বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-'আমি গিয়ে ফ্যাফকে বললাম'…মানসিক ও শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের

IPL 2024-'আমি গিয়ে ফ্যাফকে বললাম'…মানসিক ও শারীরিকভাবে ফিট হতে আইপিএল থেকে বিরতি ম্যাক্সওয়েলের

আইপিএলের ম্যাচে বোল্ড গ্লেন ম্যাক্সওয়েল। ছবি- পিটিআই (PTI)

আইপিএল থেকে সাময়িক বিরতি নিলেন গ্লেন ম্যাক্সওয়েল। লাগাতার খারাপ পারফরমেন্সের জেরে আপাতত সরে দাঁড়ালেন তিনি। দলের প্রয়োজনে ফিরবেন শারীরিক ও মানসিকভাবে ফিট হয়ে, জানালেন আরসিবির এই তারকা ক্রিকেটার

আইপিএলে লাগাতার খারাপ পারফরমেন্সের জের। এবার আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন গ্লেন ম্যাক্সওয়েল। সাময়িক সময়ের জন্য আইপিএল থেকে বিরতি নিচ্ছেন অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটার। তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এবারের আইপিএলে হেরেই চলেছে। সাতটি ম্যাচের মধ্যে হেরেছে ৬টিতেই। এর মধ্যে শেষ পাঁচ ম্যাচের প্রত্যেকটিতেই হেরেছে। গত ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে খেলেননি তিনি । পরিবর্তে উইল জ্যাকস দলে এসেছিলেন, যদিও তিনিও নজর কাড়তে পারেনি। এরই মধ্যে ম্যাক্সওয়েল জানিয়ে দিলেন আইপিএল থেকে বিরতি নিচ্ছেন তিনি। 

 

অস্ট্রেলিয়া দলের তিনি অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। আর কয়েক সপ্তাহ পরই শুরু টি২০ বিশ্বকাপ। তাঁর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে টানা খারাপ পারফরমেন্সের জেরে আত্মবিশ্বাসে চিড় ধরছিল গ্লেন ম্যাক্সওয়েলের। এই খারাপ পারফরমেন্সের ভূত তাঁকে তাড়া করে বেড়াতে পারে টি২০ বিশ্বকাপেও। তাই আগেভাগেই আইপিএল থেকে সাময়িক বিশ্রামের সিদ্ধান্ত নিলেন অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটার। আরসিবিতে বিরাট কোহলি যেখানে সাত ম্যাচে করেছেন ৩৬১ রান, সেখানেই ম্যাক্সওয়েল করেছেন ৬ ম্যাচে মাত্র ৩২ রান। আরও অদ্ভূত তথ্য হল, ১১ কোটির ম্যাক্সওয়েলের থেকে এবারের আইপিএলে বেশি রান করেছেন তারই দলের আনক্যাপড ক্রিকেটার যেমন অনুজ রাওয়াত, মহিপাল লোমরোর। ফলে চাপটা তাঁর ওপরও বাড়ছিল। এরই মধ্যে হায়দরাবাদের বিপক্ষে হাররে পর সাংবাদিক সম্মেলনে এসে ম্যাক্সওয়েল জানিয়ে দিলেন তার সিদ্ধান্তের কথা।

আরও পড়ুন-IPL 2024-BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো!

কোচ অধিনায়ককে নিজেই বলেছিলেন দলে তার জায়গা এখন পাকা নয়। খেলতে পারছেন না, তাই যোগ্য কাউকে সুযোগ দেওয়া হোক। অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার বলেছেন, ‘আমার কাছে এই সিদ্ধান্তটা নেওয়া খুব সহজ ছিল। কারণ খারাপ পারফরমেন্স লাগাতার করতে থাকলে একটা বিরতি লাগে। মানসিক ও  শারীরিকভাবে নিজেকে বিশ্রামের সুযোগ দেওয়ার চেষ্টা করব। আমি ফ্যাফ ডুপ্লেসি(অধিনায়ক) আর কোচের কাছে গত ম্যাচের পরই গিয়ে বলি এবার অন্য কাউকে সুযোগ দেওয়া উচিত। আমি এই পরিস্থিতিতে অতীতেও পড়েছি, তাই আমি জানতান কি করতে হবে’।

আরও পড়ুন-IPL 2024-‘ওদের ধোনি আছে উইকেটের পিছনে’,হার্দিকের কথায় অন্তর্কলহের গন্ধ পাচ্ছেন গিলক্রিস্ট

সাময়িক বিরতি নিলেও দলের প্রয়োজনে তিনি ফিরতেই পারেন, জানিয়েছেন ম্যাক্সওয়েল। আরসিবির এই তারকা ক্রিকেটার বলছেন, ‘প্রতিযোগিতায় যদি আমায় ফিরতে হয় তাহলে ভালো পারফরমেন্স করেই ফিরতে চাই। পাওয়ার প্লের পর দলের রান উঠছে না। এই জায়গায় শেষ কয়েক বছর আমি দায়িত্ব নিয়েছিলাম রান করার। কিন্তু এবারে আমি দলের জন্য কিছুই করতে পারছিলাম না। তাই মনে হচ্ছিল অন্য কাউকে এবার সুযোগ দেওয়া উচিত, যে দলের কাজে লাগতে পারে। আশা করব সেই সুযোগ নতুন কেউ কাজে লাগাবে, যাতে দলকে আর এই নিচের দিকে পয়েন্ট তালিকায় থাকতে না হয়’।

আরও পড়ুন-IPL 2024-সিনিয়র প্লেয়ারদের বলে যাচ্ছি নিশ্চিত করতে…নাইটদের ড্রেসিং রুমে কী বার্তা শাহরুখের?

এবারের আইপিএলে ধারাবাহিকভাবে ম্যাক্সওয়েলর ব্যর্থতার জন্য তার সমালোচনা করেছিলেন সুনীল গাভাসকর।  তিনি বলেছিলেন ম্যাক্সয়েল ফাস্ট বোলিং খেলতেই পারছেনা, এবারের আইপিএলে। শর্ট বল এলেই অসুবিধায় পড়তে হচ্ছে তাকে। উল্লেখ্য গত তিন মরশুমেই ৩০০-র বেশি রান করে আসছেন ম্যাক্সওয়েল। কিন্তু এই মরশুমে তিনি করেছেন ৬ ম্যাচে ৩২ রান এখন পর্যন্ত। যা তাঁর আইপিএল কেরিয়ারের অন্যতম খারাপ পারফরমেন্স।

 

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.