বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > Asia Cup 2023: আজ থেকে সম্পূর্ণ বিনামূল্যে দেখা যাবে এশিয়া কাপের ম্যাচ, কোন চ্যানেলে ও অনলাইনে কোথায় দেখবেন খেলা?

Asia Cup 2023: আজ থেকে সম্পূর্ণ বিনামূল্যে দেখা যাবে এশিয়া কাপের ম্যাচ, কোন চ্যানেলে ও অনলাইনে কোথায় দেখবেন খেলা?

এশিয়া সেরার লড়াইয়ে ছয় দল। ছবি- এসিসি।

Asia Cup 2023: গ্রুপ থেকে সূচি, টিভি সিডিউল থেকে ম্যাচ টাইমিং, এশিয়া কাপ ২০২৩-এর যাবতীয় তথ্যে চোখ রাখুন।

ক্রিকেটপ্রেমীদের প্রতীক্ষার অবসান। বুধবার শুরু এশিয়া কাপ ২০২৩-এর আসর। বিশ্বকাপের আগে উপমহাদেশের ৬টি দেশ নিজেদের মধ্যে লড়াইয়ে নামছে এশিয়া সেরার মুকুট মাথায় পরার লক্ষ্যে। খুশির খবর হল, টুর্নামেন্টের ম্যাচগুলি দেখার জন্য ভারতীয় ক্রিকেটপ্রেমীদের এক পয়সাও খরচ করতে হবে না। কেননা ডিজনি প্লাস হটস্টারে সম্পূর্ণ বিনামূল্যে দেখা যাবে এশিয়া কাপের প্রতিটি ম্যাচের সরাসরি সম্প্রচার। আপাতত চোখ রাখা যাক এশিয়া কাপ ২০২৩ সম্পর্কিত খুঁটিনাটি তথ্যে।

এশিয়া কাপের ম্যাচগুলি কোন কোন চ্যানেলে দেখা যাবে:-

ভারতে এশিয়া কাপের ম্যাচগুলি সরাসরি সম্প্রচারিত হবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস-১, স্টার স্পোর্টস-১ এইচডি, স্টার স্পোর্টস-১ হিন্দি, স্টার স্পোর্টস-১ হিন্দি এইচডি, স্টার স্পোর্টস-১ তামিল, স্টার স্পোর্টস-১ তামিল এইচডি, স্টার স্পোর্টস-১ তেলেগু, স্টার স্পোর্টস-১ তেলেগু এইচডি, স্টার স্পোর্টস-১ কান্নাড়া ও স্টার স্পোর্টস-১ কান্নাড়া এইচডি চ্যানেলে।

অন্যান্য দেশে এশিয়া কাপের ম্যাচগুলি দেখা যাবে কোন চ্যানেলে:-

পাকিস্তানে পিটিভি স্পোর্টস ও টেন স্পোর্টসে দেখা যাবে এশিয়া কাপের ম্যাচগুলি। বাংলাদেশে গাজি টিভিতে সম্প্রচারিত হবে টুর্নামেন্ট। ইংল্যান্ডে টিএনটি স্পোর্টস অ্যাপে দেখা যাবে খেলা। অস্ট্রেলিয়ার ফক্স স্পোর্টস ও ফক্সটেল অ্যাপে খেলা দেখা যাবে। দক্ষিণ আফ্রিকায় এশিয়া কাপ সম্প্রচারিত হবে সুপারস্পোর্ট-এ।

অনলাইনে কোথায় দেখবেন খেলা:-

ভারতে এশিয়া কাপের ম্যাচগুলির সম্পূর্ণ বিনামূল্যে দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারে। এছাড়া টুর্নামেন্টের যাবতীয় খবর, তথ্য-পরিসংখ্যান ও লাইভ স্কোর আপডেট পাবেন হিন্দুস্তান টাইমস বাংলায়।

কোথায় অনুষ্ঠিত হবে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচ:-

পাকিস্তান বনাম নেপাল এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচটি অনুষ্ঠিত হবে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে।

কখন শুরু হবে এশিয়া কাপের ম্যাচগুলি:-

এশিয়া কাপের সব ম্যাচ শুরু হবে ভারতীয় সময় অনুযায়ী বিকাল ৩টে থেকে। টস অনুষ্ঠিত হবে আধ ঘণ্টা আগে অর্থাৎ, দুপুর ২টো ৩০ মিনিটে।

আরও পড়ুন:- Maharaja Trophy Final: টার্গেট ছিল ২০৪, রুদ্ধশ্বাস ফাইনালে শেষ ওভারে হার করুণ নায়ারদের

