বাংলা নিউজ > ক্রিকেট > ICC POTM: গাব্বা জয় করে প্রথমবারের জন্য কোনও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার হলেন মাসের সেরা, ইতিহাস গড়লেন জোসেফ

ICC POTM: গাব্বা জয় করে প্রথমবারের জন্য কোনও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার হলেন মাসের সেরা, ইতিহাস গড়লেন জোসেফ

জানুয়ারি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন উইন্ডিজের শামার জোসেফ (ছবি:AP)

ICC Men's Player of the Month: ২০২৪ সালের জানুয়ারির জন্য আইসিসি মেনস প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচিত করা হয়েছে একজন ফাস্ট বোলার। নতুন বছরের প্রথম মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলের তরুণ হিরো শামার জোসেফ।

ICC Men's Player of the Month January 2024: ২০২৪ সালের জানুয়ারির জন্য আইসিসি-র তরফ থেকে পুরুষ ক্রিকেটের প্লেয়ার অফ দ্য মান্থের নাম ঘোষণা করা হয়েছে। এই পুরস্কারটি জিতেছেন ওয়েস্ট ইন্ডিজ থেকে আসা তরুণ ক্রিকেটার। ২০২৪ সালের জানুয়ারির জন্য আইসিসি মেনস প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচিত করা হয়েছে একজন ফাস্ট বোলার। নতুন বছরের প্রথম মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হলেন ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলের তরুণ হিরো শামার জোসেফ।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের শামার জোসেফকে জানুয়ারি মাসের জন্য 'প্লেয়ার অফ দ্য মান্থ' নির্বাচিত করেছে। ইংল্যান্ড ক্রিকেট দলের অলি পোপ এবং অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জোশ হেজলউড এই লড়াইয়ে ছিলেন। তবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার পিছনে ফেলে তিনি এই সম্মান অর্জন করেছেন।

আমরা আপনাকে বলি যে শামার জোসেফ অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এবং বিশ্ব ক্রিকেটে নিজের উপস্থিতি অনুভব করিয়ে ছিলেন। অনেক খেলোয়াড়ই তাদের আন্তর্জাতিক কেরিয়ারে শামার জোসেফের মতো ফল হতে চান। তবে সকলেই এমন চিত্তাকর্ষক সূচনা করতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজ নিজেদের শেষ দুটি টেস্ট ম্যাচে নিজেদের নতুন তারকাকে খুঁজে পেয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেটে জোসেফের প্রবর্তন এতটাই আকর্ষণীয় ছিল যে, ডানহাতি এই পেসার ইংল্যান্ডের ব্যাটসম্যান অলি পোপ এবং অস্ট্রেলিয়ার পেসার জোশ হেজেলউডের শক্তিশালী প্রতিপক্ষকে পরাজিত করে নতুন ক্যালেন্ডার বছরের প্রথম সেরা ক্রিকেটারের পুরস্কারটি জিতে নেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে টেস্টে অভিষেক করেছিলেন জোসেফ। নিজেকে প্রমাণ করতে খুব বেশি সময় লাগেনি তাঁর। কারণ ২৪ বছর বয়সী ওয়েস্ট ইন্ডিজের এই বোলার তাঁর পেস দিয়ে অস্ট্রেলিয়ার ব্যাটারদের সমস্যা তৈরি করেছিলেন। তাঁর সামনে স্মিথও দাঁড়াতে পারেননি।

অ্যাডিলেডে নিজের প্রথম টেস্ট ম্যাচে ৯৪ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছিলেন জোসেফ। তবে শুধু বল হাতে নয়স ব্যাট হাতেও চমক দেখিয়েছিলেন তিনি। ১১ নম্বরে ব্যাট করতে এসে ৩৬ এবং ১৫ রান করেছিলেন তিনি। প্রথম টেস্টে হারলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে সকলকে চমকে দিয়েছিলেন তিনি। চোটের কারণে তিনি মাঠের বাইরে চলে গেলে, দলের প্রয়োজনে বল হাতে ফেরেন এবং দলের জন্য ঐতিহাসিক ম্যাচ জেতানোয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।এই সময়ে তিনি ৬৮ রান খরচ করে সাত উইকেট নেন এবং নিজের দলকে জয়ী করেন। তাঁর একটি স্পেলের কারণে ক্যারিবিয়ান দল ১৯৯৭ সালের পর অস্ট্রেলিয়ায় তাদের প্রথম টেস্ট জয়ে করতে সফল হয়েছিল। অস্ট্রেলিয়া বিরুদ্ধে দুটি টেস্টের মাধ্যমে, জোসেফ ২৮.৫০ এর একটি শালীন ব্যাটিং ক্লিপে ৫৭ রান সংগ্রহ করেছেন এবং ১৭.৩০ এর দুর্দান্ত গড়ে ১৩টি উইকেট শিকার করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির? পয়েন্ট তালিকার শীর্ষে থাকা শাকিবের দলকে হারিয়ে বিপিএলের ফাইনালে তামিমের বরিশাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.