বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: ধরমশালা টেস্টের আগে ছুটির মেজাজে ইংল্যান্ড, চন্ডীগড়-বেঙ্গালুরুতে সময় কাটাবেন স্টোকসরা

IND vs ENG: ধরমশালা টেস্টের আগে ছুটির মেজাজে ইংল্যান্ড, চন্ডীগড়-বেঙ্গালুরুতে সময় কাটাবেন স্টোকসরা

ইংল্যান্ড টেস্ট দল। ছবি-রয়টার্স (REUTERS)

সিরিজ ইতিমধ্যেই হাতছাড়া হয়েছে ইংল্যান্ডের। সিরিজের শেষ ম্যাচ শুরু হতে বেশ কয়েকদিন দেরি। ধরমশালায় নামার আগে বেঙ্গালুরু এবং চন্ডীগড়ে সময় কাটাবেন স্টোকসরা।

শুভব্রত মুখার্জি:- রাঁচি টেস্টের ফয়সালা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। চারদিনেই টেস্ট জিতে নিয়েছে ভারতীয় দল। ৫ উইকেটে ম্যাচ জিতে সিরিজ জয় ও নিশ্চিত করেছে তারা। পাঁচ ম্যাচের সিরিজে শেষ ম্যাচ বাকি রয়েছে। ধরমশালাতে সেই টেস্টের গুরুত্ব কিছুটা হলেও কমেছে। ইংল্যান্ড তাদের ব্যাজবল জমানাতে এই প্রথম কোনও টেস্ট সিরিজে হারের সম্মুখীন হয়েছে। এমন আবহে ধরমশালা টেস্টের আগে কার্যত ছুটির মুডে চলে গিয়েছেন বেন স্টোকসরা। ইংল্যান্ডের টিম সূত্রে খবর তারা ধরমশালা যাওয়ার আগে অন্যত্র সময় কাটাবেন। সেইমত পরিকল্পনা ও হয়ে গিয়েছে। যা জানা যাচ্ছে দক্ষিণ ভারতের বেঙ্গালুরু এবং উত্তর ভারতের চন্ডীগড়ে তারা কয়েকদিন সময় কাটাবেন।

হাতে এক সপ্তাহের ছুটি রয়েছে। আর এই ছুটি উপভোগ করতেই ইংল্যান্ডের ক্রিকেটাররা দুটি দলে ভাগ হয়ে যাবেন। এরপর একদল চন্ডীগড় এবং অপর দলটি বেঙ্গালুরুতে ছুটি কাটিয়ে সবাই মিলিত হবেন ধরমশালাতে। উল্লেখ্য ধরমশালাতে সিরিজের শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে ৭ মার্চ থেকে। ইতিমধ্যেই পাঁচ টেস্টের সিরিজে ৩-১ ফলে পিছিয়ে রয়েছে বেন স্টোকসরা। উল্লেখ্য এর আগেও দ্বিতীয় এবং তৃতীয় টেস্টের মাঝে ফাঁকা সময় থাকায় সেই সময়ে ইংল্যান্ড দল আবুধাবিতে ঘুরে এসেছিল। ঘটনাচক্রে এই সিরিজের প্রস্তুতি ও তারা শুরু করেছিল আবুধাবি থেকেই। ২৫ জানুয়ারি শুরু হয়েছিল ভারত বনাম ইংল্যান্ডের সিরিজ। হায়দরাবাদে প্রথম টেস্টে ভারতকে হারিয়ে সিরিজে লিড ও নিয়েছিল ইংল্যান্ড দল।

ইসিবি সূত্রে সংবাদসংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে জানানো হয়েছে, 'পঞ্চম টেস্টের আগে আমাদের স্কোয়াড দুটি ভাগে ভাগ হয়ে একটি দল চন্ডীগড় এবং অপর দল বেঙ্গালুরুতে ছুটি কাটাবে। এই সময়ে তারা কোনও রকম কোনও অনুশীলন করবে না। এরপর তারা ধরমশালাতে উপস্থিত হবে। শেষ টেস্টের তিন দিন আগে তারা ধরমশালাতে উপস্থিত হবে। উল্লেখ্য হায়দরাবাদ টেস্টে জেতার পর সিরিজে ইংল্যান্ড দল পরপর তিনটি ম্যাচ হেরেছে। বিশাখাপত্তনম, রাজকোট এবং রাঁচিতে জিতে সিরিজ ইতিমধ্যেই পকেটে পুরে ফেলেছে ভারতীয় দল। এই সিরিজে চোটের কারণের পাশাপাশি ব্যক্তিগত কারণে ও ভারতীয় দল একাধিক তারকাকে পায়নি। বিরাট কোহলি, মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত, কেএল রাহুলের অনুপস্থিতিতে এই সিরিজ জয় তাই ভারতের কাছে বেশ তাৎপর্যপূর্ণ।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর?

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.