বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK, Asia Cup 2023: বাঁ-হাতি সিমারের বিরুদ্ধে রোগটা গেলই না, শাহিনের বলে বোল্ড রোহিত-কোহলি- ভিডিয়ো

IND vs PAK, Asia Cup 2023: বাঁ-হাতি সিমারের বিরুদ্ধে রোগটা গেলই না, শাহিনের বলে বোল্ড রোহিত-কোহলি- ভিডিয়ো

ক্লিনবোল্ড হন রোহিত।

বাঁ-হাতি সিমারদের প্রতি ভারতের দুর্বলতা গোপন বিষয় নয়। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে মহম্মদ আমিরের বিরুদ্ধে ভারত ল্যাজেগোবরে হয়েছিল। ২০১৯ বিশ্বকাপে ট্রেন্ট বোল্টের দাপটে ভারতীয় ব্যাটারদের ত্রাহি ত্রাহি রব উঠেছিল। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ শাহিন ভারতকে একেবারে গুঁড়িয়ে দিয়েছিলেন। এবারও একই ধারা।

২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারটা ভারতের কাছে বড় ধাক্কা ছিল। সেবারই প্রথম কোনও বিশ্বকাপে ভারত প্রথম হেরেছিল পাকিস্তানের বিরুদ্ধে। আর পাকিস্তানকে সেই ঐতিহাসিক ম্যাচ জেতাতে বড় অবদান ছিল শাহিন শাহ আফ্রিদির। পাকিস্তানের এই বাঁ হাতি পেসার বর্তমান ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা বোলার। শুরুর দিকে উইকেট তুলে নিতে শাহিনের জুড়ি মেলা ভার। প্রথমেই উইকেট ফেলে বিপক্ষকে চাপে ফেলে দিতে পারেন। যেমনটা শনিবার করলেন। ভারতের দুই স্তম্ভকে শুরুতেই আউট করে তিনি বড় বিপদে ফেললেন টিম ইন্ডিয়াকে।

ভারত-পাকিস্তান ম্যাচের লাইভ আপডেট জানতে হলে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/cricket/asia-cup/india-vs-pakistan-asia-cup-2023-live-cricket-score-ind-vs-pak-match-at-pallekele-on-2nd-sept-all-news-updates-in-bengali-31693631430606.html

শাহিন মানেই যেন ভারতের কাছে বড় আতঙ্ক। তবে শুধু শাহিন বলে নয়, বাঁ-হাতি পেসারদের বিরুদ্ধেই ভারতীয় ব্যাটারদের পরিসংখ্যান যন্ত্রণার। এদিন শাহিনের পরপর দুই ওভারে সাজঘরে ফেরেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। দুই তারকাই সরাসরি বোল্ড হয়েছেন। বৃষ্টিতে খেলা অনেকক্ষণই বন্ধ ছিল। তার পর খেলা শুরু হতেই প্রথমেই আউট হন ভারত অধিনায়ক। বৃষ্টির পর খেলা শুরু হতে পর পর দুটো বলে আউট সুইং করিয়েছিলেন শাহিন আফ্রিদি। পরের বলটি ইনসুইং করেন। আর সেই বলেই বোল্ড হলেন রোহিত।

আরও পড়ুন: বিশ্বকাপে রাহুলকে দলে নেওয়াটা ঝুঁকির হবে- ঘোর বাস্তবটা দেখালেন গাভাসকর

পঞ্চম ওভারের শেষ বলে আউট হন রোহিত। আর কোহলি সপ্তম ওভারের তৃতীয় বলে আউট হন। স্টাম্পের বাইরে থেকে বল উইকেটে টেনে এনে আউট হলেন কোহলি। পুরো নিজের দোষে। অফ-স্টাম্পের বাইরের বলে ব্যাটের ভিতরের কানা লাগিয়ে বসেন কোহলি। বল ব্যাটে লাগার পরে স্টাম্পে গিয়ে লাগে। বলটা ছাড়লে আউট হতেন না তিনি। বৃষ্টির পর আর্দ্রতা ছিল। সেটা কাজে লাগিয়েই শাহিন পর পর দু’ওভারে ভারতের অন্যতম দুই সেরা ব্যাটারকে আউট করে পাকিস্তানকে শুরুতেই অক্সিজেন দিলেন।

বাঁ-হাতি সিমারদের প্রতি ভারতের দুর্বলতা কোনও গোপন বিষয় নয়। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে মহম্মদ আমিরের বিরুদ্ধে ভারত ল্যাজেগোবরে হয়েছিল। ২০১৯ বিশ্বকাপে ট্রেন্ট বোল্টের দাপটে ভারতীয় ব্যাটারদের ত্রাহি ত্রাহি রব উঠেছিল। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ শাহিন আফ্রিদি ভারতকে একেবারে গুঁড়িয়ে দিয়েছিলেন। এবারও শাহিনের হাতেই বধ হয়েছেন ভারতের দুই তারকাই।

অথচ শাহিন তথা বাঁ-হাতি সিমারকে মোকাবিলা করার জন্য রোহিতরা কিন্তু আলাদা করে অনুশীলন করেছেন। ভারত আলুরের প্রশিক্ষণ শিবিরে লম্বা বাঁ-হাতি পেসার অনিকেত চৌধুরিকে নিয়ে এসেছিলেন। তাঁর বিরুদ্ধে অনুশীলন করে নিজেদের তৈরি করেছিলেন। কিন্তু নিটফল শূন্যই থাকল। কোহলি আর রোহিত যে ভাবে শাহিনের বলে বোল্ড হলেন, তাতে হতাশায় মুখ ঢাকতে হচ্ছে ভারতীয় সমর্থকদের।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

Rubyglow Pineapple: ৩৩,০০০ টাকায় বিক্রি হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি আনারস ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার মানিপ্ল্যান্ট বাড়িতে রেখেও মিলছে না সমৃদ্ধি? এই ভুল করছেন না তো!রইল বাস্তুটিপস 'শেষ হয়েও হইল না শেষ'! দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো ফেরার কথা জানালেন কপিল শর্মা 'মরেই তো যেতাম…রেল সফর আর নিরাপদ নয়…'ট্রেন দুর্ঘটনায় আহতরা ভর্তি NBMC-তে ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক ‘‌সাধারণ মানুষের ট্রেনগুলি মৃত্যুপুরী হয়ে উঠছে’‌, দুর্ঘটনা নিয়ে তোপ দেবাংশুর 'ওর কেরিয়ার তো...' ‘অগ্নি’র অগ্নিমিত্রা হওয়ার গল্প ফাঁস করলেন জুন মেয়ে সেজে ভারতীয়দের মধুচক্রে ফাঁসাচ্ছে পাক গুপ্তচররা, জানা গেল আদালতের নথি থেকে শুভ জন্মদিন লিসা: দেখে নিন স্বামী ও সন্তানদের নিয়ে তাঁর ছুটি কাটানোর মুহূর্তগুলি

T20 WC 2024

২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.