বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: ৪ উইকেটে ১১২ থেকে ১৬৫ রানে অল-আউট অন্ধ্র, চার রানের রুদ্ধশ্বাস জয়ে রঞ্জির সেমিফাইনালে বেঙ্কটেশরা

Ranji Trophy 2024: ৪ উইকেটে ১১২ থেকে ১৬৫ রানে অল-আউট অন্ধ্র, চার রানের রুদ্ধশ্বাস জয়ে রঞ্জির সেমিফাইনালে বেঙ্কটেশরা

মধ্যপ্রদেশকে রঞ্জির সেমিফাইনালে তোলেন অনুভব। ছবি- পিটিআই।

Madhya Pradesh vs Andhra Ranji Trophy 2024 Quarter Final: খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়িয়ে রুদ্ধশ্বাস জয় বেঙ্কটেশ আইয়ারদের, হনুমার লড়াই ব্যর্থ করে মধ্যপ্রদেশকে রঞ্জির সেমিফাইনালে তুললেন অনুভব আগরওয়াল।

লো স্কোরিং রঞ্জি ম্যাচ এমন রূদ্ধশ্বাস রূপ নিতে পারে, মধ্যপ্রদেশ বনাম অন্ধ্রপ্রদেশের কোয়ার্টার ফাইনাল না দেখলে বোঝা যেত না। তৃতীয় দিনের শেষে ম্যাচ যে পর্যায়ে দাঁড়িয়েছিল, তাতে অন্ধ্রপ্রদেশ অনায়াসে জয় তুলে নেবে বলে মনে হচ্ছিল। কেননা শেষ দু'দিনে জয়ের জন্য তাদের দরকার ছিল মোটে ৫৯ রান। ৪৩ রান করে ক্রিজে অপরাজিত ছিলেন হনুমা বিহারীর মতো অভিজ্ঞ ব্যাটার।

তবে চতুর্থ দিনের সকালে মধ্যপ্রদেশের ডানহাতি পেসার অনুভব আগরওয়াল পরপর উইকেট তুলে ম্যাচ রুদ্ধশ্বাস করে তোলেন। জয়ের জন্য ১৭০ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামা অন্ধ্র একসময় ৪ উইকেটে ১১২ রান তুলে ফেলে। তবে সেখান থেকে হঠাৎ করে তাদের স্কোর হয়ে যায় ৮ উইকেট ১২৯। অর্থাৎ, তখনও জয় থেকে ৪১ রান দূরে দাঁড়িয়ে ছিল অন্ধ্র।

ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করে সাজঘরে ফেরেন হনুমা। তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ১৩৬ বলে ৫৫ রান করে মাঠ ছাড়েন। অভিজ্ঞ হনুমা আউট হওয়ার পরে দেওয়ালে পিঠ ঠেকে যায় অন্ধ্রর। তবে ১০ নম্বর ব্যাটার গিরিনাথ রেড্ডিকে সঙ্গে নিয়ে দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন সাত নম্বরে ব্যাট করতে নামা অশ্বিন হেব্বার।

যদিও তীরে এসে তরী ডোবে তাদের। জয় থেকে মাত্র ৫ রান দূরে দাঁড়িয়ে যেতে হয় অন্ধ্রপ্রদেশকে। টান টান ম্যাচে অন্ধ্রপ্রদেশকে ৪ রানের সংক্ষিপ্ত ব্যবধানে হারিয়ে চলতি রঞ্জি ট্রফির সেমিফাইনালে ওঠে মধ্যপ্রদেশ।

রাঁচির ভারত বনাম ইংল্যান্ড চতুর্থ টেস্টের চতুর্থ দিনের খেলার লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন এখানে

ইন্দোরে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে মধ্যপ্রদেশ তাদের প্রথম ইনিংসে ২৩৪ রান তোলে। যশ দুবে ৬৪, হিমাংশু মন্ত্রী ৪৯ ও সরাংশ জৈন ৪১ রান করেন। বেঙ্কটেশ আইয়ার ১ রান করে মাঠ ছাড়েন। অন্ধ্রর কেভি শশীকান্ত ৪টি ও নীতীশ রেড্ডি ৩টি উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে অন্ধ্রপ্রদেশ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ১৭২ রানে। করণ শিন্ডে ৩৮ ও রিকি ভুই ৩২ রান করেন। হনুমা বিহারী ১৪ রানের যোগদান রাখেন। মধ্যপ্রদেশের অনুভব আগরওয়াল ও কুমার কার্তিকেয়া ৩টি করে উইকেট দখল করেন। ২টি করে উইকেট নেন আবেশ খান ও কুলবন্ত খেজরোলিয়া।

আরও পড়ুন:- PSL 2024: ব্যর্থ হল দাসেনের সেঞ্চুরি, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবর আজমরা

প্রথম ইনিংসের নিরিখে ৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে মধ্যপ্রদেশ। তবে তারা দ্বিতীয় ইনিংসে মাত্র ১০৭ রানে অল-আউট হয়ে যায়। ৪৩ রান করেন হিমাংশু মন্ত্রী। বেঙ্কটেশ আইয়ার ১৭ রান করে মাঠ ছাড়েন। নীতীশ রেড্ডি ৪টি এবং ললিত মোহন ও কেভি শশীকান্ত ৩টি করে উইকেট দখল করেন।

শেষ ইনিংসে ব্যাট করতে নেমে অন্ধ্রপ্রদেশ ১৬৫ রানে অল-আউট হয়ে যায়। বিহারীর হাফ-সেঞ্চুরি ছাড়া শেষ ইনিংসে অন্ধ্রর হয়ে নীতীশ রেড্ডি ২০ ও অশ্বিন হেব্বার ২২ রান করেন। ৫২ রানে ৬টি উইকেট নেন অনুভব আগরওয়াল। ২টি উইকেট নেন কুলবন্ত খেজরোলিয়া। ১টি করে উইকেট দখল করেন সরাংশ জৈন ও কুমার কার্তিকেয়া। দুই ইনিংস মিলিয়ে ৯টি উইকেট নিয়ে ম্যাচের সেরা হন অনুভব আগরওয়াল।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.