বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: পূর্বাভাস সত্যি, ভেসে গেল ম্যাচ, পয়েন্ট ভাগাভাগি, সুপার ফোরে পাকিস্তান

IND vs PAK: পূর্বাভাস সত্যি, ভেসে গেল ম্যাচ, পয়েন্ট ভাগাভাগি, সুপার ফোরে পাকিস্তান

ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে গেল বৃষ্টিতে। (AP)

আগে থেকেই ছিল বৃষ্টির পূর্বাভাস। এমন কী ভারি বৃষ্টির কারণে খেলা ভেস্তে যেতে পারে, এমনও শোনা যাচ্ছিল। ঘটলও তাই। সব আশঙ্কা সত্যি করে বৃষ্টিতে ভেস্তে গেল ভারত-পাক ম্যাচ। পয়েন্ট ভাগাভাগি হওয়ায় পাকিস্তান পৌঁছে গেল সুপার ফোরে।

বৃষ্টির জন্য ভেসে গেল ভারত-পাকিস্তান ম্যাচ। আবহাওয়া দফতরের পূর্বাভাস সত্যি করে বাতিল হয়ে গেল ভারত পাকিস্তান ম্যাচ। বৃষ্টি বিঘ্নিত প্রথম ইনিংস তাও পুরোটা খেলা হয়েছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে একটি বলও করা সম্ভব হয়নি। ম্যাচ বাতিল হওয়ার দুই দলের মধ্যে ভাগাভাগি হয়ে গেল পয়েন্ট। নেপালের বিরুদ্ধে পাকিস্তান ম্যাচ জিতেছিল। স্বাভাবিক ভাবেই দু’ম্যাচে তিন পয়েন্ট নিয়ে বাবর আজমরা চলে গেল সুপার ফোরে। ভারত তাদের দ্বিতীয় ম্যাচ নেপালের মুখোমুখি হবে। যে ম্যাচ টিম ইন্ডিয়াকে জিততেই হবে।

আগে থেকেই ছিল বৃষ্টির পূর্বাভাস। এমন কী ভারি বৃষ্টির কারণে খেলা ভেস্তে যেতে পারে, এমনও শোনা যাচ্ছিল। ঘটলও তাই। তবে শনিবার ম্যাচ শুরুর আগে আকাশ পরিষ্কার হওয়ায় আশার আলো দেখা গিয়েছিল। কিন্তু খেলা শুরু হওয়ার পর থেকে বারবার বৃষ্টির জেরে থমকেছে ম্যাচ। শেষ পর্যন্ত আর সেই ম্যাচ শুরু করা সম্ভবই হয়নি।

আরও পড়ুন: কঠিন সময়ে পাকিস্তানের বিরুদ্ধে লড়াকু ৮২ ইশানের, স্পর্শ করলেন ধোনি, যুবিকে, অল্পের জন্য ছোঁয়া হল না আজহারকে

এদিন ম্যাচের প্রথম ইনিংসের পঞ্চম ওভারেই বৃষ্টির জেরে বন্ধ হয়ে গিয়েছিল খেলা। আম্পায়ারদের নির্দেশে মাঠ ঢেকে দেওয়া হয়েছিল। এর পর বৃষ্টি বন্ধ হয়ে খেলা শুরু হলে, ফের ১২তম ওভারে নামে বৃষ্টি। পরপর দু'বার খেলা বন্ধ হওয়ায়, কিছুটা টেনশনে পড়ে গিয়েছিলেন ক্রিকেটার, সমর্থ সকলেই। তবে দ্বিতীয় বার বৃষ্টি বন্ধ হয়ে খেলা শুরু হলে, নির্বিঘ্নেই প্রথম ইনিংসের বাকি সময়ে খেলা হয়। কিন্তু ইনিংসের বিরতিতে ফের শুরু হয় বৃষ্টি। শেষ পর্যন্ত আর খেলা শুরু করাই সম্ভব হয়নি। ম্যাচ বাতিল হয়ে যায়।

আরও পড়ুন: বাঁ-হাতি সিমারের বিরুদ্ধে রোগটা গেলই না, শাহিনের বলে বোল্ড রোহিত-কোহলি- ভিডিয়ো

ভারতীয় সময় রাত ৯.৫৩ নাগাদ ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। ব্যাট করতে নামতেই পারেনি পাকিস্তান। রাত ১০.২৭ পর্যন্ত কাট অফ টাইম ছিল। তার মধ্যে খেলা শুরু করা গেলে ওভার কমিয়ে ম্যাচ হত। কিন্তু বৃষ্টি থামার পর মাঠ শুকোতে এবং খেলার উপযুক্ত করে তুলতে ৪৫ মিনিট সময় লাগত। রাত ৯.৫০ পর্যন্ত বৃষ্টি থামার কোনও লক্ষণ না দেখা যাওয়ায়, শেষপর্যন্ত ম্যাচ বাতিল ঘোষণা করেন আম্পায়াররা।

ড্রেসিংরুমে রোহিত, বিরাটদের সঙ্গে হাত মেলাতে দেখা যায় পাকিস্তানের ক্রিকেটারদের। পাল্লেকেলেতে ৯০ শতাংশ বৃষ্টির পূর্বাভাস ছিল। তা সত্ত্বেও পুরো ম্যাচের আশায় ছিলেন ক্রিকেটপ্রেমীরা। ভারতীয় ইনিংসের সময় দু'বার বৃষ্টির জন্য খেলা বন্ধ হলেও সেটা ক্ষণস্থায়ী ছিল। ভারত ৪৮.৫ ওভারে ২৬৬ রান করে অলআউট হয়ে যায়। এর পর প্রথম ইনিংসের বিরতিতে যে বৃষ্টি শুরু হয়, সেটা সময় মতো থামেনি। যে কারণে রান তাড়া করতে নামতেই পারেননি বাবররা। এরকম হাই-ভোল্টেজ ম্যাচ ভেস্তে যাওয়ায় হতাশ ক্রিকেটাররাও। ভারতের পরের ম্যাচ সোমবার নেপালের বিরুদ্ধে।

বন্ধ করুন