম্যাচ চালিয়ে যাওয়া যাবে।

02 Sep 2023, 12:59:13 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: সচিনের বিশ্বরেকর্ড ভাঙতে পারেন কোহলি

পাল্লেকেলেতে পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের গ্রুপ ম্যাচে ১০২ রান সংগ্রহ করলে বিশ্বের পঞ্চম ক্রিকেটার হিসেবে ১৩ হাজার ওয়ান ডে রানের গণ্ডি ছুঁয়ে ফেলবেন কোহলি। সেক্ষেত্রে তিনি সচিন তেন্ডুলকরের বিশ্বরেকর্ড ভেঙে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ওয়ান ডে ক্রিকেটে ১৩ হাজার রান পূর্ণ করবেন। বিস্তারিত পড়ুন:- IND vs PAK Asia Cup 2023: বিরাট মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে কোহলি, পাকিস্তান ম্যাচেই ভাঙতে পারেন সচিনের বিশ্বরেকর্ড

02 Sep 2023, 12:41:40 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ভারত-পাক ম্যাচটি কোন কোন চ্যানেলে দেখা যাবে

ভারতে এশিয়া কাপের ম্যাচগুলি সরাসরি সম্প্রচারিত হচ্ছে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস-১, স্টার স্পোর্টস-১ এইচডি, স্টার স্পোর্টস-১ হিন্দি, স্টার স্পোর্টস-১ হিন্দি এইচডি, স্টার স্পোর্টস-১ তামিল, স্টার স্পোর্টস-১ তামিল এইচডি, স্টার স্পোর্টস-১ তেলেগু, স্টার স্পোর্টস-১ তেলেগু এইচডি, স্টার স্পোর্টস-১ কান্নাড়া ও স্টার স্পোর্টস-১ কান্নাড়া এইচডি চ্যানেলে। এছাড়া ভারতে এশিয়া কাপের ম্যাচগুলির সম্পূর্ণ বিনামূল্যে দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারে। পাকিস্তানে পিটিভি স্পোর্টস ও টেন স্পোর্টসে দেখা যাবে এশিয়া কাপের ম্যাচগুলি। বাংলাদেশে গাজি টিভিতে সম্প্রচারিত হবে টুর্নামেন্ট। ইংল্যান্ডে টিএনটি স্পোর্টস অ্যাপে দেখা যাবে খেলা। অস্ট্রেলিয়ার ফক্স স্পোর্টস ও ফক্সটেল অ্যাপে খেলা দেখা যাবে। দক্ষিণ আফ্রিকায় এশিয়া কাপ সম্প্রচারিত হবে সুপারস্পোর্ট-এ।

02 Sep 2023, 12:29:43 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: ভারত-পাক মুখোমুখি লড়াইয়ের ইতিহাস

ওয়ান ডে ক্রিকেটে ভারত ও পাকিস্তান একে অপরের বিরুদ্ধে মাঠে নেমেছে মোট ১৩২ বার। ভারত জিতেছে ৫৫টি ম্যাচ। পাকিস্তান জিতেছে ৭৩টি ম্যাচ। পরিত্যক্ত হয়েছে ৪টি ম্যাচ। যদিও সাম্প্রতিক সময়ে পাকিস্তানের বিরুদ্ধে আধিপত্য দেখিয়েছে টিম ইন্ডিয়া। সব টুর্নামেন্ট মিলিয়ে শেষ ৫টি ভারত-পাক ওয়ান ডে ম্যাচের মধ্যে টিম ইন্ডিয়া জিতেছে ৪টি ম্যাচ। একবারই পাকিস্তানের কাছে পরাজিত হন রোহিত শর্মারা।

