বাংলা নিউজ > ক্রিকেট > County Championship: বল লক্ষ্য করে দৌড়ে ক্যাচ নিলেন পূজারা, পড়ে গিয়েও ফস্কালেন না- ভিডিয়ো

County Championship: বল লক্ষ্য করে দৌড়ে ক্যাচ নিলেন পূজারা, পড়ে গিয়েও ফস্কালেন না- ভিডিয়ো

চেতেশ্বর পূজারা।

লেস্টারের প্রথম ইনিংসের ৪১.১ ওভারে এরিস্টাইডস কারভেলাসের বলে ঋষি সোজাসুজি একটি উঁচু শট খেলেছিলেন। বলটি ফাঁকা জায়গায় গিয়ে পড়ার কথা ছিল। কিন্তু পূজারা সেই বল লক্ষ্য করে দৌড়ে যান। এবং ক্যাচটি ধরে নেন। ক্যাচ ধরার সময়ে পূজারা নিজে পড়ে গেলেও, বল হাত থেকে ছাড়েননি।

জাতীয় দলে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন চেতেশ্বর পূজারা। যে কারণে তিনি এখন টিম ইন্ডিয়ার থেকে অনেকটাই দূরে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালে হারের পর টেস্ট টিম থেকেই বাদ পড়েন পূজারা। তবে ক্রিকেট থেকে একেবারেই দূরে সরে নেই তিনি। বরং প্রতি মুহূর্তে ২২ গজে নিজেকে প্রমাণ করে চলেছেন চেতেশ্বর পূজারা।

চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে লেস্টারশায়ারের বিরুদ্ধে ম্যাচে পূজারাকে একটি দুরন্ত ক্যাচ ধরেছেন, যা দেখে চোখ কপালে তুলেছেন সকলেই। ৩৫ বছর বয়সেও চেতেশ্বর পূজারার এমন চোখধাঁধানো ক্যাচ দেখে সকলেই অবাক হবেনই। ভারতীয় দলের হয়ে সম্প্রতি ইয়ো ইয়ো টেস্ট না দিলেও, পূজারাও পুরো পয়েন্ট নিয়েই সেই পরীক্ষায় যে পাস করে যেতেন, সেটা তাঁর ফিটনেস দেখেই বোঝা যাচ্ছে। ঋষি প্যাটেলের যে ক্যাচটি পূজারা ধরেছেন, সেটি এক কথায় অনবদ্য।

আরও পড়ুন: লঙ্কার বিরুদ্ধে খেলতে নামার আগেই খারাপ খবর পাক শিবিরে, টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন নাসিম শাহ

লেস্টারের প্রথম ইনিংসের ৪১.১ ওভারে এরিস্টাইডস কারভেলাসের বলে ঋষি সোজাসুজি একটি উঁচু শট খেলেছিলেন। বলটি ফাঁকা জায়গায় গিয়ে পড়ার কথা ছিল। কিন্তু পূজারা সেই বল লক্ষ্য করে দৌড়ে যান। এবং ক্যাচটি ধরে নেন। ক্যাচ ধরার সময়ে পূজারা নিজে পড়ে গেলেও, বল হাত থেকে ছাড়েননি। এই ক্যাচটি দেখে সকলে বিস্মিত। ঋষি প্যাটেল নিজেও অবাক হয়ে যান। লেস্টারের ওপেনার ৪৮ রান করে আউট হয়ে যান। এই ম্যাচের খবর হয়তো অনেকেই রাখেননি, কিন্তু এই ক্যাচের ভিডিয়ো হুহু করে ভাইরাল হয়েছে।

আরও পড়ুন: লঙ্কা-পাক ম্যাচেও বৃষ্টির পূর্বাভাস, খেলা ভেস্তে গেলে কোন সমীকরণে ফাইনালে কোন দল উঠবে?

চেতেশ্বর পূজারা ম্যাচের দুই ইনিংসের একটিতেও ব্যাট হাতে ভালো পারফরম্যান্স করতে পারেননি। প্রথম ইনিংসে তিনি ২৬ রান করেছিলেন। আর দ্বিতীয় ইনিংসে করেন ২৩ রান। ব্যাট হাতে ভালো খেলতে না পারলেও ক্যাচটি কিন্তু পূজারা অসাধারণ ধরেছেন।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল সাসেক্স। প্রথম ইনিংসে তারা মাত্র ২৬২ রানে আউট হয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করেন ফিন হাডসন-প্রেন্টিস। দ্বিতীয় সর্বোচ্চ জেমস কোলস করেন ৪৪ রান। লেস্টারের ম্যাট সালিসবারি একাই ৫ উইকেট তুলে নেন। জবাবে রান তাড়া করতে নামলে মাত্র ১০৮ রানে অলআউট হয়ে যায় লেস্টারশায়ার। ঋষি প্যাটেল সর্বোচ্চ ৪৮ রান করেন। সাসেক্সের হয়ে এরিস্টাইডস কারভেলাস ৪ উইকেট নেন। ৩ উইকেট নেন জয়দেব উনাদকাট।

দ্বিতীয় ইনিংসে ১৫৪ রানে এগিয়ে থেকে খেলে নেমে ৯ উইকেট হারিয়ে ৩৪৪ রানে ইনিংসের সমাপ্তি ঘোষণা করেন সাসেক্স। লেস্টারের সামনে ৪৯৯ রানের লক্ষ্য রাখে তারা। লেস্টারের হয়ে টম স্ক্রাইভেন ৪ উইকেট তুলে নেন। রান তাড়া করতে নামলে হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবে জয়দেব উনাদকাটের দাপটে ৪৮৩ রানে অলআউট হয়ে লেস্টারশায়ার। উনাদকাট একাই ছয় উইকেট তুলে নেন। কলিন অ্যাকারম্যানের ১৩৬, উমর আমিনের ৯৪, টম স্ক্রাইভেনের ৭৮, বেন কক্সের ৫৮ রানের লড়াই জলে চলে যায়। ১৫ রানে ম্যাচ জেতে সাসেক্স।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘বৃষ্টিতে নাচ করার মুহূর্ত..’, ইরফান-সুতপার পুরনো ছবি শেয়ার করে কী বললেন বাবিল শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের 'এক দেশ, এক ভোট', UCC-র প্রতিশ্রুতি, ২০২৪-এ জিতলে দেশে আমূল বদলের বার্তা BJP-র ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত? অক্ষয় ছাপিয়ে গেল অজয়কে! ৩ দিনে বক্স অফিসে কত আয় ময়দান-বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা

Latest IPL News

শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.