বাংলা নিউজ > ক্রিকেট > হাজার চেষ্টা করেও ওরকম ক্যাচ ধরা আর সম্ভব নয়- WC ফাইনালে রোহিতের আউট নিয়ে দাবি ট্র্যাভিস হেডের

হাজার চেষ্টা করেও ওরকম ক্যাচ ধরা আর সম্ভব নয়- WC ফাইনালে রোহিতের আউট নিয়ে দাবি ট্র্যাভিস হেডের

ট্র্যাভিস হেড।

২০২৩ বিশ্বকাপ ফাইনালে দৌড়ে গিয়ে, ডাইভ দিয়ে রোহিতের ক্যাচটি ধরেন ট্র্যাভিস হেড। আর সেটাই হয়ে যায় ম্যাচের অন্যতম টার্নিং পয়েন্ট। আর টিম ইন্ডিয়াকে হারিয়ে ষষ্ঠ বার বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া।

২০২৩ ওডিআই বিশ্বকাপ ফাইনালে রোহিত শর্মার দুরন্ত একটি ক্যাচ নিয়ে ম্যাচের রং বদলে দিয়েছিলেন ট্র্যাভিস হেড। মনে করিয়েছিলেন ১৯৮৩ সালের কপিল দেবকে। সেই বছর বিশ্বকাপ ফাইনালে মদন লালের বলে ভিভ রিচার্ডসের ক্যাচ দৌড়ে ধরেছিলেন কপিল দেব। ক্যাচটি ধরার সময়ে এক মুহূর্তের জন্যও বল থেকে নজর সরাননি কপিল। রিচার্ডসের ওই ক্যাচ ধরে কপিল ভারতকে ম্যাচে ফিরিয়েছিলেন। প্রবল শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে তিরাশিতে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

২০২৩ বিশ্বকাপ ফাইনালে প্রায় একই রকম ভাবে দৌড়ে রোহিতের ক্যাচটি ধরেন ট্র্যাভিস হেড। আর সেটাই হয়ে যায় ম্যাচের অন্যতম টার্নিং পয়েন্ট। টিম ইন্ডিয়াকে হারিয়ে ষষ্ঠ বার বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া।

ভারতের ইনিংসের তখন ৯.৪ ওভারে গ্লেন ম্যাক্সওয়েলের একটি নির্বিষ ডেলিভারিকে তুলে মারতে গেলে ঠিকমতো ব্যাটে বলে লাগাতে পারেননি রোহিত শর্মা। বল আকাশের দিকে উঠতেই কভারের দিকে দৌড়ে যান হেড। এবং বল তাঁর নাগালের বাইরে থাকলেও, সামনের দিকে ডাইভ দিয়ে ক্যাচ ধরে নেন হেড। দুরন্ত ক্যাচ। রোহিতকে প্যাভিলিয়নে ফেরত যেতে হয়। আর ম্যাচের মোড় সেখান থেকেই ঘুরে যায়।

আরও পড়ুন: যে কোনও মূল্যেই কোহলিকে T20 WC-এর দলে চাই- BCCI সচিবকে জানিয়ে দিয়েছেন রোহিত

পরে ম্যাচের শেষে অজি তারকা বলেছিলেন, ‘আমার মতে, রোহিতের ক্যাচ নেওয়াটাই ম্যাচের টার্নিং পয়েন্ট। সেই জন্য আমার মনে হয় এই মুহূর্তে রোহিতই হল বিশ্বের সবচেয়ে হতভাগ্য মানুষ।’

সম্প্রতি আরও একবার ট্র্যাভিস হেড সেই ক্যাচ নিয়ে মুখ খুলেছেন। তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি মনে করি না, হাজার বার চেষ্টা করেও ওরকম একটি ক্যাচ ধরতে পারব। যত বার চেষ্টা করেছি, ক্যাচ ফেলে দিয়েছি। আমি অবাক হয়েছিলাম যে, আমি সেবার একবারেই ক্যাচটি ধরেছিলাম।’

আরও পড়ুন: টিম ম্যানেজমেন্টকে ৫ দিনের মধ্যে চোট সারিয়ে ফিরব বলেছিলাম, কিন্তু… WC-এর চোটের ভয়াবহ অভিজ্ঞতার কথা শোনালেন হার্দিক

ছ'বছর পর তিনি ফের আইপিএলে খেলবেন। ইতিমধ্যে এই টুর্নামেন্টে অংশ নিতে ভারতে চলে এসেছেন ট্র্যাভিস হেড। ২০২৩ বিশ্বকাপ ফাইনালে ভারতকে একার হাতে হারানোর কারিগর আইপিএলে খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। ২৩ মার্চ প্রথম ম্যাচেই তারা খেলবে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে।

রবিবার হেডের দেশে আসার ভিডিয়ো প্রকাশ করেছে হায়দরাবাদ। সেখানে তিনি বলেছেন, ‘খুব ভালো লাগছে আবার আইপিএল খেলতে আসতে পেরে। দারুণ একটা মরশুমের অপেক্ষায় রয়েছি। দলটাও ভালো। আশা করি কিছু রান করে দলকে সাহায্য করতে পারব।’ শেষ বার ২০১৭ সালে আইপিএলে খেলেছিলেন অজি তারকা। সে বার বেঙ্গালুরুর হয়ে খেলতে নেমেছিলেন।

ক্রিকেট খবর

Latest News

‘২৪ রান দেওয়ার পর ভেবেছিলাম সব শেষ!’রোহিতের পেপ টকেই বদলে যায় চিত্র…ফাঁস অক্ষরের ‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.