02 Sep 2023, 12:14:48 PM IST

IND vs PAK Asia Cup 2023 live: পাকিস্তানের প্রথম একাদশ

ভারতের বিরুদ্ধে মহা গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য একদিন আগেই নিজেদের প্রথম একাদশ ঘোষণা করে দিয়েছে পাকিস্তান। শক্তিশালী দল নিয়েই যে রোহিত শর্মাদের মোকাবিলা করবেন বাবর আজমরা, তাতে অবাক হওয়ার কিছু নেই। উল্লেখ্য, নেপালের বিরুদ্ধে এশিয়া কাপ ২০২৩-এর উদ্বোধনী ম্যাচের জন্যও একদিন আগেই নিজেদের প্লেয়িং ইলেভেন জানিয়ে দিয়েছিল পাকিস্তান। অন্যথা হল না এবারও। মহারণে পাকিস্তান কাদের মাঠে নামাচ্ছে, বিস্তারিত জানতে পড়ুন:- Pakistan Playing XI: ভারতের বিরুদ্ধে হাই-ভোল্টেজ লড়াইয়ে কারা মাঠে নামবেন, ম্যাচের আগের দিনই জানিয়ে দিল পাকিস্তান

02 Sep 2023, 11:48:14 AM IST

IND vs PAK Asia Cup 2023 live: ক্যান্ডির ওয়েদার আপডেট দিলেন আক্রম

শনিবার পাল্লেকেলের ভারত-পাক ম্যাচে প্রভাব ফেলতে পারে প্রকৃতি। ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে ম্যাচের দিন সকাল সকাল ক্যান্ডির আবহাওয়া কেমন, বৃষ্টি হচ্ছে কিনা, গুরুত্বপূর্ণ আপডেট দিলেন ওয়াসিম আক্রম। টুইটারে এক ভিডিয়ো বার্তা পোস্ট করে আক্রম অনুরাগীদের জানালেন এবং দেখালেনও যে, হালকা বৃষ্টি পড়ছে ক্যান্ডিতে। যদিও তিনি মাঠ থেকে নয়, বরং নিজের হোটেলের ছাদ খোলা ব্যালকানি থেকেই আবহাওয়ার গতিপ্রকৃতির সঙ্গে পরিচয় করিয়ে দেন সকলকে। এও জানিয়েছেন যে, তাঁর হোটেল থেকে পাল্লেকেলে স্টেডিয়াম পৌঁছতে এক ঘণ্টা সময় লাগে। তাই সেখানকার আবহাওয়া তুলনায় ভিন্ন হতে পারে। বিকালের দিকে আহবাওয়া পরিষ্কার হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানান ওয়াসিম। একদা ভারতীয় দলের ইংল্যান্ড সফর চলাকালীন প্রতিনিয়ত এমনই আবহাওয়ার আপডেট দিতেন দীনেশ কার্তিক। তাই তাঁকে ওয়েদারম্যান বলেও ডাকা শুরু হয়েছিল। ক্যান্ডিতে ওয়াদারম্যানের ভূমিকায় অবতীর্ণ হলেন ওয়াসিম আক্রম। 

02 Sep 2023, 11:35:46 AM IST

IND vs PAK Asia Cup 2023 live: এশিয়া কাপের জন্য পাকিস্তানের স্কোয়াড

ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম (ক্যাপ্টেন), মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), আঘা সলমন, ইফতিকার আহমেদ, শাদব খান, মহম্মদ নওয়াজ, শাহিন আফ্রিদি, নাসিম শাহ, হ্যারিস রউফ, ফহিম আশরাফ, মহম্মদ হ্যারিস, মহম্মদ ওয়াসিম, আবদুল্লা শফিক, সউদ শাকিল ও উসামা মীর। 

02 Sep 2023, 11:19:00 AM IST

IND vs PAK Asia Cup 2023 live: এশিয়া কাপের জন্য ভারতের স্কোয়াড

রোহিত শর্মা (ক্যাপ্টেন), বিরাট কোহলি, শুভমন গিল, লোকেশ রাহুল (উইকেটকিপার), শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া (ভাইস ক্যাপ্টেন), রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, ইশান কিষান (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, সূর্যকুমার যাদব, তিলক বর্মা, প্রসিধ কৃষ্ণা ও সঞ্জু স্যামসন (রিজার্ভ প্লেয়ার)।

