বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs NZ Test Series- নেই লিটন দাস, টেস্টে বাংলাদেশের নতুন অধিনায়ক শান্ত

BAN vs NZ Test Series- নেই লিটন দাস, টেস্টে বাংলাদেশের নতুন অধিনায়ক শান্ত

টেস্টে বাংলাদেশের নয়া অধিনায়ক শান্ত (ছবি-PTI)

BAN vs NZ Najmul Hossain Shanto New Test Captain- শাকিব আল হাসানের চোট রয়েছে। সন্তান হওয়ার কারণে ছুটিতে গিয়েছেন লিটন দাস। আর তাঁর অনুপস্থিতিতে বাঁহাতি ব্যাটারকে নেতৃত্বভার দিয়েছে বাংলাদেশ ক্রিকে বোর্ড। সিলেটে আগামী ২৮ নভেম্বর শুরু হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ।

শুভব্রত মুখার্জি: চলতি ওডিআই বিশ্বকাপে একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ দল। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে টাইগাররা। যদিও অনেক বিশেষজ্ঞ আশা করেছিলেন অন্ততপক্ষে সেমিফাইনালে খেলবেন শাকিবরা। তবে বাস্তবে তা সম্ভব হয়নি। এমন আবহে বাংলাদেশ ঘরের‌ মাঠে তাদের পরবর্তী সিরিজে খেলতে চলেছে। এই সিরিজটি তারা নিজেদের ঘরের মাঠে খেলবে। প্রতিপক্ষ নিউজিল্যান্ড। সেই সিরিজে ওয়ানডে ফর্ম্যাটের পর এবার টেস্টেও অধিনায়কত্ব করবেন নাজমুল হাসান শান্ত।

শাকিব আল হাসানের চোট রয়েছে। সন্তান হওয়ার কারণে ছুটিতে গিয়েছেন লিটন দাস। আর তাঁর অনুপস্থিতিতে বাঁহাতি ব্যাটারকে নেতৃত্বভার দিয়েছে বাংলাদেশ ক্রিকে বোর্ড। সিলেটে আগামী ২৮ নভেম্বর শুরু হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজটি। প্রসঙ্গত লাল বলের ক্রিকেটে বাংলাদেশের ত্রয়োদশ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন শান্ত। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস শনিবার সংবাদমাধ্যমকে এই খবরটি নিশ্চিত করেছেন ৷ একই সঙ্গে তিনি জানিয়েছেন লিটনকে এক মাসের ছুটি দেওয়া হবে বলেও নিশ্চিত করা হয়েছে বিসিবির তরফে।

প্রসঙ্গত চলতি বিশ্বকাপে শাকিবের চোটের কারণে ভারত এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের নেতৃত্ব দিয়েছিলেন শান্ত। এই টুর্নামেন্টেই শ্রীলঙ্কার বিরুদ্ধে আঙুলে চোট পান শাকিব। যার ফলে আগামী ২৮ নভেম্বর পর্যন্ত বিশ্রাম দেওয়া হয়েছে তাঁকে। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে দায়িত্ব সামলানোর কথা ছিল দলের সহ-অধিনায়ক লিটন দাসের। তাঁর সবেমাত্র সন্তান হয়েছে। সেই কারণেই তিনিও ছুটি নিয়েছেন। ফলে কিছুটা বাধ্য হয়েই এখন নতুন নেতৃত্ব বেছে নেওয়ার পথে হাঁটতে হল বাংলাদেশকে। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচ খেলে দেশে ফেরার পর নিজের প্রথম সন্তান জন্মানোর সুখবরটি পান লিটন দাস। বিশ্বকাপ চলাকালীনও এই জরুরি পারিবারিক কারণেই দুই দফায় দেশে ফিরতে হয়েছিল তাঁকে। এখন দেখার বিশ্বকাপের ব্যর্থতা বাংলাদেশ এই সিরিজ দিয়ে কীভাবে কাটিয়ে ওঠে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.