বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: সেঞ্চুরি লেখা নেই ভাগ্যে! সচিন দুই ইনিংসেই আউট ৯০-এর ঘরে, ম্যাচে জোড়া হাফ-সেঞ্চুরি আজহারউদ্দিনের

Ranji Trophy 2024: সেঞ্চুরি লেখা নেই ভাগ্যে! সচিন দুই ইনিংসেই আউট ৯০-এর ঘরে, ম্যাচে জোড়া হাফ-সেঞ্চুরি আজহারউদ্দিনের

দুই ইনিংসেই শতরান হাতছাড়া সচিন বাবির। ছবি- পিটিআই।

Ranji Trophy 2024: ছত্তিশগড়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচে দুই ইনিংসেই দাপুটে হাফ-সেঞ্চুরি করেন কেরলের মহম্মদ আহজারউদ্দিন। ক্যাপ্টেন স্যামসন প্রথম ইনিংসে হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকে যান।

ছত্তিশগড়ের বিরুদ্ধে রঞ্জির এলিট-বি গ্রুপের ম্যাচে দুই ইনিংসেই নিশ্চিত শতরান হাতছাড়া হয় কেরলের সচিন বাবির। দুই ইনিংসেই তিনি ৯০-এর ঘরে আউট হয়ে মাঠ ছাড়েন। প্রথম ইনিংসে ১১টি বাউন্ডারির সাহায্যে ১৮০ বলে ৯১ রান করে সাজঘরে ফেরেন সচিন। দ্বিতীয় ইনিংসে মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি মাঠে ফেলে আসেন বাবি। ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২৮ বলে ৯৪ রান করে দুর্ভাগ্যজনক রান-আউট হন সচিন।

ম্য়াচে কেরলের হয়ে দুই ইনিংসেই হাফ-সেঞ্চুরি করেন মহম্মদ আজহারউদ্দিন। প্রথম ইনিংসে ১২টি চার ও ২টি ছক্কার সাহায্য়ে ১০৪ বলে ৮৫ রানের আগ্রাসী ইনিংস খেলেন আহজার। দ্বিতীয় ইনিংসে তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ৬৩ বলে ৫০ রান করে নট-আউট থাকেন।

কেরল দলনায়ক সঞ্জু স্যামসন প্রথম ইনিংসে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৯টি বাউন্ডারির সাহায্যে ৭২ বলে ৫৭ রান করে আউট হন। দ্বিতীয় ইনিংসে ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৫ বলে ২৪ রান করে মাঠ ছাড়েন স্যামসন। এছাড়া কেরলের হয়ে প্রথম ইনিংসে ৮টি বাউন্ডারির সাহায্যে ১৪৪ বলে ৫৪ রান করেন রোহন প্রেম।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: রঞ্জির পঞ্চম রাউন্ডে চমক KKR-এর বেঙ্কটেশ-মণীশ-অনুকূলের, সেঞ্চুরি প্রাক্তন নাইট তারকা করুণ নায়ারের

কেরল প্রথম ইনিংসে ৩৫০ রানে অল-আউট হয়। পালটা ব্যাট করতে নেমে ছত্তিশগড় তাদের প্রথম ইনিংসে তোলে ৩১২ রান। ১৫টি বাউন্ডারির সাহায্যে ২১৪ বলে ১১৮ রান করেন একনাথ কেরকর। কেরলের জলজ সাক্সেনা ৩টি ও শ্রেয়স গোপাল ১টি উইকেট নেন।

প্রথম ইনিংসের নিরিখে ৩৮ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে কেরল। তারা ৫ উইকেটে ২৫১ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেয়। জয়ের জন্য ২৯০ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে ছত্তিশগড়। তারা চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ৭৯ রান তুললে ম্যাচ ড্র ঘোষিত হয়।

আরও পড়ুন:- U19 World Cup 2024: সেমির আগে পর্যন্ত চলতি যুব বিশ্বকাপে সব থেকে বেশি রান দুই ভারতীয় তারকার, দেখে নিন সেরা পাঁচের তালিকা

প্রথম ইনিংসে লিড নেওয়ার সুবাদে ম্যাচ থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করে কেরল। ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় ছত্তিশগড়কে। সচিন বাবি ও মহম্মদ আজহারউদ্দিন উভয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করলেও অনবদ্য শতরান করার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন একনাথ। পঞ্চম রাউন্ডের ম্যাচের শেষে ৮ পয়েন্ট নিয়ে কেরল রয়েছে এলিট-বি গ্রুপের ছয় নম্বরে। ১২ পয়েন্ট নিয়ে ছত্তিশগড় রয়েছে পাঁচে।

ক্রিকেট খবর

Latest News

বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা শুভেন্দু অধিকারীর গড়ে বিরাট জয় তৃণমূলের, প্রার্থী দিতেই ব্যর্থ সমবায় নির্বাচনে ২০ বছরের মেয়ের মৃত্যু ক্যানসারে! বাবার কোলে মাথা রেখেই হাউহাউ কান্না সোনু নিগমের হার্দিকের সঙ্গে অভিষেক নায়ারের মত পার্থক্য! ভারতীয় অনুশীলনে এক অন্য রকম পরিবেশ এক কেজি আলুর দাম ৫০ টাকা!‌ ধর্মঘট উঠবে কবে?‌ পথে আবার নামছে টাস্ক ফোর্স বিরাট-অনুষ্কার লন্ডনে থাকার জল্পনা, দম্পতির নতুন ছবি, অকায় বা ভামিকা আছে সঙ্গে? সকাল থেকে আকাশের মুখ ভার, তা বলে আপনার আনন্দ যেন না কমে! পড়ুন দিনের সেরা ৫ জোকস ক্যানসারে আক্রান্ত বন্ধুর স্ত্রী, টাকা জোগাড় করতে বাইক চুরি, হতবাক পুলিশ রেকর্ড মুনাফা তেল কোম্পানিগুলির, ৩০০০০ কোটির সাহায্যের পরিকল্পনা বাতিল সরকারের Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.