বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: রোহিতের দলকে দুর্বল করে ইংল্যান্ড সিরিজের প্রথম ২টি টেস্ট থেকে সরে দাঁড়ালেন কোহলি

IND vs ENG: রোহিতের দলকে দুর্বল করে ইংল্যান্ড সিরিজের প্রথম ২টি টেস্ট থেকে সরে দাঁড়ালেন কোহলি

ইংল্যান্ড সিরিজের প্রথম ২টি টেস্ট থেকে সরে দাঁড়ালেন কোহিল। ছবি- পিটিআই।

India vs England Tests: তাড়াতাড়িই জাতীয় নির্বাচকরা কোহলির পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করবেন বলে জানানো হয় ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে।

দীর্ঘ ১৪ মাস পরে ভারতের টি-২০ স্কোয়াডে ফিরেও আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ থেকে সরে দাঁড়ান বিরাট কোহলি। ব্যক্তিগত কারণে আফগান সিরিজের প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামেননি তিনি। তবে শেষ ২টি ম্য়াচে খেলতে নামেন বিরাট। এবার আরও একবার ব্যক্তিগত কারণে জাতীয় দল থেকে নিজেকে সরিয়ে নিলেন কোহলি।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ২টি টেস্টের ভারতীয় স্কোয়াডে স্বাভাবিকভাবেই নির্বাচিত হন বিরাট। তবে একেবারে শেষ মুহূর্তে ব্যক্তিগত কারণে ইংল্যান্ড সিরিজের প্রথম ২টি টেস্ট খেলবেন না বলে জানিয়ে দেন তিনি। বোর্ডের তরফে কোহলির সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেওয়া হয় বিজ্ঞপ্তি জারি করে।

ঠিক কী কারণে কোহলি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২টি টেস্টে মাঠে নামবেন না, সেটা নিশ্চিত করেনি বিসিসিআই। বরং মিডিয়া ও অনুরাগীদের কোহলির ব্যক্তিগত বিষয় নিয়ে গোপনীয়তা বজায় রাখা ও অমূলক জল্পনা উসকে না দেওয়ার অনুরোধ জানানো হয় ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এও জানানো হয় যে, তাড়াতাড়িই জাতীয় নির্বাচকরা প্রথম ২টি টেস্টের জন্য কোহলির পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করবেন। বিসিসিআইয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, দেশের হয়ে মাঠে নামা সর্বদা আগ্রাধিকার পায় কোহলির কাছে। তবে উদ্ভূত পরিস্থিতিতে বিরাটের বিশেষ মনোযোগ দেওয়া দরকার অন্যত্র। তাই ক্যাপ্টেন রোহিত, কোচ দ্রাবিড়-সহ টিম ম্য়ানেজমেন্ট ও জাতীয় নির্বাচকদের সঙ্গে কথা বলেই ইংল্যান্ড সিরিজের প্রথম ২টি টেস্ট না খেলার সিদ্ধান্ত নেন তিনি। বিসিসিআই ও টিম ম্যানেজমেন্ট কোহলির সিদ্ধান্তকে সম্মান জানায়।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: ৩০ বলে হাফ-সেঞ্চুরি, ব্যাট হাতে ঝড় তুলেও দলকে জেতাতে পারলেন না রিয়ান পরাগ, রঞ্জিতে ফের হার অসমের

কোহলি না থাকায় সিরিজের প্রথম ২টি ম্য়াচের গেম প্ল্যান বদল করতে হবে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। তবে এটা নিশ্চিত যে, বিরাটের অনুপস্থিতিতে ভারতীয় দলের শক্তি কমল অনেকটাই।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ২টি টেস্টের ভারতীয় স্কোয়াড:-

রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, যশস্বী জসওয়াল, বিরাট কোহলি (সরে দাঁড়িয়েছেন), শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), ধ্রুব জুরেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জসপ্রীত বুমরাহ (ভাইস ক্যাপ্টেন) ও আবেশ খান।

আরও পড়ুন:- IND vs ENG: ইংল্যান্ড সিরিজেই কিংবদন্তি ব্র্যাডম্য়ানকে টপকে যেতে পারেন কোহলি, রয়েছে ৯ হাজারি হওয়ার হাতছানিও

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের সূচি:-

প্রথম টেস্ট: ২৫-২৯ জানুয়ারি (হায়দরাবাদ)।
দ্বিতীয় টেস্ট: ২-৬ ফেব্রুয়ারি (বিশাখাপত্তনম)।
তৃতীয় টেস্ট: ১৫- ১৯ ফেব্রুয়ারি (রাজকোট)।
চতুর্থ টেস্ট: ২৩-২৭ ফেব্রুয়ারি (রাঁচি)।
পঞ্চম টেস্ট: ৭-১১ মার্চ (ধরমশালা)।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা!

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.