বাংলা নিউজ > ক্রিকেট > ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য

ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য

বেঙ্গালুরুর প্র্যাকটিসে বিরাট কোহলি। ছবি- পিটিআই (HT_PRINT)

কোহলির ফিটনেসের প্রশংসা মাঝে মধ্যেই শোনা যায় ধারাভাষ্যকারদের গলায়। নিজের ফিটনেস মন্ত্র এবার প্রকাশ করলেন কোহলি নিজেই। জানালেন ডায়েট করতে হয়। তিনি টানা ছয় মাস, দিনের তিন বেলা একই খাবার খেতে পারেন। ফিটনেসের ধরে রাখার ক্ষেত্রে প্রধান চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় খাবার, বলছেন কোহলি।

বিরাট কোহলির সঙ্গে ফিটনেস শব্দটা যেন অঙ্গাঙ্গিভাবে জড়িত। ব্যাটিংয়ের ক্ষেত্রে সিঙ্গলকে ডবল রানে কনভার্ট করা হোক,বা ফিল্ডিংয়ের সময় ক্যাচ নেওয়া বা দৌড়ে গিয়ে বাউন্ডারি বাঁচানো। কোহলির ফিটনেসের প্রশংসা মাঝে মধ্যেই শোনা যায় ধারাভাষ্যকারদের গলায়। নিজের ফিটনেস মান্ট্রা এবার প্রকাশ করলেন কোহলি নিজেই। জানালেন কঠিন ডায়েট করতে হয়। তিনি টানা ছয় মাস,দিনের তিন বেলা একই খাবার খেতে পারেন। ফিটনেস ধরে রাখার ক্ষেত্রে প্রধান চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় খাবার, বলছেন কোহলি।

গত এক যুগের বেশি সময় ধরে বিশ্বক্রিকেটকে শাসন করে চলেছেন বিরাট কোহলি। বর্তমানে তাঁর বয়স ৩৫। কিন্তু এই বয়সেও তাঁর ফিটনেস ঈর্ষার কারণ হতে পারে অনেক জুনিয়র ক্রিকেটারের কাছেও। কিন্তু এই বয়সেও কিভাবে নিজেকে এত ফিট রাখেন প্রাক্তন ভারত অধিনায়ক? এই প্রশ্নের উত্তর জানতে চান সকলেই। সম্প্রতি আইপিএলের সম্প্রচার সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে বিরাট বলেছেন, ‘আমার কাছে ফিটনেসের ব্যপারে প্রধান চ্যালেঞ্জ হচ্ছে খাওয়া দাওয়া। জিমে গিয়ে তুমি যতক্ষণ ইচ্ছা জিম করতে পারো। কিন্তু খাবারের ক্ষেত্রে বিষয়টা আলাদা। বিভিন্ন মানুষের খাবার রুচি বিভিন্নরকম। মন কি খেতে চাইছে বা কি চাইছে না,এটা তার ওপর নির্ভর করে। কিন্তু আমার ক্ষেত্রে আমি আগামী ৬ মাসের জন্য একই খাবার দিনে তিন বেলা খেতে পারি। তাতে কোনও অসুবিধা হবে না আমার’।

আরও পড়ুন-IPL 2024-শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে

ক্রিকেটে মাঠে ভালো পারফরমেন্সের জন্য বহুক্ষেত্রে প্রয়োজন ফিটনেস। ৩৫-এ এসেও এখনও সহজেই বিসিসিআইয়ের দেওয়া ফিটনেস টেস্টে হাসতে হাসতে পাশ করেন কোহলি। অনেক যুব ক্রিকেটাররা যখন ইয়ো ইয়ো টেস্টে পাশ মার্ক পেতে মরিয়া,তখনই ফিটনেসের জন্য আলাদা বেঞ্চমার্ক তৈরির চেষ্টায় বিরাট সেরা হওয়ার চেষ্টা করেন।

আরও পড়ুন- IPL 2024-দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান

সাম্প্রতিককালে বারবার বুমরাহ,হার্দিক,শ্রেয়স আইয়ার,লোকেশ রাহুলরা চোটের জন্য মাঠ থেকে ছিটকে গেছেন। সেখানে বিরাট কোহলির যদি ট্র্যাক রেকর্ড দেখা হয়,তাহলে বোঝা যাবে ডায়েট এবং শরীর চর্চা তার ফিটনেসকে বাকিদের থেকে ঠিক কতটা আলাদা করে দিয়েছে।

আরও পড়ুন- IPL 2024- ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান

এবারের আইপিএলে বিরাট কোহলি এখনও পর্যন্ত করেছেন ৩১৯ রান। আইপিএলে তিনি সর্বোচ্চ রানের তালিকায় সবার ওপরে। সেখানে তার দল আইপিএল পয়েন্টের তালিকায় সবার নিচে। অনেক অধিনায়কের মতো সার্কেলের ভিতর সেফ জায়গায় নয়,বরং বিরাট পছন্দ করেন আউটসাইড সার্কেলে ফিল্ডিং করে দলের রান বাঁচাতে। ফিটনেসের পাশাপাশি হার না মানা মানসিকতাও অবশ্য কোহলিকে বাকিদের থেকে আলাদা করে বলে মত ক্রিকেটমহলে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট?

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.