বাংলা নিউজ > ক্রিকেট > ICC Ranking: ফের বিশ্বব়্যাঙ্কিংয়ের প্রথম দশে ঢুকে পড়লেন কোহলি, শীর্ষে রয়েছেন অশ্বিন

ICC Ranking: ফের বিশ্বব়্যাঙ্কিংয়ের প্রথম দশে ঢুকে পড়লেন কোহলি, শীর্ষে রয়েছেন অশ্বিন

টেস্ট ব়্যাঙ্কিংয়ের শীর্ষে রবিচন্দ্রন অশ্বিন। ছবি- পিটিআই।

ICC Test Rankings: আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট ব়্যাঙ্কিং অনুযায়ী বোলার ও অল-রাউন্ডারদের তালিকার প্রথম পাঁচে রয়েছেন তিনজন করে ভারতীয় তারকা।

সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে ভারতকে বড় ব্যবধানে হারের মুখ দেখতে হয়। তবে ব্যক্তিগত পারফর্ম্যান্স দিয়ে বিশ্বব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দেন বিরাট কোহলি। বিরাট পুনরায় আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ের প্রথম দশে ঢুকে পড়েন। বুমরাহ জায়গা করে নেন বিশ্বব়্যাঙ্কিংয়ের প্রথম পাঁচে।

সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম ইনিংসে কোহলি ৩৮ রান করে আউট হন। দ্বিতীয় ইনিংসে তিনি দলের হয়ে সব থেকে বেশি ৭৬ রান করে সাজঘরে ফেরেন। অর্থাৎ, প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্টের দুই ইনিংস মিলিয়ে কোহলির ব্যক্তিগত সংগ্রহ সাকুল্যে ১১৪ রান। ব্যাট হাতে এমন লড়াকু পারফর্ম্যান্সের পরে আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় ৪ ধাপ উঠে আসেন কোহলি। তিনি ব্যক্তিগত টেস্ট ব়্যাঙ্কিংয়ের ৯ নম্বরে পৌঁছে যান।

ব্যাটসম্যানদের প্রথম দশে ভারতের প্রতিনিধি একা কোহলিই। শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের জো রুট। তিন নম্বরে অবস্থান করছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ। পাকিস্তানের বাবর আজম রয়েছেন টেস্ট ব্যাটারদের তালিকার ৬ নম্বরে। রোহিত শর্মা ৪ ধাপ পিছিয়ে ১৪ নম্বরে অবস্থান করছেন। ১২ নম্বরে রয়েছেন ঋষভ পন্ত। ডিন এলগার ১৯ ধাপ উঠে এসে ১৭ নম্বরে জায়গা করে নিয়েছেন।

আরও পড়ুন:- IND vs SA 2nd Test: লাঞ্চের আগেই ৬ উইকেট নিয়ে এই হাফ-ডজন রেকর্ড গড়লেন সিরাজ

আইসিসির সদ্যপ্রকাশিত টেস্ট ব়্যাঙ্কিং অনুযায়ী বোলারদের তালিকার প্রথম পাঁচে রয়েছেন তিনজন ভারতীয় তারকা। যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। চার নম্বরে অবস্থান করছেন টিম ইন্ডিয়া আরও এক তারকা স্পিনার রবীন্দ্র জাদেজা। ৫ নম্বরে নাম রয়েছে পেসার জসপ্রীত বুমরাহর।

জাদেজা চোটের জন্য সেঞ্চুরিয়ন টেস্টে মাঠে নামেননি। সেঞ্চুরিয়নের পেস সহায়ক পিচে ১টি উইকেট নেন অশ্বিন। বুমরাহ ৬৯ রান খরচ করে ৪টি উইকেট তুলে নেন। বোলারদের প্রথম দশে আর কোনও ভারতীয় ক্রিকেটার নেই। ২ ধাপ পিছিয়ে ২০ নম্বরে জায়গা করে নিয়েছেন মহম্মদ শামি। যদিও শামি ফিট নন বলে জাতীয় দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যেতে পারেননি।

আরও পড়ুন:- IND vs SA 2nd Test: শূন্য রানে ৬ উইকেট, নজিরবিহীন ধস ভারতের ইনিংসে, হাতের মুঠোয় থাকা ম্যাচের রাশ আলগা করলেন কোহলিরা

টেস্ট অল-রাউন্ডারদের তালিকার শীর্ষে রয়েছেন রবীন্দ্র জাদেজা। দ্বিতীয় স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। পঞ্চম স্থানে রয়েছেন অক্ষর প্যাটেল। বাংলাদেশের শাকিব আল হাসান রয়েছেন তিন নম্বরে। চতুর্থ স্থানে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। মারকো জানসেন ৫ ধাপ উঠে এসে ৮ নম্বরে জায়গা করে নিয়েছেন। টেস্ট অল-রাউন্ডারদের প্রথম কুড়িতে ভারতের আর কোনও ক্রিকেটার নেই।

ক্রিকেট খবর

Latest News

বউ-মেয়ে নিয়ে আম্বানির ছেলের বিয়েতে মাহি, যুজি-কেএলরা জুটিতে, এলেন না রোহিত শর্মা 'একটা গোটা দেশের জিডিপির সমান...' ইশার বিরাটাকার গোলাপি হীরের নেকলেস দেখেছেন? কত সাইনাকে নিয়ে রসিকতা, পরে চাপের মুখে পোস্ট ডিলিট করলেন KKR তারকা WCL: শেষ ওভারে সোহেলের তাণ্ডব,রুদ্ধশ্বাস ম্যাচে গেইলদের হারিয়ে ফাইনালে পাকিস্তান রাশিয়ার উপর বেশি নির্ভর করবেন না, যখন তখন…ভারতকে সতর্ক করল আমেরিকা নেমেসিসরা আসার আগেই অলিম্পিক্স পদক পেতে পারেন সিন্ধু, লক্ষ্য-সহ বাকিদের কী হবে? কোয়েস্ট মলের পেছনের ঘর থেকে উদ্ধার যুবকের দেহ, গলায় কাটা দাগ, উদ্ধার পিস্তল কোথায় ছুটি কাটাচ্ছেন রোহিত শর্মা! Wimbledon-এ ড্যাশিং লুকে ধরা দিলেন হিটম্য়ান নিক জোনাসের সঙ্গে দেশি বার্বি প্রিয়াঙ্কা, আম্বানিদের বিয়েতে হাজির আর কারা মহারাষ্ট্রে MLC ভোটে বিরাট জয় বিজেপি আর শরিকদের, সেমিফাইনালে বাজিমাত

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.