বাংলা নিউজ > ক্রিকেট > BPL 2024: চতুর্থ প্লেয়ার হিসেবে T20-তে ইতিহাস তাহিরের, নিলেন ৫০০ উইকেট, শীর্ষে CSK-র প্রাক্তনী

BPL 2024: চতুর্থ প্লেয়ার হিসেবে T20-তে ইতিহাস তাহিরের, নিলেন ৫০০ উইকেট, শীর্ষে CSK-র প্রাক্তনী

ইমরান তাহির। ছবি-এক্স

ইতিহাস গড়লেন ইমরান তাহির। চতুর্থ ক্রিকেটার হিসাবে টি-টোয়েন্টিতে ৫০০ উইকেট নিলেন তিনি।

শুভব্রত মুখার্জি:- কথায় বলে বয়স একটা সংখ্যামাত্র। কথাটা যে কতটা ঠিক তা সময় সময়ে ক্রীড়াক্ষেত্রে বারবার প্রমাণিত হয়েছে। ক্রিকেটও তার ব্যতিক্রম নয়। আন্তর্জাতিক মঞ্চে সাম্প্রতিক সময়ে ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন, আফগানিস্তানের মহম্মদ নবিরা তার যথার্থ উদাহরণ। আর ঘরোয়া ক্রিকেট বা ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগ যদি ধরা যায় তাহলে সেইক্ষেত্রে নিঃসন্দেহে যে নামটা সবার আগে আসবে তিনি হলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা স্পিনার ইমরান তাহির। চলতি বাংলাদেশ প্রিমিয়র লিগ অর্থাৎ বিপিএলে দুরন্ত পারফরম্যান্স করেছেন তিনি। তাঁর বোলিং নৈপুণ্যে ভর করেই রংপুর রাইডার্স হারিয়ে দিয়েছে খুলনা টাইগার্সকে। ফলে চলতি মরশুমে ছয়ে ছয় করে ফেলল তারা।

এদিন ম্যাচে নিজের টি-২০ কেরিয়ারের ৫০০ তম উইকেটটি পেয়েছেন তাহির। বল করেছেন চার ওভার। দিয়েছেন মাত্র ২৬ রান। নিয়েছেন পাঁচটি উইকেট। উল্লেখ্য বিপিএলে চলতি মরশুমে আজকের আগে ২৮টি ম্যাচে ২০০ রানের স্কোর হয়েছিল মাত্র একটি ম্যাচে। চট্টগ্রামে এদিন সেই গন্ডি পার হল ।চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মতো খুলনা টাইগার্সের সামনেও ছিল রেকর্ড রান তাড়া করে জয়ের হাতছানি। ফলে কাঙ্ক্ষিত লক্ষ্যে নেমে অনেক আগেই থেমেছে। ২২০ রানের লক্ষ্যমাত্র তাড়া করতে নেমে খুলনা থেমে যায় ১৪১ রানে। এই ম্যাচে জয়ে ফলেশীর্ষে থাকা রংপুর ব্যবধান বাড়াল কুমিল্লার সঙ্গে। এই ম্যাচে জয়ের ফলে রংপুর জিতল টানা ৬ ম্যাচে। ৯ ম্যাচে তাদের পয়েন্ট ১৪। অন্যদিকে ৮ ম্যাচ খেলা কুমিল্লার পয়েন্ট ১২।

এদিধ টসে জিতে ব্যাটিং নেয় রংপুর। শুরুটা ভালো হয়নি।দুই ওপেনার রনি তালুকদার ও রিজা হেনড্রিকস ১৪ বল খেলে করেন মাত্র ৯ রান। চতুর্থ ওভারের মধ্যে দুজনই আউট হন লুক উডের বলে। তবে শুরুর সেই ধাক্কা সামলে পাল্টা আক্রমণাত্মক খেলা শুরু করেন শাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।পাওয়ারপ্লের শেষ ২ ওভারে আসে ৪৪ রান।২০ বল খেলেই নিজের অর্ধশতরান পান শাকিব। এই মরশুমে এটি তাঁর প্রথম অর্ধশতরান। শাকিব, ৩১ বলে ৬টি করে চার ও ৬টি ছক্কায় করেছেন ৬৯ রান করে। মেহেদী অর্ধশতরান করেছেন ২৮ বলে। এছাড়াও নুরুল হাসানের ১৩ বলে ৩২ এবং ডোয়েন প্রিটোরিয়াসের ১২ বলে ১৭ রানের ক্যামিওতে ২০০ রানের গন্ডি পেরিয়ে যায় রংপুর।

জবাবে খুলনার শুরুটা ভালো হয়নি। পাওয়ারপ্লেতে ৪৬ রান করতে গিয়ে তারা হারায় এভিন লুইস ও এনামুল হকের উইকেট। বিপিএলের চলতি মরশুমে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন অ্যালেক্স হেলস। এদিন বেশ ভালো খেলছিলেন তিনি। তাদের হয়ে আশা জুগিয়েছিলেন। হেলস, তাহিরের বলে মেহেদীর হাতে ক্যাচ দিয়ে ৩৩ বলে ৬০ রান করে আউট হন। এদিন আফিফের উইকেটও নিয়েছেন তাহির। উল্লেখ্য আমের জামালের পর দ্বিতীয় বোলার হিসেবে বিপিএলের এই মরশুমে ৫ উইকেট নেন তাহির। টি-২০'তে ৫০০ উইকেটও পেয়েছেন তাহির। ডোয়েন ব্রাভো, রশিদ খান ও সুনীল নারিনের পর চতুর্থ বোলার হিসেবে এই কীর্তি গড়লেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই লেগ স্পিনারের। তিনি আগেই জানিয়েছিলেন এই ম্যাচ খেলেই ফিরে যাবেন। আর সেই ম্যাচেই তাঁর দলের করা ৫ উইকেটে ২১৯ রানের জবাবে খুলনা অল আউট হল ১৪১ রানে। ফলে ৭৮ রানে ম্যাচ জিতল রংপুর। ছয়ে ছয় করল তারা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

Paris Olympics-এর আগে ভারতীয় দলে বড় ধাক্কা! গুরুত্বপূর্ণ পদ ছাড়লেন মেরি কম সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির শিয়ালদা বিভাগের সব টয়লেটেই অনলাইনে দেওয়া যাবে টাকা, খুচরো না থাকলেও নো সমস্যা! শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছিল জওয়ানের হাত, রুদ্ধশ্বাস তৎপরতায় সেনা নিল কোন পদক্ষেপ? বায়োপিক নিয়ে পর্দার 'সৌরভ' আয়ুষ্মানের সঙ্গে গোপন বৈঠক দাদার! কবে শুরু শ্যুটিং? MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ‘আমি করে দিয়েছি ছিটমহল, কোচবিহার এয়ারপোর্টও আমি করেছি,’ আর কী কী করেছেন মমতা? আগামিকাল চৈত্র সংক্রান্তি কেমন কাটবে? মেষ থেকে মীনের ১৩ এপ্রিলের রাশিফল রইল হাওয়ালার মাধ্যমে ৩০০ কোটি টাকা দুবাইয়ে!ইডির চার্জশিটে অভিযোগ বিশ্বজিতের বিরুদ্ধে ব্যবহার করত হিন্দু নাম, বাংলায় ডেরা নেওয়া জঙ্গিদের মাথার দাম কত ছিল?

Latest IPL News

সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন MI vs RCB: মাঠের মধ্যেই কান ধরে ক্ষমা চাইলেন কোহলি! জেনে নিন এর পিছনের আসল কারণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.