বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 শুরু আগেই BPL -এ চমক দেখালেন CSK-র তারকা ক্রিকেটার! হ্যাটট্রিকের পাশাপাশি করলেন অর্ধশতরান

IPL 2024 শুরু আগেই BPL -এ চমক দেখালেন CSK-র তারকা ক্রিকেটার! হ্যাটট্রিকের পাশাপাশি করলেন অর্ধশতরান

মহেন্দ্র সিং ধোনির সঙ্গে মইন আলি (ছবি-এক্স)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ প্রায় সামনে চলে এসেছে। আইপিএলের ১৭ তম মরশুমের আগে, চেন্নাই সুপার কিংসের খেলোয়াড় মইন আলি এখন বাংলাদেশ প্রিমিয়ার লিগ ২০২৪-এ নিজের চমক দেখাচ্ছেন। ৩৬ বছর বয়সী ইংল্যান্ডের এই অলরাউন্ডার মঙ্গলবার বিপিএলের ২৯তম ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স করে সকলকে চমকে দিয়েছেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৪ প্রায় সামনে চলে এসেছে। আইপিএলের ১৭ তম মরশুমের আগে, চেন্নাই সুপার কিংসের (সিএসকে) খেলোয়াড় মইন আলি এখন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ২০২৪-এ নিজের চমক দেখাচ্ছেন। ৩৬ বছর বয়সী ইংল্যান্ডের এই অলরাউন্ডার মঙ্গলবার বিপিএলের ২৯তম ম্যাচে অলরাউন্ড পারফরম্যান্স করে সকলকে চমকে দিয়েছেন। কুমিল্লা ভিক্টোরিয়ান দলের অংশ ইংল্যান্ডের অলরাউন্ডার মইন আলি। তিনি প্রথমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে ব্যাট হাতে অর্ধশতরানের ইনিংস খেলেন এবং তারপর বল হাতে হ্যাটট্রিক করেন। এদিন তিনি ব্যাট হাতে ২৪ বলে অপরাজিত ৫৩ রান করেন। তিনি ৫টি চার ও দুটি ছক্কা হাঁকান।

২৪০ রান তাড়া করতে নেমে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১৬.৩ ওভারে ১৬৬ রানে অলআউট হয়ে যায়। মইন ১৭তম ওভারে হ্যাটট্রিক করে চ্যালেঞ্জার্সের ইনিংস শেষ করেন। মইন আলির এই ওভারের প্রথম বলেই শহিদুল ইসলামকে (২) স্ট্যাম্প আউট করান তিনি। ওভারের দ্বিতীয় বলে আল-আমিন হোসেন (০) আউট হন। তিনি ক্যাচ আউট হন। ওভারের তৃতীয় বলে বিলাল খানকে (০) রানে বোল্ড করেন মইন আলি। মইন ৩.৩ ওভারে মাত্র ২৩ রান দিয়ে চারটি উইকেট নেন। চতুর্থ শিকার হিসেবে ১৫তম ওভারে শাইখাত আলির (৩৬) উইকেট নেন তিনি। তাঁর দল ৭৩ রানে জয়ী হয়।

মইন, উইল জ্যাকস এবং অধিনায়ক লিটন দাস মূল ভূমিকা পালন করেছিলেন। জ্যাক সেঞ্চুরি করেন। তিনি ৫০ বলে ১০৮ রান করেন। তাঁর ইনিংসে ছিল ১০টি ছক্কা ও ৫টি চার ছিল। প্রথম উইকেটে দাসের সঙ্গে ৮৬ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন তিনি। লিটন দাস ৩১ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ৬০ রান করেন। মইন আলি ১১ ম্যাচে ৮.১১ ইকোনমি রেটে পাঁচটি উইকেট নিয়েছিলেন এবং সম্প্রতি শেষ হওয়া SA20-তে জবার্গ সুপার কিংসের হয়ে ১২৭.০৬ স্ট্রাইক রেটে আট ইনিংসে ১৬৯ রান করেছিলেন।

এই ম্যাচের কথা বললে, টসে হেরে যাওয়ার পরে প্রথমে ব্যাট করে কুমিল্লা ভিক্টোরিয়ানরা স্কোর বোর্ডে ২৩৯/৩ রান তোলে। প্রথমে ব্যাট করে লিটন দাস ৩১ বলে ৬০ রান করেন এবং ৭.৫ ওভারে ৮৬ রান তুলে সাজঘরে ফিরে যান। এরপরে উইল জ্যাক ৫৩ বলে অপরাজিত ১০৮ রানের ইনিংস খেলেন। তবে তোহিদ হৃদয় শূন্য রানে ফিরে যান। এরপরে ব্রক গেস্ট ১১ বলে ১০ রান করেন। উইল জ্যাকের সঙ্গে ইনিংস এগিয়ে নিয়ে যান মইন আলি। ব্য়াট হাতে ৫৩ রান করেন তিনি। ২৪০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৩ ওভারে ১৬৬ রানেই শেষ হয়ে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইনিংস। তানজিদ হাসান ২৪ বল ৪১ রান করেন। ১১ বলে ৩৬ রান করেন সৈকত আলি। রিশাদ হোসেন ও মইন আলি চারটি করে উইকেট নিয়েছেন এবং মুস্তাফিজুর রহমন ২টি উইকেট নিয়েছিলেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

শিয়ালদা বিভাগের সব টয়লেটেই অনলাইনে দেওয়া যাবে টাকা, খুচরো না থাকলেও নো সমস্যা! শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছিল জওয়ানের হাত, রুদ্ধশ্বাস তৎপরতায় সেনা নিল কোন পদক্ষেপ? বায়োপিক নিয়ে পর্দার 'সৌরভ' আয়ুষ্মানের সঙ্গে গোপন বৈঠক দাদার! কবে শুরু শ্যুটিং? MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা? আগামিকাল চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? মেষ থেকে মীনের ১৩ এপ্রিলের রাশিফল রইল হাওয়ালার মাধ্যমে ৩০০ কোটি টাকা দুবাইয়ে!ইডির চার্জশিটে অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল? মাথাপিছু ১.২ লাখ, ৪৮ ঘণ্টার মধ্যে ঝড়ে দুর্গতদের টাকা দেবেন মমতা, ঘোষণা অভিষেকের ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান

Latest IPL News

MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ DC ম্যাচে পাওয়া যাবেই না, কবে মাঠে ফিরবেন মায়াঙ্ক? আপডেট দিলেন LSG কোচ ল্যাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.