বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG 4t Test: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি?- ভিডিয়ো

IND vs ENG 4t Test: সেঞ্চুরির পর জো রুটের ‘পিঙ্কি সেলিব্রেশনের’ আসল কারণটা জানেন কি?- ভিডিয়ো

জো রুটের পিঙ্কি সেলিব্রেশন।

রুট এমন উদযাপন প্রথম বার করেননি। ২০২২ সালের জুলাইয়ে বার্মিংহ্যামে পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টে ভারতের বিরুদ্ধে শতরান স্কোর করার পরে একই রকম সেলিব্রেশন করেছিলেন। সেবার তিনি ম্যাচজয়ী অপরাজিত ১৪২ রানের ইনিংস খেলেছিলেন।

ব্যাজবল ছেড়ে নিজের স্টাইলে ফিরতেই, সেঞ্চুরি হাঁকিয়েছেন জো রুট। হাল ধরেছেন ইংল্যান্ডের ইনিংসের। বহু দিন পর টেস্ট ক্রিকেটে, টি-টোয়েন্টির ঢঙে ব্যাটিং ছেড়ে ইংল্যান্ডের পুরো দলকে মন্থর ব্যাটিং করতে দেখা গিয়েছে। জো রুট নিজের ছন্দে ২১৯ বলে সেঞ্চুরি করেছেন। এর থেকেই বোঝা যাচ্ছে, ইংল্যান্ড ভারতে এসে ব্যাজবল পরিত্যাগ করতে বাধ্য হয়েছে। জো রুট এদিন ২২৬ বলে অপরাজিত ১০৬ রানের দুরন্ত ইনিংস খেলেন। তাঁর এই ইনিংসে রয়েছে শুধু ৯টি চার।

আরও পড়ুন: বুমরাহের কোন টিপস কাজে লাগিয়ে বাজিমাত? সফল অভিষেকের পর খোলসা করলেন আকাশ দীপ

এদিন সেঞ্চুরি হাঁকানোর পর একটি বিশেষ সেলিব্রেশন করেন জো রুট। শতরানের পরেই সাজঘরের দিকে তাকিয়ে আঙুলের সাহায্যে একটি বিশেষ মুদ্রা তৈরি করেন। কড়ে আঙুল বাদ দিয়ে বাকি চারটে আঙুল মুঠো করে, অনেকটা আড়ি করার স্টাইলে মুদ্রাটি করেন জো রুট। তবে কড়ে আঙুল কিছুটা বাঁকানো থাকে। রুটের এই বিশেষ সেলিব্রেশন নিয়ে তীব্র চর্চা শুরু হয়ে যায়। পরে জানা যায়, প্রয়াত গায়ক এলভিস প্রেসলিকে মাথায় রেখেই এই রকম সেলিব্রেশন করেছেন রুট। তাঁর জীবনীচিত্রের অভিনেতা অস্টিন বাটলারকেও একই রকমের আঙুলের মুদ্রা করতে দেখা গিয়েছিল। সেটাই অনুকরণ করেছেন রুট। শুধু রুট একা নন, সাজঘরে বসে থাকা বেন স্টোকসকেও দেখা গিয়েছে, একই মুদ্রা করতে। এটিকে পিঙ্কি সেলিব্রেশন বলা হয়ে থাকে।

রুট এমন উদযাপন প্রথম বার করেননি। ২০২২ সালের জুলাইয়ে বার্মিংহ্যামে পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টে ভারতের বিরুদ্ধে শতরান স্কোর করার পরে একই রকম সেলিব্রেশন করেছিলেন। সেবার তিনি ম্যাচজয়ী অপরাজিত ১৪২ রানের ইনিংস খেলেছিলেন।

আরও পড়ুন: বোর্ডের নির্দেশ উপেক্ষা করে রঞ্জি ম্যাচ খেলেননি ইশান আর শ্রেয়স, হতে পারে কেন্দ্রীয় চুক্তি বাতিল- রিপোর্ট

আসলে ইংল্যান্ডের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাকালাম এই বিষয়টির সঙ্গে সরাসরি জড়িত। তিনিই প্রথম এই ধরনের ইঙ্গিতের প্রচলন করেছিলেন ইংল্যান্ডের ড্রেসিংরুমে। এলভিস প্রেসলির প্রতি ম্যাকালামের অগাধ প্রীতি, ভালোবাসা, শ্রদ্ধা রয়েছে। ম্যাকালাম আমেরিকান রকস্টারের বায়োপিক দেখে প্রথম ব্রিটিশ শিবিরে এই আইকনিক অঙ্গভঙ্গির প্রচলন করেছিলেন।

বার্মিংহ্যামে সেই ম্যাচে জয়ের পর রুট বলেছিলেন, ‘বেন (ইংল্যান্ড কোচ ম্যাকালাম) চেয়েছিল যে, আমরা যেন বিনোদনকারী হতে উঠি। মাঠে রক স্টার হয়ে ওঠার চেষ্টা করার কথা উল্লেখ করেছিল ও।’ সঙ্গে তিনি যোগ করেছিলেন, ‘জীবনে কোনও দিন নিজেকে রকস্টার ভাবিনি। কিন্তু আজ ১০ সেকেন্ডের জন্য সেটাই মনে হয়েছে নিজেকে। তার জন্যই পিঙ্কি সেলিব্রেশন করেছি। বেন এলভিস প্রিসলির ফিল্ম দেখে এসে সারা সপ্তাহ এটি করছে, তাই এটি ওর প্রতি সামান্য শ্রদ্ধা।’

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘আগে গাছের আড়ালে..’, ভ্যানিটি ভ্যান নিয়ে তারকাদের মাতামাতি দেখে বিস্ফোরক ফারহা কুণালের মুন্সিয়ানায় মান ভাঙল মোনালিসার, ভোটের দায়িত্ব পেয়েই অনশন প্রত্যাহার মেয়ে বলে কলকাতার ছেলেকে ফোন, তুলে নেয় নগ্ন ভিডিয়ো, ৩৬ লাখের প্রতারণা, ধৃত যুবক রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? প্রেমের জয় হল আদালতে! স্বামীর কাছ থেকে প্রেমিকের ঘরে ফিরে গেলেন মহিলা প্রিজন ভ্যানের মধ্যে মহিলা বন্দীকে 'গণধর্ষণ', BJP রাজ্য বলে চুপ কমিশন? তোপ TMC-র আদালতে EDর কাছে ফেল করে চাকরি পাওয়া শিক্ষকদের তালিকা দেখতে চাইল মানিক তীব্র গরমে যেন কারেন্ট না যায়, CESC-কে নির্দেশ রাজ্যের জ্বালাপোড়া গরম! লাইভ সংবাদ পাঠের মাঝেই অজ্ঞান কলকাতা দূরদর্শনের সঞ্চালিকা

Latest IPL News

রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.