বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: যশস্বী, শুভমন ভালো খেলেছে, তবে বাকিদেরও ব্যাটিংয়ে নজর দিতে হবে- সোজাসাপ্টা জাহির

IND vs ENG: যশস্বী, শুভমন ভালো খেলেছে, তবে বাকিদেরও ব্যাটিংয়ে নজর দিতে হবে- সোজাসাপ্টা জাহির

ভারতের ব্যাটিং দুর্বলতা নিয়ে মুখ খুললেন জাহির খান।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে শুভমন গিল এবং যশস্বী জয়সওয়াল বাদে, ভারতের বাকি ব্যাটসম্যানরা রীতিমতো নিরাশ করেছেন। যে কারণে বিশাখাপত্তনমে ভারতের জয়ের পরেও, প্রাক্তন তারকা পেসার জাহির খান টিম ইন্ডিয়ার ব্যাটিং নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে সমতা ফিরিয়েছে ভারত। ইংল্যান্ডকে ১০৬ রানে হারিয়েছে রোহিত শর্মা ব্রিগেড। তবে ভারতের জয়ের পরেও, প্রাক্তন তারকা পেসার জাহির খান টিম ইন্ডিয়ার ব্যাটিং নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে শুভমন গিল এবং যশস্বী জয়সওয়াল বাদে, ভারতের বাকি ব্যাটসম্যানরা রীতিমতো নিরাশ করেছেন। জয়সওয়ালই একমাত্র খেলোয়াড়, যিনি প্রথম দুই দিনে অসাধারণ ব্যাটিং করেছেন। তিনি ২০৯ রানের একটি চমকপ্রদ ইনিংস খেলেছেন। আর ভারতের দ্বিতীয় ইনিংসে শুভমন গিল তাঁর তৃতীয় টেস্ট সেঞ্চুরি করেন। দুই তরুণের সৌজন্য দুই ইনিংসে ভারত অক্সিজেন পায়।

সোমবার বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট শেষ হওয়ার পর ‘ম্যাচ সেন্টার লাইভ’-এ একটি আলোচনা চক্রে জাহির খান ভারতের ব্যাটিং পারফরম্যান্স বিশ্লেষণ করেছেন।

আরও পড়ুন: কোহলির জন্য জায়গা ছাড়তেই হবে, শ্রেয়স ঘরোয়া ক্রিকেট খেলুক- পরামর্শ ভারতের প্রাক্তনীর

জাহির বলেছেন, ‘আপনি যদি সিরিজে ওয়ান ডাউন হন, সেক্ষেত্রে ম্যাচ ১-১ করতে হলে, আপনার সেই আগ্রাসন, লড়াই এবং বিশ্বাসের প্রয়োজন। এবং আমি মনে করি, রোহিত খেলোয়াড়দের কাছ থেকে সেই ব্যক্তিগত পারফরম্যান্সটি তুলে আনতে সক্ষম হয়েছিল। তবে ভারতীয় দল নিয়ে কিছু উদ্বেগ রয়েছে। ব্যাটিং নিয়ে চিন্তার কারণ রয়েছে। কারণ এই পরিস্থিতিতে, এই ধরণের পিচে, আমরা ভারতকে আরও ভালো পারফরম্যান্স করতে দেখেছি। আপনি ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের দিকে তাকান, সেখানে শুধুমাত্র একটি হাফসেঞ্চুরি এবং তারা এখনও ৩০০ রানের কাছাকাছি যেতে সক্ষম হয়েছিল। যৌথ প্রচেষ্টাই এটি করতে পারে। ভারতের দুই তরুণ দু'টি দুর্দান্ত ইনিংস খেলেছে- যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল, তবে ব্যাট হাতে ভারতকে এখনও অনেক কাজ করতে হবে।’

আরও পড়ুন: দক্ষতার সঙ্গে ব্যাজবল খেলছে ইংল্যান্ড- স্টোকসদের খেলার পদ্ধতিতে মুগ্ধ দ্রাবিড়

বোলিং বিভাগে রবিচন্দ্রন অশ্বিন এবং জসপ্রীত বুমরাহদের নিয়ে আলোচনাও হয়। তবে জাহির বল হাতে ভারতের সাফল্যের পিছনে অধিনায়ক হিসেবে রোহিতের ভূমিকার প্রশংসা করেছেন এবং বলেছেন, ‘বোলিংয়ের ক্ষেত্রে জসপ্রীত বুমরাহের মতো তেজি বোলার ছিল। এই ধরনের পিচে আপনার স্পিনাররা মাঝে মাঝে চাপের মধ্যে ছিল এবং এই কারণে তাদের ব্যাটারদের সাহায্যের প্রয়োজন ছিল। সুতরাং, এই সমস্ত কারণগুলি নিয়ন্ত্রণ করতে হলে অধিনায়ককে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে। আর এই ধরনের পরিস্থিতি নিয়ন্ত্রণের ক্ষেত্রে রোহিত দুর্দান্ত ছিল।’ প্রসঙ্গত, ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। মাঝে লম্বা বিরতিতে নিজেদের ভুলভ্রান্তি শুধরে ঝালিয়ে নেওয়াটাই লক্ষ্য হবে দুই দলের।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আসল ওবিসিরা তাদের অধিকার পাবেন, রিপোর্ট চেয়েছিলাম, রাজ্য সরকার দেয়নি, জানাল NCBC বাংলাদেশি সাংসদ খুনে কলকাতায় প্রথম গ্রেফতারি, ধরা পড়ল সেদেশেরই এক নাগরিক আলফানসো থেকে বম্বে গ্রিন! ভারতের নানা প্রান্তে ছড়িয়ে নানা জাতের আম হকিতে আর্জেন্তিনার বিরুদ্ধে পুরুষরা জিতল ৫-৪ গোলে, মহিলারা হারল ০-৫ গোলে পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির মমতা সরকারের জমানায় ২.৫ গুণ বেড়েছে মসজিদের সংখ্যা, সরকারি তথ্য দিয়ে দাবি BJPর বিজেপির হয়ে কাজ করছেন রাজ্যপাল, বোসের বিরুদ্ধে ফোঁস করে কমিশনে নালিশ তৃণমূলের 'নিজেকে গুরুত্ব দেওয়ার জন্য কখনও অপরাধবোধে ভুগবেন না', বলছেন কাঞ্চনের ‘কচি বউ’ নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? স্থানীয় মুদ্রাতেই আমদানি পণ্যের পেমেন্ট, ভারত-চিনের বিরাট আশ্বাস পেল মলদ্বীপ

Latest IPL News

পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.