বাংলা নিউজ > ক্রিকেট > ডিন এলগারের পরে লাল বলের ক্রিকেট থেকে অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার আরও এক তারকা

ডিন এলগারের পরে লাল বলের ক্রিকেট থেকে অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার আরও এক তারকা

টেস্ট থেকে অবসরের ঘোষণা করলেন এনরিখ ক্লাসেন (ছবি-AFP)

Heinrich Klaasen Retirement from Test cricket: ডিন এলগারের পরে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন দক্ষিণ আফ্রিকার আরও এক খেলোয়াড়। তিনি হলেন প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান এনরিখ ক্লাসেন। তিনি গত বছর তাঁর শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। যদিও ক্লাসেন তাঁর ক্যারিয়ারে মাত্র ৪টি টেস্ট ম্যাচ খেলেছেন।

Heinrich Klaasen announced retirement from Test cricket: দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ডিন এলগার সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে দিয়েছেন। তিনি ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলেছিলেন, যেটি ছিল তাঁর শেষ সিরিজ। ডিন এলগারের পরে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন দক্ষিণ আফ্রিকার আরও এক খেলোয়াড়। এই খেলোয়াড় আর কেউ নন, তিনি হলেন প্রোটিয়া উইকেটরক্ষক ব্যাটসম্যান এনরিখ ক্লাসেন। তিনি গত বছর তাঁর শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। যদিও এনরিখ ক্লাসেন তাঁর ক্যারিয়ারে মাত্র ৪টি টেস্ট ম্যাচ খেলেছেন।

৩২ বছর বয়সি এনরিখ ক্লাসেন, ২০১৯ থেকে ২০২৩ সালের মধ্যে দক্ষিণ আফ্রিকার হয়ে মাত্র চারটি টেস্ট ম্যাচ খেলেছেন, এর পরেই লাল বলের ফর্ম্যাট থেকে সরে দাঁড়িয়েছেন তিনি। এনরিখ ক্লাসেনের টেস্ট ক্রিকেটে অভিষেক হয় ভারতের বিরুদ্ধে বিপক্ষে সিরিজ দিয়ে। এরপর তিনি অস্ট্রেলিয়ায় দেশের প্রতিনিধিত্ব করেন এবং গত গ্রীষ্মের মরশুমে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটি ম্যাচে খেলেন। তবে এই ম্যাচে তাঁর পারফরম্যান্স ভালো ছিল না এবং এই কারণে তাঁকে দক্ষিণ আফ্রিকার টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়েছিল।

এমন নয় যে এনরিখ ক্লাসেনের লাল বলের ক্রিকেটে অভিজ্ঞতা নেই। তিনি ৮৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৪৬-এর বেশি গড়ে ৫৩৪৭ রান করেছিলেন। প্রথম-শ্রেণির ক্রিকেটে এখনও পর্যন্ত ১২টি সেঞ্চুরি করেছেন তিনি। এই ফর্ম্যাটে তাঁর সেরা স্কোর হল ২৯২ রান। এটি তিনি চার দিনের সিরিজে করেছিলেন। ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে তাঁর অবসরের কথা জানাতে গিয়ে এনরিখ ক্লাসেন বলেছিলেন যে এই বিষয়টা নিয়ে বেশ কয়েকটা রাত ধরে তিনি চিন্তা করেছিলেন। অবশেষে তিনি এই সিদ্ধান্তে নিতে পেরেছিলেন। অবশেষে তিনি ঠিক করেন যে তাঁর এবার টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া উচিত।

অবসরের সময়ে এনরিখ ক্লাসেন বলেছেন, ‘আমি সঠিক সিদ্ধান্ত নিচ্ছি কিনা তা ভেবে কয়েকটা রাত আমি ঘুমতেই পারিনি। অবশেষে আমি লাল বলের ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটি একটি কঠিন সিদ্ধান্ত যা আমি নিয়েছি, কারণ এটি এখন পর্যন্ত খেলার আমার প্রিয় ফর্ম্যাট। আমি মাঠের বাইরে এবং মাঠের বাইরে যে লড়াইয়ের মুখোমুখি হয়েছি তা আমাকে আজকের ক্রিকেটার বানিয়েছে। এটি একটি দুর্দান্ত যাত্রা এবং আমি আনন্দিত যে আমি আমার দেশের প্রতিনিধিত্ব করতে পেরেছি।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

প্রকাশ্যে স্ত্রী দীপ্তির থেকে ক্ষমাপ্রার্থনা শ্রেয়সের! কিন্তু কেন? রামনবমীতে রক্তাক্ত বাংলা, ধারালো অস্ত্রের কোপ ও বোমা বর্ষণে জখম বহু পুলিশসহ ১৮ ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.