কোথায় অনুষ্ঠিত হচ্ছে এশিয়া কাপ ২০২৩:-

পিসিবির হাতে আয়োজনের দায়িত্ব থাকলেও এবছর এশিয়া কাপ অনুষ্ঠিত হচ্ছে হাইব্রিড মডেলে। টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। পাকিস্তানে খেলা হবে মোটে ৪টি ম্যাচ। টুর্নামেন্টের বাকি সব ম্যাচ আয়োজন করবে শ্রীলঙ্কা।

কোন ফর্ম্যাটে খেলা হবে:-

টি-২০ ও ওয়ান ডে, পরিস্থিতি অনুযায়ী দুই ফর্ম্যাটের যে কোনও একটিতে খেলা হয় এশিয়া কাপ। তবে আসন্ন ওয়ান ডে বিশ্বকাপের প্রস্তুতির কথা মাথায় রেখেই এবছর এশিয়া কাপ খেলা হচ্ছে ৫০ ওভারের ফর্ম্যাটে।

টুর্নামেন্ট কবে শুরু ও কবে শেষ:-

৩০ অগস্ট শুরু এশিয়া কাপ ২০২৩। ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। ১৮ সেপ্টেম্বর ফাইনালের রিজার্ভ ডে নির্ধারিত রয়েছে। অর্থাৎ, ১৭ তারিখ ফাইনাল ভেস্তে গেলে ম্যাচটি পুনরায় আয়োজিত হবে পরের দিন।

কোন কোন দেশ অংশ নিচ্ছে এশিয়া কাপে:-

মোট ৬টি দেশ এবার লড়াই চালাচ্ছে এশিয়া কাপে। এশিয়ার টেস্ট খেলিয়ে ৫টি দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে নেপাল অংশ নিচ্ছে টুর্নামেন্টে।

আরও পড়ুন:- Asia Cup 2023: শেষ ৫টি ভারত-পাক ODI ম্য়াচে একতরফা দাপট রোহিতদের, তবে ‘কামারের এক ঘা’ দেন বাবররা

এশিয়া কাপ ২০২৩-এর গ্রুপ বিভাগ:-

এ-গ্রুপ: পাকিস্তান (এ-১), ভারত (এ-২) ও নেপাল।
বি-গ্রুপ: শ্রীলঙ্কা (বি-১), বাংলাদেশ (বি-২) ও আফগানিস্তান।

এশিয়া কাপের গ্রুপ ম্যাচগুলির সূচি:-

৩০ অগস্ট: পাকিস্তান বনাম নেপাল (মুলতান)।
৩১ অগস্ট: বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা (ক্যান্ডি)।
২ সেপ্টেম্বর: পাকিস্তান বনাম ভারত (ক্যান্ডি)।
৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান (লাহোর)।
৪ সেপ্টেম্বর: ভারত বনাম নেপাল (ক্যান্ডি)।
৫ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা (লাহোর)।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচগুলি ও ফাইনালের সূচি:-

৬ সেপ্টেম্বর: এ-১ বনম বি-২ (লাহোর)।
৯ সেপ্টেম্বর: বি-১ বনাম বি-২ (কলম্বো)।
১০ সেপ্টেম্বর: এ-১ বনাম এ-২ (কলম্বো)।
১২ সেপ্টেম্বর: এ-২ বনাম বি-১ (কলম্বো)।
১৪ সেপ্টেম্বর: এ-১ বনাম বি-১ (কলম্বো)।
১৫ সেপ্টেম্বর: এ-২ বনাম বি-২ (কলম্বো)।

ফাইনাল (১৭ সেপ্টেম্বর): সুপার ফোরের প্রথম দল বনাম সুপার ফোরের দ্বিতীয় দল (কলম্বো)।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন জয় জয় শিবশঙ্কর, নাটু নাটু, মিলিয়ে তৈরি হবে বিশেষ নাচ, War 2তে নাচবেন হৃত্বিক-NTR IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা? 'ফিরবে ইলেক্টোরাল বন্ড', নির্মলা সীতারামনের এই মন্তব্য শুনেই আক্রমণে কংগ্রেস পরনে স্পোর্টস ব্রা, কার প্রতি ভালোবাসার টানে জিমে ঘাম ঝরাচ্ছেন মিমি? স্বাভাবিকের থেকে ৮.৩ ডিগ্রি বেশি গরম! পুড়ছে বাংলা, ব্যারাকপুরে ৪৩, ক্যানিংয়ে ৪২ হরমোনের কারণে পুরু গোঁফ কিশোরীর, পরীক্ষায় প্রথম হয়েও কটাক্ষের শিকার স্বাতী কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল

Latest IPL News

'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.