বাংলা নিউজ > ক্রিকেট > IND U19 vs SA U19, WC 2024 Semifinal: ৩২ রানে ৪ উইকেট থেকে কী দুরন্ত জয়- ভারতের যুব দলের পারফরম্যান্সে মুগ্ধ সৌরভ

IND U19 vs SA U19, WC 2024 Semifinal: ৩২ রানে ৪ উইকেট থেকে কী দুরন্ত জয়- ভারতের যুব দলের পারফরম্যান্সে মুগ্ধ সৌরভ

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠল ভারতীয় দল।

একটা সময়ে ভারতের ৩২ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল। সেখান থেকে সচিন এবং উদয়ের ব্যাটে ভর করেই ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া। বিশেষ করে সচিনই প্রথমে সেই সময়ে দায়িত্ব নিয়ে প্রোটিয়া বোলারদের সামনে রুখে দাঁড়ান। বড় শট খেলে, তাঁদের পিটিয়ে পাল্টা চাপে ফেলে দেন। সেখানে উদয় ক্রিজে আঁকড়ে সঙ্গত করতে থাকেন সচিনকে।

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠে গেল ভারত। এই নিয়ে টানা পাঁচ বার। বেনোনির উইলমোর পার্কে ২ উইকেটে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় টিম ইন্ডিয়া। প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৪৪ রান তোলে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৭ বল বাকি থাকতে জয়সূচক রানে পৌঁছে যায় ভারত।

একটা সময়ে ভারতের ৩২ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল। সেখান থেকে সচিন ধাস এবং উদয় সাহরনের ব্যাটে ভর করেই ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া। বিশেষ করে সচিনই প্রথমে সেই সময়ে দায়িত্ব নিয়ে প্রোটিয়া বোলারদের সামনে রুখে দাঁড়ান। বড় শট খেলে, তাঁদের পিটিয়ে পাল্টা চাপে ফেলে দেন। সেখানে উদয় ক্রিজে আঁকড়ে সঙ্গত করতে থাকেন সচিনকে।

আরও পড়ুন: IND U19 vs SA U19, WC 2024: সচিন-উদয়ের দুরন্ত লড়াই, প্রোটিয়াদের হারিয়ে ফাইনালে ভারত

সচিন-উদয়ের লড়াকু ইনিংসে মুগ্ধ ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি ম্যাচের পর টুই করে বলেন, ‘৩২ রানে ৪ উইকেট থেকে কী দুরন্ত জয়.. তরুণ ছেলেদের দুর্দান্ত পারফরম্যান্স.. এই দক্ষিণ আফ্রিকা দলেও কিছু ভাল প্রতিভা রয়েছে।’

মঙ্গলবার আরও এক সচিনের উত্থান দেখল বিশ্ব। একটুর জন্য শতরান হাতছাড়া হয়েছে। ৯৫ বলে ৯৬ করে আউট হন তিনি। মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। অধিনায়ক উদয় সাহরনের সঙ্গে জুটি বেঁধে পঞ্চম উইকেটে ১৭১ রান যোগ করেন সচিন। এই পার্টনারশিপ ভারতকে খাদের কিনারা থেকে ফেরায়। জয়ের রানে পৌঁছনোর আগেই অবশ্য ফিরে যান দুই সেট ব্যাটার। শেষ পর্যন্ত রাজ লিম্বানির ব্যাটে উইনিং রান আসে। ১২৪ বলে ৮১ করে আউট হন উদয়।

আরও পড়ুন: দক্ষতার সঙ্গে ব্যাজবল খেলছে ইংল্যান্ড- স্টোকসদের খেলার পদ্ধতিতে মুগ্ধ দ্রাবিড়

টস জিতে ফিল্ডিং নিয়েছিল ভারত। নতুন বলে সুইং এবং গতিতে প্রোটিয়া ব্যাটারদের সমস্যার মুখে ফেলে দেন রাজ লিম্বানি। প্রথম স্পেলেই জোড়া উইকেট তুলে নেন। ৪৬ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দক্ষিণ আফ্রিকা। লুয়ান্দ্রো প্রিটোরিয়াস (৭৬) এবং রিচার্ড সেলেস্টোনের (৬৪) ব্যাটে ভর করে লড়াই করার মতো জায়গায় পৌঁছয় প্রোটিয়ারা। কিন্তু এই রান যথেষ্ট ছিল না। রান তাড়া করতে নেমে শুরুটা আদর্শ হয়নি ভারতের। প্রথম বলেই উইকেট হারায় ভারত। এর পর ত্রিস্তান লুইসের বলে বেকায়দায় পড়ে যায় ভারত। প্রথম স্পেলে ৬ ওভার বল করে ১৬ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। কিন্তু শেষ পর্যন্ত উদয়-সচিনের ব্যাটে ভর করে ম্যাচে ফেরে ভারত। আট উইকেট হারিয়ে সাত বল বাকি থাকতে হয়ে পৌঁছে যায় ২৪৮ রানে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ব্রিটানিয়া কোম্পানি বাংলা থেকে যাচ্ছে না, বিজেপিকে তুলোধনা করলেন সাগরিকা ক্রমতালিকার অবস্থানের ভিত্তিতে প্যারিস অলিম্পিক্সের কোটা পেল ভারতীয় আর্চারি দল ‘খারাপ সময় একমাত্র পন্তই আমার পাশে ছিল’! ব্যর্থতা নিয়ে মুখ খুললেন নীতীশ রানা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের শুভ জন্মদিন করিশ্মা কাপুর: ৫০এও ধরে রেখেছেন নিজের এভারগ্রিন বিউটি, দেখে নিন ছবি ভারতের সংসদে শপথ নিয়ে প্যালেস্তাইনের নামে জয়ধ্বনি ওয়াইসির, বিতর্ক তুঙ্গে বাংলা ছবির প্রযোজকদের জন্য সুখবর, কমল ছবি প্রদর্শনের খরচ, দর্শকের পকেট কি বাঁচবে পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ ঋণ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বধূকে দিঘা বেড়াতে যাওয়ার প্রস্তাব তৃণমূল নেতার

T20 WC 2024

পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.