02 Sep 2023, 11:04:14 AM IST

IND vs PAK Asia Cup 2023 live: সাতবারের চ্যাম্পিয়ন বনাম জোড়া খেতাবজয়ীর লড়াই

ভারত, শ্রীলঙ্কা ও পাকিস্তান, এখনও পর্যন্ত মোটে তিনটি দেশ এশিয়া কাপের ট্রফি জিততে সক্ষম হয়েছে। সব থেকে বেশি ৭ বার এশিয়া চ্যাম্পিয়ন হয়েছে ভারত (১৯৮৪, ১৯৮৮, ১৯৯০-৯১, ১৯৯৫, ২০১০, ২০১৬ ও ২০১৮ সালে)। পাকিস্তান খেতাব জিতেছে ২ বার (২০০০ ও ২০১২ সালে)। সুতরাং, পাল্লেকেলেতে আজ সাতবারের চ্যাম্পিয়ন বনাম জোড়া খেতাবজয়ীর লড়াই। এখন দেখার যে, একগাল হাসি নিয়ে মাঠ ছাড়া কারা।

02 Sep 2023, 11:04:15 AM IST

IND vs PAK Asia Cup 2023 live: হিন্দুস্তান টাইমস বাংলার লাইভ ব্লগে স্বাগত

আজ এশিয়া কাপ ২০২৩-এর তৃতীয় ম্যাচে সম্মুখসমরে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত ও পাকিস্তান। ক্যান্ডির পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এ-গ্রুপের হাই-ভোল্টেজ এই লড়াইয়ের স্কোর-সহ প্রতিটি মুহূর্তের লাইভ আপডেট পাবেন এই ব্লগে। হিন্দুস্তান টাইমস বাংলার লাইভ ব্লগে আপনাদের স্বাগত। এছাড়া এশিয়া কাপের যাবতীয় খবর ও তথ্য পরিসংখ্যানের জন্য ক্লিক করুন এখানে

ক্রিকেট খবর

Latest News

সুপ্রিম কোর্ট পেল মণিপুরের প্রথম বিচারপতি! কলেজিয়ামের সুপারিশে সায় কেন্দ্রের ইসলামপুরে তৃণমূল নেতা খুনে গ্রেফতার দলেরই আরেক নেতা ‘ওকে মিস করব, তবে দেশের জন্য জীবন দেওয়ায় খুশি’, বললেন বাংলার শহিদ জওয়ানের বাবা কিছুদিন আগেই অপারেশন হয়েছে, হাসপাতাল থেকে ফিরে ফের অসুস্থ ঋতাভরী, কী আবার হল? বাস্তবেও তিনি 'সূর্য'! বৃদ্ধ-বৃদ্ধাদের সঙ্গে সময় কাটালেন বিক্রম ১ ওভারে উঠল ৪১ রান, জিততে ১২ বলে দরকার ছিল ৬১, ছক্কার ঝড়ে ম্যাচ জিতল অস্ট্রিয়া যেমন খুশি ভাড়া হাঁকছে বাস, কড়া পদক্ষেপ নিচ্ছে সরকার, প্রয়োজনে চুক্তি বাতিল এই বছর আর DA মামলা শুনবেই না সুপ্রিম কোর্ট, উঠবে ২০২৫ সালে, কবে পরবর্তী শুনানি? শিকাগো বিমানবন্দরে পরমব্রতর সঙ্গে হঠাৎ দেখা ওয়াসিম আক্রমের সঙ্গে! তারপর...? বুমরাহ, কোহলি, রোহিতকে শ্রীলঙ্কায় চান গম্ভীর, হার্দিক নাও পেতে পারেন T20-এর তাজ

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.