বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: বুমরাহকে খেলতে রুটের সমস্যা হলে, বিশ্বের কোন ব্যাটারও পারবে না- বড় দাবি ব্রডের

IND vs ENG: বুমরাহকে খেলতে রুটের সমস্যা হলে, বিশ্বের কোন ব্যাটারও পারবে না- বড় দাবি ব্রডের

দুরন্ত ছন্দে রয়েছেন বুমরাহ।

স্টুয়ার্ট ব্রডের মতে, লাসিথ মালিঙ্গার বল বোঝা যেমন কষ্টকর ছিল, ঠিক তেমন ভাবেই বুমরাহের বল বোঝাও বেশ কষ্টকর। আর বল বুঝতে না পেরেই, বারবার সমস্যায় পড়তে হচ্ছে জো রুটের মতন বিশ্বমানের ব্যাটারকে।

শুভব্রত মুখার্জি: চলতি ভারত বনাম ইংল্যান্ড সিরিজের দু'টি ম্যাচ ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। পাঁচ ম্যাচের সিরিজের ফল বর্তমানে ১-১। হায়দরাবাদ টেস্টে ২৮ রানে জয় পেয়েছিল ইংল্যান্ড দল। বিশাখাপত্তনম টেস্টে তাঁর জবাব দিয়েছে ভারত। ১০৬ রানে জিতে তারা ইতিমধ্যেই সিরিজ ড্র করে ফেলেছে। তৃতীয় টেস্ট খেলা হবে ১৫ ফেব্রুয়ারি। তার আগে ইংল্যান্ড দল উড়ে গিয়েছে আবুধাবি।সিরিজে বেশ কিছু ব্যক্তিগত লড়াই বেশ জমে উঠেছে। যার মধ্যে অন্যতম ইংল্যান্ডের তারকা ব্যাটার জো রুট বনাম ভারতীয় তারকা পেসার জসপ্রীত বুমরাহের লড়াই। দু'টি টেস্টে এখনও পর্যন্ত বুমরাহের সামনে রীতিমতো নাস্তানাবুদ হতে হয়েছে জো রুটকে।‌ তাঁর ব্যাটে এখনও পর্যন্ত আসেনি বড় স্কোর। এমন আবহেই বুমরাহকে নিয়ে বড় মন্তব্য করেছেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা পেসার স্টুয়ার্ট ব্রড। তাঁর মতে, জো রুটের মতন ব্যাটার যখন বুমরাহের সামনে সমস্যায় পড়ছেন, তখন বিশ্বের যে কোনও ব্যাটারও সমস্যায় পড়বেন।

আরও পড়ুন: কপাল পুড়ল ভারতের, রাজকোট এবং রাঁচিতে সম্ভবত পাওয়া যাবে না কোহলিকে- রিপোর্ট

স্টুয়ার্ট ব্রডের মতে, লাসিথ মালিঙ্গার বল বোঝা যেমন কষ্টকর ছিল, ঠিক তেমন ভাবেই বুমরাহের বল বোঝাও বেশ কষ্টকর। আর বল বুঝতে না পেরেই, বারবার সমস্যায় পড়তে হচ্ছে জো রুটের মতন বিশ্বমানের ব্যাটারকে। ইংল্যান্ডের প্রখ্যাত সংবাদ পত্র ডেইলি মেলে এক কলামে তিনি লিখেছেন, ‘বুমরাহকে ফেস করা বিশ্বের অন্য কোনও বোলারকে ফেস করার থেকে অনেকটাই আলাদা। আমি তো ওকে খেলতেই ভয় করতাম। শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গার যেমন বল রিলিজটা ছিল একটু অদ্ভুত। ওকে বোঝা ছিল কষ্টকর। বুমরাহের ক্ষেত্রেও ব্যাপারটা তাই। খালি পার্থক্য হল, ওদের পয়েন্ট অফ রিলিজ (বল হাত থেকে ছাড়ার পয়েন্ট)। তবে দু'জনের বল বোঝা খুবই কষ্টকর।’

আরও পড়ুন: রঞ্জি খেলছেন না, কোনও খবর নেই, তবে বরোদায় কিরণ মোরে অ্যাকাডেমিতে কী করছেন ইশান কিষাণ?

প্রসঙ্গত, বিশাখাপত্তনমের কার্যত পাটা, স্পিন সহায়ক উইকেটে দুরন্ত পারফরম্যান্স করেছেন বুমরাহ। যে উইকেটে অন্যান্য পেসাররা উইকেট নিতে হিমশিম খেয়েছেন, সেখানে দুর্দান্ত বোলিং করেছেন বুমরাহ। দুই ইনিংস মিলিয়ে নিয়েছেন নয়টি উইকেট। মাত্র ৯১ রান দিয়ে তুলে নিয়েছেন নয়টি উইকেট।প্রথম ইনিংসে একাই নিয়েছেন ছয় উইকেট। তাঁর অনবদ্য রিভার্স সুইং বোলিংয়ে খাবি খেতে হয়েছে ইংল্যান্ডের ব্যাটারদের। এই টেস্টেই লাল বলের ক্রিকেটে ভারতীয় পেসারদের মধ্যে দ্রুততম ১৫০ উইকেট নেওয়ার নজির গড়েছেন বুমরাহ। বুমরাহকে নিয়ে বলতে গিয়ে ব্রড আরও যোগ করেছেন, ‘জো রুটের মতন বিশ্বমানের ব্যাটার যদি বুমরাহকে খেলতে গিয়ে সমস্যায় পড়ে, তা হলে বিশ্বের সমস্ত ব্যাটার সমস্যায় পড়বে। জসপ্রীত বুমরাহের বোলিং অ্যাকশনটা অদ্ভুত। ভারতীয় দলে যদি বুমরাহ থাকে, তাহলে ওদের দলের চেহারাটাই বদলে যায়।’

ক্রিকেট খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.