বাংলা নিউজ > ক্রিকেট > এশিয়া কাপ > IND vs PAK: কী করুণ হাল বাবদের! রাহুল-কোহলির পার্টনারশিপের চেয়েও ১০৫ রান কম করল পুরো পাক টিম

IND vs PAK: কী করুণ হাল বাবদের! রাহুল-কোহলির পার্টনারশিপের চেয়েও ১০৫ রান কম করল পুরো পাক টিম

বড় জয় পেল ভারত।

পাকিস্তান দলের হাল এদিন এতটাই করুণ ছিল যে, তাদের দশ জন ব্যাটার মিলেও কোহলি এবং রাহুলের করা তৃতীয় উইকেটে ২৩৩ রানের পার্টনারশিপের ধারেকাছেও পৌঁছতে পারেনি। রাহুল-কোহলির পার্টনারশিপের চেয়েও ১০৫ রান কম করে পুরো পাকিস্তান দল।

ভারতের হাতে একেবারে নাস্তানাবুদ হয়ে লজ্জায় মুখ পোড়াল পাকিস্তান। বৃষ্টিবিঘ্নিত দু'দিন ব্যাপী ম্যাচে ২২৮ রানের বিশাল বড় ব্যবধানে হেরে বসলেন বাবর আজমরা। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে রোহিত শর্মা, শুভমন গিলের হাফসেঞ্চুরি দিয়ে শুরু হয়েছিল, তার পর বিরাট কোহলি আর কেএল রাহুলের দাপুটে জোড়া সেঞ্চুরিতে পাক বোলাররা চোখে শর্ষেফুল দেখেন। শেষ পাতে কুলদীপ যাদবরে ভেল্কি! মাত্র ১২৮ রানেই শেষ হয়ে যায় পাকিস্তানের ইনিংস।

এদিন পাকিস্তান দলের হাল এতটাই করুণ ছিল যে, তাদের দশ জন ব্যাটার মিলেও কোহলি এবং রাহুলের করা তৃতীয় উইকেটে ২৩৩ রানের পার্টনারশিপের ধারেকাছেও পৌঁছতে পারেনি। রাহুল-কোহলির পার্টনারশিপের চেয়েও ১০৫ রান কম করে পুরো পাকিস্তান দল। তাদের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেছেন ফখর জামান। বাকিদের হাল আরও তথৈবচ।

আরও পড়ুন: কলম্বোর কিং কোহলি- একই মাঠে টানা চারটি সেঞ্চুরির নজির, হাসিম আমলাকে ছুঁলেন বিরাট

রবিবার বৃষ্টির জেরে ভারতীয় ইনিংসের ২৪.১ ওভারের পর আর খেলা সম্ভব হয়নি। তবে যেখানে রবিবার খেলা শেষ হয়েছিল, সেখান থেকেই সোমবার রিজার্ভ ডে-তে ম্যাচ শুরু হয়। তবে এ দিনও বৃষ্টির জন্য নির্ধারিত সময়ে দুপুর ৩টেতে শুরু করা যায়নি খেলা। খেলা শুরু হয় বিকেল ৪.৪০ মিনিটে। স্যাঁতস্যাঁতে উইকেটে সাবধানে শুরু করেছিলেন কোহলি এবং রাহুল। অন্য দিকে কিছুটা রক্ষণাত্মক ছিলেন পাকিস্তানের বোলাররা। এমনিতেই হ্যারিস রউফ চোটের জন্য ছিটকে যাওয়ায় কিছুটা চাপেই পড়েছিল পাকিস্তান। তাদের সেই চাপ আরও বাড়িয়ে দেন কোহলি এবং রাহুল। দুই তারকা মিলে তৃতীয় উইকেটে অপরাজিত ২৩৩ রান যোগ করেন।

আরও পড়ুন: হার্দিকের ইন-সুইং না বুঝতে পেরে ভেবলে গিয়ে বোল্ড হলেন বাবর- ভিডিয়ো

কোহলি অপরাজিত থাকেন ১২২ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলে। হাঁকান ৯টি চার এবং ৩টি ছক্কা। রাহুল শেষ পর্যন্ত করেন অপরাজিত ১১১ রান। তাঁর ব্যাট থেকে এল ১২টি চার এবং ২টি ছয়। যা পাকিস্তানের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে সর্বোচ্চ। ভারতের ২ উইকেটে ৩৫৬ রানও এক দিনের ক্রিকেটে পাকিস্তানের বিরুদ্ধে সর্বোচ্চ স্কোর।

৩৫৭ রান তাড়া করতে নেমে প্রথমেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় পাকিস্তান। ওপেনার ইমাম উল হক (৯) এবং অধিনায়ক বাবরকে (১০) হারানোর পরেই নামে বৃষ্টি। ইমামকে ফেরান জসপ্রীত বুমরাহ। বাবরকে বোল্ড করেন হার্দিক পান্ডিয়া। তবে ভারতের ভাগ্য ভালো যে, বৃষ্টি দ্রুত থেমে গিয়ে ফের খেলা শুরু হয়। আর খেলা শুরু হতেই প্রথম ওভারেই শার্দুল ঠাকুর আউট করেন মহম্মদ রিজওয়ানকে (২)। পাকিস্তান ৪৭ রানে ৩ উইকেট হারানোর পর খেলার রাশ ভারতের হাতেই চলে এসেছিল। 

এর পর কুলদীপের জাদুতে পাকিস্তানের বাকি ব্যাটারদের প্রতিরোধ একেবারে তাসের ঘরের মতোই ভেঙে পড়ে। ২৫ রানে ৫ উইকেট নিয়ে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন কুলদীপ। প্রসঙ্গত, চোটের কারণে পাকিস্তানের হ্যারিস রউফ এবং নাসিম শাহ ব্যাট করতে নামতে পারেননি। তাঁরা অ্যাবসেন্ট হার্ট ছিলেন। তবে যাইহোক সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে এমন দাপুটে জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়াবে ভারতের।

ক্রিকেট খবর

Latest News

টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.