বাংলা নিউজ > ক্রিকেট > AUS vs WI: ওয়েস্ট ইন্ডিজকে দুরমুশ করতে ৭ ওভারও লাগল না স্মিথদের, ১০০০তম ODI ম্যাচে রেকর্ড ব্যবধানে জয় অস্ট্রেলিয়ার

AUS vs WI: ওয়েস্ট ইন্ডিজকে দুরমুশ করতে ৭ ওভারও লাগল না স্মিথদের, ১০০০তম ODI ম্যাচে রেকর্ড ব্যবধানে জয় অস্ট্রেলিয়ার

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।

Australia vs West Indies 3rd ODI: কেরিয়ারের প্রথম ২টি ম্যাচেই সেরার পুরস্কার হাতে তোলেন জেভিয়ার বার্টলেট, ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া।

গাব্বায় হেরে বসায় ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ জেতা হয়নি অস্ট্রেলিয়ার। টেস্ট সিরিজ ১-১ ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে অজিদের। এবার ওয়ান ডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ হোয়াইটওয়াশ করে রাগ মিটিয়ে নিলেন স্টিভ স্মিথরা।

মেলবোর্ন ও সিডনির প্রথম ২টি ম্যাচ জিতে অস্ট্রেলিয়া আগেই ওয়ান ডে সিরিজ জয় নিশ্চিত করেছিল। এবার ক্যানবেরায় নিয়ম রক্ষার তৃতীয় ওয়ান ডে ম্যাচেও ক্যারিবিয়ানদের বিধ্বস্ত করে অজিরা। উল্লেখযোগ্য বিষয় হল মোটে ৭ ওভারের মধ্যেই তৃতীয় ওয়ান ডে জিতে নেয় অস্ট্রেলিয়া।

মানুকা ওভালে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে শুরুতে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের শুরু থেকে একের পর এক উইকেট হারাতে থাকে। তারা ১০০ রানের গণ্ডিও টপকাতে পারেনি। ২৪.১ ওভারে মাত্র ৮৬ রানে অল-আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

ওপেন করতে নেমে আলিক আথানাজে ৩২ রান করেন। ৬০ বলের ইনিংসে তিনি ২টি চার মারেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে কেসি কার্টি ২২ বলে ১০ রান করেন। রোস্টন চেস ২৬ বলে ১২ রানের যোগদান রাখেন। ওটলি ২টি বাউন্ডারির সাহায্যে ৭ বলে ৮ রান করেন। ক্যাপ্টেন শাই হোপ ১টি বাউন্ডারির সাহায্যে ৪ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- NZ vs SA 1st Test: রাচিনের একার রানকেই টপকাতে পারল না দক্ষিণ আফ্রিকা, দুই ইনিংসেই সেঞ্চুরি উইলিয়ামসনের

খাতা খুলতে পারেননি টেডি বিশপ, ম্য়াথিউ ফোর্ড, গুড়াকেশ মোতি ও ওশেন থমাস। রোমারিও শেফার্ড ১ ও আলজারি জোসেফ ৬ রানের যোগদান রাখেন। ওয়েস্ট ইন্ডিজের ইনিংসে মোটে ৫টি বাউন্ডারি দেখা যায়।

অস্ট্রেলিয়ার জেভিয়ার বার্টলেট ২১ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন ল্যান্স মরিস ও অ্যাডাম জাম্পা। ১টি উইকেট নেন শন অ্যাবট। উইকেট পাননি ক্যামেরন গ্রিন।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলয়া মাত্র ৬.৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৮৭ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ২৫৯ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জেতে তারা। ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে মাত্র ১৮ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৬ বলে ৩৫ রান করে নট-আউট থাকেন জোশ ইংলিস।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: সেঞ্চুরি লেখা নেই ভাগ্যে! সচিন দুই ইনিংসেই আউট ৯০-এর ঘরে, ম্যাচে জোড়া হাফ-সেঞ্চুরি আজহারউদ্দিনের

ম্য়াচের সেরা হন জেভিয়ার বার্টলেট। তিনি সিরিজের প্রথম ম্যাচেও ৪টি উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছিলেন, যেটি ছিল তাঁর অস্ট্রেলিয়ার জার্সিতে অভিষেক ম্যাচ। মাঝে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে মাঠে নামেননি জেভিয়ার। অর্থাৎ, কেরিয়ারের প্রথম ২টি ম্য়াচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন বার্টলেট। স্বাভাবিকভাবেই সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কারও জিতেছেন তিনি।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটি ছিল অস্ট্রেলিয়ার ১০০০তম দলগত ম্যাচ। ভারতের পরে দ্বিতীয় দল হিসেবে ১০০০ ওয়ান ডে খেলার নজির গড়ে অস্ট্রেলিয়া। এমন মাইলস্টোন ম্যাচে বাকি থাকা বলের নিরিখে নিজেদের সব থেকে বড় ব্যবধানে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই ম্যাচে ২৫৯ বলের ব্যবধানে জয়ের আগে তাদের সর্বকালীন রেকর্ড ছিল আমেরিকার বিরুদ্ধে। ২০০৪ সালে অস্ট্রেলিয়া আমেরিকাকে হারিয়ে দেয় ২৫৩ বল বাকি থাকতে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আফগানিস্তানে হিন্দুদের সম্পত্তির অধিকার মানছে তালিবান, মুখ খুলল ভারত 'ইতিবাচক উন্নতি', ভারতের সঙ্গে সীমান্ত সম্পর্ক নিয়ে মুখ খুলল চিন তুষ্টিকরণের জন্য় রাজস্থানে মন্দির ভেঙেছে কংগ্রেস, অভিযোগ মোদীর সিপিএমের FB পেজে ‘ইদহীন’ শুভেচ্ছা, রণনীতি নিয়ে জোর চর্চা রাজ্যের আপত্তি খারিজ, শর্ত দিয়ে শ্রীরামপুরে রামনবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের আগামিকাল মেষ সংক্রান্তি, করুন এই প্রতিকার, জেনে নিন এই দিনের গুরুত্ব রবিবার হওয়ায় পয়লা বৈশাখের ছুটি নষ্ট! নয়া ১টি ‘হলিডে’ ঘোষণা করে ‘উপহার’ দিল রাজ্য ৪৮ ঘণ্টার মধ্যে ইজরায়েলে সরাসরি হামলা করতে পারে ইরান- বিস্ফোরক দাবি রিপোর্টে Love Sex Aur Dhokha 2: ডিজিটাল প্রজন্মের প্রেম-যৌনতা-প্রতারণার গল্পে স্বস্তিকা ‘বিজেপি চ্যালাকাঠ নিয়ে ভোটকেন্দ্রের বাইরে থাকবে’,বিতর্কিত মন্তব্য BJP প্রার্থীর

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.