বাংলা নিউজ > ক্রিকেট > Geoffrey Boycott: সব জায়গায় আবেগ চলে না, আর কতদিন জিমিকে ধরে রাখবে? নতুনদের সুযোগ দেওয়ার পরামর্শ প্রাক্তন ইংরেজ তারকার

Geoffrey Boycott: সব জায়গায় আবেগ চলে না, আর কতদিন জিমিকে ধরে রাখবে? নতুনদের সুযোগ দেওয়ার পরামর্শ প্রাক্তন ইংরেজ তারকার

জেমস অ্যান্ডারসন। ছবি-পিটিআই (PTI)

সদ্য শেষ হওয়া ভারত বনাম ইংল্যান্ড সিরিজে দুর্দান্ত বল করেন ৪১ বছর বয়সী জেমস অ্যান্ডারসন। কিন্তু এবার প্রাক্তন ইংরেজ তারকা ইসিবিকে বিশেষ পরামর্শ দিলেন।

ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে বড় ব্যবধানে হারতে হয়েছে ইংল্যান্ড দলকে। হায়দরাবাদে প্রথম টেস্ট জয়ের পর, বাকি চারটিতে হারের মুখ দেখেছে তারা। ৪-১ ফলাফলে সিরিজ নিজেদের জুলিতে তুলে নিয়েছে রোহিত শর্মার ব্রিগেড। মনে করা হচ্ছে যে এ জয়ের পেছনে বড় হাত রয়েছে তরুণ ক্রিকেটারদের আগ্রাসী ব্যাটিং এবং স্পিনারদের নজরকাড়া বোলিং। বলা যায় যে একেবারে ব্যর্থ হয়েছে ইংল্যান্ডের ব্যাজবল ক্রিকেট।

তবে সিরিজ শেষের পর ইংল্যান্ড ক্রিকেট দলের তারকা পেসার জেমস অ্যান্ডারসনকে নিয়ে একটি বড় মন্তব্য করলেন প্রাক্তন ইংলিশ ক্রিকেটার জিওফ্রে বয়কট। জনপ্রিয় পত্রিকা 'দি টেলিগ্রাফ'এ নিজের লেখায় তিনি অসন্তোষ প্রকাশ করেন যেভাবে জিমিকে সঠিকভাবে ব্যবহার না করা নিয়ে। তিনি জানিয়ে দিয়েছেন যে বারবার আবেগ দেখে জিমিকে দলে জায়গা দেওয়া উচিত নয়।

বয়কট বলেন, 'জিমি অ্যান্ডারসন ৪১ বছর বয়সেও যেভাবে নিজেকে ফিট রেখে এতগুলি টেস্ট খেলেছে এবং উইকেট নিয়েছে, তা সত্যিই প্রশংসার যোগ্য। তবে সব জায়গায় আবেগ চলে না। ইংল্যান্ড ক্রিকেট দলের কোনও দিনই উচিত নয় আবেগ দেখে জিমিকে বারবার খেলতে দেওয়া। এটা নিয়ে কোনও সন্দেহ নেই যে ও একজন দুর্দান্ত বোলার, কিন্তু এবার সময় হয়ে এসেছে যে সেই জায়গাটা এবার অন্য কাউকে দেওয়া হোক। ও নিজের অভিজ্ঞতা দিয়ে তরুণ বোলারদের সাহায্য করতে পারবে। অস্ট্রেলিয়া সফরের আগে ওকে দলের সম্মানের সঙ্গে বিদায় দেওয়া উচিত।'

উল্লেখ্য, পঞ্চম টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। তাদের প্রথম ইনিংস শেষ হয় ২১৮ রানে। ভারতের বোলারদের মধ্যে পাঁচটি উইকেট নেন কুলদীপ যাদব। জবাবে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৪৭৭ রানে। শতরান হাকান রোহিত শর্মা ও শুভমন গিল। অর্ধশতরান আসে যশস্বী জসওয়াল, সরফারাজ খান ও দেবদূত পাডিক্কালের ব্যাট থেকে। ইংল্যান্ডের হয়ে ফাইফার নেন শোয়েব বাশির। এরপর ভারতের করা ২৫৯ রানের লিড টপকাতে নেমে ইংল্যান্ড অলআউট হয়ে যায় ১৯৫ রানে। জো রুট ছাড়া ব্যাট হাতে কেউই দাগ কাটতে পারেননি। তবে এবার ভারতীয় বোলারদের মধ্যে ফাইফার নেন রবিচন্দ্রন অশ্বিন। ম্যাচের সেরা ঘোষণা করা হয় কুলদীপ যাদবকে এবং সিরিজ সেরা হন যশস্বী জসওয়াল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.