বাংলা নিউজ > ক্রিকেট > County Championship: কাউন্টিতে যুজির দাপট, অভিষেক ম্যাচে নিলেন ৩ উইকেট, ভারতের বড় জয়ের দিনে বিশাল সাফল্য চাহালেরও

County Championship: কাউন্টিতে যুজির দাপট, অভিষেক ম্যাচে নিলেন ৩ উইকেট, ভারতের বড় জয়ের দিনে বিশাল সাফল্য চাহালেরও

কাউন্টির অভিষেক ম্যাচেই ৩ উইকেট যুজির।

যুজবেন্দ্র চাহাল গত সপ্তাহেই কেন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। আর রবিবার (১০ সেপ্টেম্বর) কাউন্টিতে তাঁর অভিষেক হয়। আর অভিষেক ম্যাচেই যুজি একেবারে স্বপ্নের ছন্দে বোলিং করে ২০ ওভারে ৫২ রান দিয়ে তিন উইকেট তুলে নেন।

ভারত যখন শ্রীলঙ্কায় পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করছিল, তখন কয়েক হাজার কিলোমিটার দূরে কাউন্টি চ্যাম্পিয়নশিপে যুজবেন্দ্র চাহাল নিজেকে প্রমাণ করতে মরিয়া ছিলেন। সোমবার কলম্বোতে ভারত-পাক দ্বৈরথের সময়ে, কাউন্টিতে আগুন ঝরাচ্ছিলেন যুজি। তিনি সোমবার কেন্টের হয়ে দুরন্ত বল করে ৩ উইকেট তুলে নেন।

যুজবেন্দ্র চাহাল গত সপ্তাহেই কেন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। রবিবার (১০ সেপ্টেম্বর) কাউন্টিতে নাটিংহ্যামশায়ারের বিরুদ্ধে ম্যাচে তাঁর অভিষেক হয়। আর অভিষেক ম্যাচেই যুজি একেবারে স্বপ্নের ছন্দে বোলিং করে ২০ ওভারে ৫২ রান দিয়ে তিন উইকেট তুলে নেন। ক্যান্টারবারিতে সোমবার তিনি লেগ-ব্রেক ডেলিভারির মাধ্যমে লিন্ডন জেমসকে বোল্ড করে প্রথম সাফল্য পান। এর পর আর দু'টি উইকেট নেন যুজি।

যুজবেন্দ্র চাহাল সব সময়ে ম্যাচ উইনার হিসেবে নিজেকে মেলে ধরেছেন। তবুও এশিয়া কাপের পর বিশ্বকাপের দলেও জায়গা হয়নি এই তারকা লেগ স্পিনারের। টিম কম্বিনেশন বজায় রাখতেই নাকি যুজবেন্দ্র চাহালকে ফের বাদের তালিকায় ফেলে দেওয়া হয়েছে। এমন খবরই এখন ভারতীয় ক্রিকেটের অলিন্দে ঘুরে বেড়াচ্ছে।

আরও পড়ুন: কী করুণ হাল বাবদের! রাহুল-কোহলির পার্টনারশিপের চেয়েও ১০৫ রান কম করল পুরো পাক টিম

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে তাঁর জায়গা হয়নি। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন চাহাল। কিন্তু একটা ম্যাচেও খেলার সুযোগ পাননি তারকা স্পিনার। সেমিফাইনালে হেরে বিদায় নিয়েছিল ভারতীয় দল। তার পর থেকেই জাতীয় দলে অনিয়মিত হয়ে পড়েছেন রিস্টস্পিনার। দিন কয়েক আগেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও সে ভাবে ভালো পারফর্ম করতে পারেননি যুজি। পাঁচ ম্যাচে মাত্র পাঁচটি উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপ এবং এশিয়া কাপ থেকে বাদ পড়ার পরে যুজি নিজেকে প্রমাণ করতে মুখিয়ে রয়েছেন। তার জন্য তাঁর কাউন্টি খেলতে যাওয়া।

আরও পড়ুন: কলম্বোর কিং কোহলি- একই মাঠে টানা চারটি সেঞ্চুরির নজির, হাসিম আমলাকে ছুঁলেন বিরাট

রবিবার টস জিতে যুজির দল কেন্ট প্রথমে ব্যাটিং নেয়। প্রথম দিনই তারা ৪ উইকেট হারিয়ে ৩৮৭ রান করে ফেলেছিল। তবে সোমবার কেন্ট আর মাত্র ৫৯ রান যোগ করতে পারে। তার মধ্যেই তাদের বাকি ৬ উইকেট পড়ে যায়। মোট ৪৪৬ রানে কেন্ট অলআউট হয়ে যায়। কেন্টের হয়ে সর্বোচ্চ রান করেছেন জ্যাক ক্রাউলি। তিনি ১৫৩ বলে ১৫৮ রানের দুরন্ত একটি ইনিংস খেলেছেন। তাঁর ইনিংস সাজানো ছিল ১৮টি চার এবং তিনটি ছক্কায়।

রান তাড়া করতে নেমে নাটিংহ্যামশায়ার ২১৯ রানে ৮ উইকেট হারিয়ে বসে রয়েছে। এর মধ্যে তিন উইকেট নিয়েছেন যুজি। লিন্ডন জেমসকে (১ রান) বোল্ড করা ছাড়াও ম্যাথিউ মন্টগোমারি (১৬) এবং ক্যালভিন হ্যারিসনকেও (১৫) আউট করেছেন যুজবেন্দ্র চাহাল। নাটিহ্যামশায়ারের হয়ে দলের অধিনায়ক স্টিভেন মুলানি সর্বোচ্চ ৮৬ রান করেছেন। ৬২ করেছে জো ক্লার্ক। কেন্টের হয়ে যুজি ছাড়াও অ্যারন নিজ্জার ৩ উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন ২ মার্চ অবধি ভাগ্যবান থাকবে ৩ রাশি, শুক্রর কৃপায় প্রেমজীবনে আসবে সুখ, বাড়বে বৈভব BJPকে আটকাতে সন্দেশখালিতে রাজনৈতিক ১৪৪ ধারা জারি হয়েছে: সুকান্ত বেলিবাম্প নিয়ে মারামারি! আর্টিকেল ৩৭০ শনিবার ব্যবসা করে ৭.৫ কোটির, ২ দিনের আয় কত 'জিম্বাবর' বলে বিদ্রুপ, দর্শকদের জলের বোতল ছুঁড়ে মারতে গেলেন বাবর আজম- ভিডিয়ো আপত্তি তুলে নিয়েছে কেন্দ্র, ফের চালু বিশেষভাবে সক্ষমদের জন্য রাজ্যের পোর্টাল বিয়ের আসরে গিয়ে মত বদল করা প্রতারণা নয়, রায় সুপ্রিম কোর্টের শুধু খাবারের স্বাদই বাড়ায় না, চমৎকার গুণ রয়েছে কারি পাতায়! খেলে কী কী লাভ হয়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.