বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: কপাল পুড়ল ভারতের, রাজকোট এবং রাঁচিতে সম্ভবত পাওয়া যাবে না কোহলিকে- রিপোর্ট

IND vs ENG: কপাল পুড়ল ভারতের, রাজকোট এবং রাঁচিতে সম্ভবত পাওয়া যাবে না কোহলিকে- রিপোর্ট

বিরাট কোহলি।

২২ জানুয়ারি ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর তিন দিন আগে, বিসিসিআই ঘোষণা করেছিল যে, কোহলি ‘ব্যক্তিগত কারণে’ প্রথম দু'টি টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। এখন শোনা যাচ্ছে, রাজকোট এবং রাঁচিতে অনুষ্ঠিত যথাক্রমে তৃতীয় ও চতুর্থ টেস্টও মিস করতে পারেন কোহলি।

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে সিরিজের শেষ তিন ম্যাচে কি দলে ফিরবেন বিরাট কোহলি? এই নিয়ে তুমুল জল্পনা রয়েছে। তবে যে খবর শোনা যাচ্ছে, তাতে ভারতীয় দলের চিন্তা বাড়বে। জানা গিয়েছে, আরও দুই টেস্টে সম্ভবত কোহলিকে পাওয়া যাবে না। ভারতের সিনিয়র তারকা ব্যাটসম্যান রাজকোট এবং রাঁচিতে অনুষ্ঠিত যথাক্রমে তৃতীয় ও চতুর্থ টেস্ট মিস করতে পারেন। ইএসপিএন ক্রিকইনফো দাবি করেছে, ধর্মশালায় পঞ্চম টেস্টের জন্য কোহলি দলে ফিরতে পারেন। যে টেস্টটি ৬ মার্চ থেকে শুরু হবে। নির্বাচকেরা শেষ তিন টেস্টের জন্য ভারতীয় দল সম্ভবত এই সপ্তাহেই বাছাই করবেন তখন তাঁরা পুরো বিষয়টি বিবেচনা করবেন।

আরও পড়ুন: জাদেজার চোটের হাল কী? আদৌ দলে ফিরতে পারবেন? ভারতের দল ঘোষণা আগে নিজেই আপডেট দিলেন তারকা অলরাউন্ডার

২২ জানুয়ারি ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর তিন দিন আগে, বিসিসিআই ঘোষণা করেছিল যে, কোহলি ‘ব্যক্তিগত কারণে’ প্রথম দু'টি টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। কোহলি যে সকালে হায়দরাবাদে ভারতীয় দলে যোগ দেওয়ার জন্য এসে পৌঁছেছিলেন, সেদিনই তিনি ফের ফিরে যান। বিসিসিআই সেই বিবৃতির পর থেকে কোহলির অনুপস্থিতির বিষয়ে আর কোনও মন্তব্য করেনি। সেই বিবৃতিতে বলা হয়েছিল, ‘বিরাট কোহলি বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াকে (BCCI) ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজের প্রথম দু'টি টেস্ট থেকে ব্যক্তিগত কারণ দেখিয়ে নাম প্রত্যাহার করার জন্য অনুরোধ করেছেন। ক্যাপ্টেন রোহিত শর্মা, টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের সঙ্গে কথা বলেছেন বিরাট এবং জোর দিয়েছেন যে, দেশের হয়ে প্রতিনিধিত্ব করা সব সময়েই তাঁর সর্বোচ্চ অগ্রাধিকার, কিছু ব্যক্তিগত কারণে তিনি খেলতে পারছেন না।’

আরও পড়ুন: যশস্বী, শুভমন ভালো খেলেছে, তবে বাকিদেরও ব্যাটিংয়ে নজর দিতে হবে- সোজাসাপ্টা জাহির

রাজকোটে পাওয়া যাবে রাহুল, জাদেজাকে?

চোটের কারমে দ্বিতীয় টেস্ট মিস করেছিলেন রবীন্দ্র জাদেজা এবং কেএল রাহুল। কেএল রাহুল, যিনি কোয়াড স্ট্রেনের জন্য ছিটকে গিয়েছিলেন। এবং জাদেজা প্রথম টেস্টের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন। তিনি এখন বেঙ্গালুরুর এনসিএ-তে পর্যবেক্ষণে রয়েছেন।

ইএসপিএনক্রিকইনফো জেনেছে যে, এনসিএ-র ফিজিয়োর কাছ থেকে চূড়ান্ত রিপোর্টের জন্য এখনও অপেক্ষা করা হচ্ছে। তবে রাহুল এবং জাদেজা-দুই খেলোয়াড়ের দৃষ্টিভঙ্গি ইতিবাচক। তৃতীয় টেস্টের আগে আরও এক সপ্তাহ বাকি। জাদেজা তৃতীয় টেস্টে ফিরতে না পারলেও, রাহুলের প্রত্যাবর্তনের আশা প্রবল।

তৃতীয় টেস্টে ফিরবেন সিরাজ

ভাইজ্যাগ টেস্টে মহম্মদ সিরাজকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে রাজকোট টেস্টে তাঁর ফিরে আসা কার্যত নিশ্চিত। হায়দরাবাদে নিজের ঘরের মাঠে প্রথম টেস্টে ১১ ওভার বল করা ফাস্ট বোলারকে কাজের চাপের কারণে দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল। সিরাজের প্রত্যাবর্তন বোলিং লাইন-আপের শক্তি বাড়াবে। আবার শোনা যাচ্ছে, জসপ্রীত বুমরাহকে তৃতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হতে পারে। বুমরাহ বিশ্বের একমাত্র বোলার, যিনি সব ফরম্যাটে আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছেছেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.