বাংলা নিউজ > ক্রিকেট > ৩৯-এ দেশের জার্সিতে কামব্যাক! SA20 থেকেই T20WC 2024 তে খেলার ইঙ্গিত দিলেন ফ্যাফ

৩৯-এ দেশের জার্সিতে কামব্যাক! SA20 থেকেই T20WC 2024 তে খেলার ইঙ্গিত দিলেন ফ্যাফ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও জোহানেসবার্গ সুপার কিংসের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি (ছবি-এক্স)

T20 World Cup 2024: এখন বিশ্ববাসীর চোখও রয়েছে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের দিকে। জোহানেসবার্গ সুপার কিংসের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিও এ নিয়ে বেশ উচ্ছ্বসিত, তবে আশ্চর্যের বিষয় হল এর পাশাপাশি তিনি ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেরার ইঙ্গিতও দিয়ে রাখলেন।

Faf du Plessis Back T20 World Cup 2024: একদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে ব্যস্ত ভারতীয় দল, কয়েক দিনের মধ্যেই শুরু হচ্ছে আফগানিস্তান সিরিজ। অন্যদিকে, এখন বিশ্ববাসীর চোখও রয়েছে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের দিকে। জোহানেসবার্গ সুপার কিংসের অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিও এ নিয়ে বেশ উচ্ছ্বসিত, তবে আশ্চর্যের বিষয় হল এর পাশাপাশি তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেরার ইঙ্গিতও দিয়ে রাখলেন।

সংবাদ সংস্থা পিটিআই-এর মতে, দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগ টুর্নামেন্টে অধিনায়কত্বের পাশাপাশি ফ্যাফ নিজের ফিটনেসেরও উন্নতি করবেন। এর সঙ্গে ফ্যাফ ইঙ্গিত দিয়েছেন যে যদি দক্ষিণ আফ্রিকার প্রয়োজন হয় তবে তিনি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন অর্থাৎ দেশের জার্সিতে ফেরার কথাও বিবেচনা করতে পারেন।

প্রত্যাহারের সংকেত

ফ্যাফ ডু প্লেসি বলেছেন যে এই টুর্নামেন্টটি তার কাছে অনেক অর্থবহ করে, কারণ তিনি কেবল ক্রিকেট খেলতে চান। আপাতত একটাই চেষ্টা এই টুর্নামেন্টে আরও ভালো পারফর্ম করা তারপর দেখা যাবে কী হয়। এখান থেকে জুনে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেরার ইঙ্গিতও দিয়ে রাখলেন ফ্যাফ।

ধোনির সঙ্গে খেলার অভিজ্ঞতা

একটা সময়ে এমএস ধোনির নেতৃত্বে খেলেছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক। এবং একসঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নেওয়ার অভিজ্ঞতাও বর্ণনা করেছেন ফ্যাফ। তিনি বলেছিলেন যে স্টিফেন ফ্লেমিং এবং এমএস ধোনির সঙ্গে ড্রেসিং রুম ভাগ করে নেওয়ার অভিজ্ঞতাটা নিজের মধ্যেই অনেক ভালো, তাদের সঙ্গে থাকলে একজন জানতে পারে যে বড় খেলোয়াড় কীভাবে হয়ে ওঠা যায়। আসলে তাদের সঙ্গে থাকলে অনেক কিছু শেখা যায়।

ফ্যাফ বলেছেন যে শুরুতে আমি অনেক প্রশ্ন করতাম, আমার একমাত্র চেষ্টা ছিল এমএস ধোনি কীভাবে এমন কঠিন পরিস্থিতিতেও শান্ত থাকতে পারে এবং খেলায় এর প্রভাব কী। আমরা আপনাকে বলি যে ফ্যাফ ডু প্লেসিস এখন আইপিএলে সিএসকে নয়, আরসিবি-তে রয়েছেন এবং বিরাট কোহলিদের দলের অধিনায়কত্ব করছেন।

ফ্যাফ ডু প্লেসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এ খেলার বিকল্পগুলি খোলা রেখেছেন। আসলে, দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ ব্যাটসম্যান ফ্যাফ ডু প্লেসি সম্প্রতি বলেছেন যে চোট কাটিয়ে ফিরে আসার বিষয়ে তিনি এই বেশ উত্তেজিত। আবারও ক্রিকেট খেলতে পেরে তিনি খুবই খুশি। ফ্যাফ বলেছেন যে ‘অবশ্যই টুর্নামেন্টটি (SA 20) সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, আমি শুধু নিশ্চিত করতে চাই যে আমি ভালো ক্রিকেট খেলতে পারি। আমাদের খেলার সঙ্গে জড়িত থাকার জন্য এটি একটি ভালো সময়। তারপর দেখা যাবে এর পর কী হয়। আমার সবচেয়ে বড় শিক্ষা স্টিফেন ফ্লেমিং এবং এমএস ধোনির সঙ্গে কাজ করা। আমার অধিনায়কত্বের শুরুতে, বড় ছেলেরা কীভাবে কাজ করে তা দেখতে একটি দুর্দান্ত শেখার অভিজ্ঞতা ছিল।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম বিপুল পরিমাণ শিক্ষকদের চাকরি গিয়েছে, ভোটের ডিউটি করতে কি রাজি হবেন? 'দীপিকার চুলের মুটি ধরে টানছি… ', কালকি ২৮৯৮ এডি-র মেইন ভিলেন বাংলার শাশ্বত দেওয়াল থেকে কতটা দূরে রেখেছেন ফ্রিজ? এই কারণে বিদ্যুতের বিল বাড়ছে না তো প্রচারের মাঝেই কীর্তি আজাদের সামনে বচসায় জড়ালেন তৃণমূল কর্মীরা 'মন দিতে চাই'-এ জোড়া সাধভক্ষণ অনুষ্ঠান, সাধ খেলেন হবু মা তিতির-রাজন্যা,দেখুন… ৩ বছর ধরে চলা এসএসসি মামলায় উঠে এসেছে নানা মুখ, রইল তাঁদের কথা পাকিস্তানি শিল্পীরদের ভারতে কাজের সুযোগ দেওয়া উচিত, মন্তব্য মুমতাজের 'মা পাপাকে ভালোবাসে বেশি...' রচনার কাছে দুঃখের কথা ফাঁস খুদের, হেসে খুন ‘দিদি’ '১০ লাখ চাকরি…', SSC মামলায় চাকরিহারাদের 'জীবনের ঝুঁকি' না নেওয়ার আর্জি মমতার

Latest IPL News

কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.