বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs PAK: বক্সিং ডে টেস্টের আগে পাকিস্তান দলে বড় ধাক্কা, চোটের কারণে ছিটকে গেলেন এই তারকা বোলার

AUS vs PAK: বক্সিং ডে টেস্টের আগে পাকিস্তান দলে বড় ধাক্কা, চোটের কারণে ছিটকে গেলেন এই তারকা বোলার

চোটের কারণে ছিটকে গেলেন আবরার আহমেদ (ছবি:AFP)

Abrar Ahmed ruled out: বক্সিং ডে টেস্টের আগে বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান দল। আসলে দলের প্রধান স্পিন বোলার আবরার আহমেদ ইনজুরির কারণে দলের বাইরে ছিটকে গিয়েছেন। উল্লেখ্য, আবরারের আগে পেশীর টানের কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন ফাস্ট বোলার খুররম শাহজাদ। 

Pakistan's cricket team faced another blow: বর্তমানে অস্ট্রেলিয়া সফরে রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। তবে এই দলের অবস্থা খুব একটা ভালো বলে মনে হচ্ছে না। পার্থে সিরিজের প্রথম টেস্ট হেরে ইতিমধ্যেই ০-১ ব্যবধানে পিছিয়ে পড়েছে শান মাসুদের দল। এর মাঝেই বক্সিং ডে টেস্টের আগে বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান দল। আসলে দলের প্রধান স্পিন বোলার আবরার আহমেদ ইনজুরির কারণে দলের বাইরে ছিটকে গিয়েছেন। উল্লেখ্য, আবরারের আগে পেশীর টানের কারণে পুরো সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন ফাস্ট বোলার খুররম শাহজাদ। পার্থে টেস্ট অভিষেকের সময় খুররম তাঁর বোলিংয়ে মুগ্ধ করেছিলেন এবং প্রথম ইনিংসে দুই উইকেট এবং দ্বিতীয় ইনিংসে তিন উইকেট শিকার করেছিলেন।

এবার হাঁটুর ইনজুরির কারণে পার্থে প্রথম টেস্টেও খেলতে পারেননি আবরার।তাঁর বাদ পড়া পাকিস্তান দলের জন্য বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে। ইয়াসির শাহের মতো অভিজ্ঞ স্পিনারের অনুপস্থিতিতে আবরারই দলের প্রধান স্পিনার।২৫ বছর বয়সি এই লেগ ব্রেক বোলারের আন্তর্জাতিক ক্যারিয়ার খুব বেশি দীর্ঘ না হলেও তিনি ৩৮টা উইকেট নিয়ে দলে একটি ছাপ রেখে গিয়েছেন। এখনও পর্যন্ত ছয়টি টেস্ট খেলেছেন আবরার। পাকিস্তান সাজিদ খানকে একজন স্পেশালিস্ট স্পিনার হিসাবে ও আবরারের 'ব্যাক আপ' হিসেবে অস্ট্রেলিয়ায় পাঠিয়েছে।

এদিকে ‘অ্যাপেন্ডিক্স’ ব্যথার কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজের শেষ দুই ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন পাকিস্তানের স্পিনার নওমান আলি। তাঁর জায়গায় খুব শিগগিরই অস্ট্রেলিয়ায় জাতীয় দলে যোগ দেবেন মহম্মদ নওয়াজ। নওমান আলি (৩৭ বছর) এইভাবে দুই দিনের মধ্যে পাকিস্তান দল থেকে বাদ পড়া একাধিক খেলোয়াড় হয়েছেন। গত সপ্তাহে পার্থে প্রথম টেস্টে আলি খেলেননি, যেখানে পাকিস্তান ৩৬০ রানে হেরেছিল। শনিবার মেলবোর্নে নওমান আলির 'অ্যাপেন্ডিসাইটিসের' অস্ত্রোপচার করা হয়।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে বলা হয়েছে, আবরার ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠেননি এবং মেলবোর্ন টেস্টে নির্বাচনের জন্য তাঁকে পাওয়া যাবে না। টেস্টে তাঁর ইনজুরির প্রকৃতি এবং স্পিন বোলারদের কাজের চাপ বিবেচনা করে, তিনি পুরোপুরি ফিট নন এবং দ্বিতীয় টেস্টে তাঁকে পাওয়া যাবে না। জানিয়ে রাখি, তিন টেস্টের সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়া দল ৩৬০ রানের বিশাল ব্যবধানে জিতেছিল। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে এবং তৃতীয় ও শেষ টেস্টটি ৩ জানুয়ারি ২০২৪ থেকে সিডনিতে অনুষ্ঠিত হবে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ঝাড়খণ্ড থেকেই লাভ জেহাদ শুরু হয়েছিল, প্রচারে গিয়ে বিরাট নিশানা করলেন মোদী দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট ‘‌আমাদের আর্শীবাদ করো’‌, এন্টালি-বালিগঞ্জ ফাঁড়ি হেঁটে রিজওয়ানুর মাকে আর্জি মমতার দিয়া মির্জা থেকে সামান্থা কোন ভারতীয় সেলেবরা প্যালেস্টাইনের ঘটনায় জানলেন সমবেদনা শীঘ্রই শিখরের সঙ্গে গাঁটছড়া বাঁধছেন জাহ্নবী? বিয়ের নিয়ে বললেন, ‘এই মুহূর্তে…’ তাণ্ডবের পর শক্তি হারিয়ে 'রেমাল' এবার নিম্নচাপ-এ পরিণত হচ্ছে! অবস্থান কোন দিকে? ধূমপানের থেকেও ক্ষতিকারক এক জায়গায় দীর্ঘ সময় বসে থাকা, কী হয় এর ফলে কমলা টুপি জিতে কোহলি বললেন পরের বারও ছন্দ ধরে রাখব, কী বললেন বেগুনি টুপির মালিক? ইন্দিরার খুনির ছেলে এবার ভোটে নির্দল প্রার্থী, উঠল ‘শহিদ পুত্র’ স্লোগান Sri Lanka বনাম Netherlands ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে?

Latest IPL News

দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.