বাংলা নিউজ > ক্রিকেট > PSL 2024: তীরে এসে তরী ডুবল রিজওয়ানদের, বাবরের ব্যাটে ৪০৪ রানের ধুমধাড়াক্কা ম্যাচে রুদ্ধশ্বাস জয় জালমির

PSL 2024: তীরে এসে তরী ডুবল রিজওয়ানদের, বাবরের ব্যাটে ৪০৪ রানের ধুমধাড়াক্কা ম্যাচে রুদ্ধশ্বাস জয় জালমির

হাফ-সেঞ্চুরির পথে বাবর আজম। ছবি- এপি।

Peshawar Zalmi vs Multan Sultans PSL 2024: জয়ের খুব কাছে গিয়েও মুলতান সুলতানস হেরে বসায় ব্যর্থ হয় ইফতিখার আহমেদ ও ক্রিস জর্ডনের দুর্দান্ত লড়াই। ম্যাচের নায়ক হয়ে দেখা দেন বাবর আজম।

পাকিস্তান সুপার লিগের হাই স্কোরিং ম্যাচে তীরে এসে তরী ডুবল মহম্মদ রিজওয়ানদের। লিগ টপার মুলতান সুলতানসের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে এল বাবর আজমের পেশোয়াজ জালমি। দল হারায় ব্যর্থ হল ইফতিখার আহমেদ ও ক্রিস জর্ডনের অবিশ্বাস্য লড়াই।

মঙ্গলবার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে চলতি পাকিস্তান সুপার লিগের ২১তম লিগ ম্যাচে সম্মুখসমরে নামে পেশোয়ার জালমি ও মুলতান সুলতানস। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পেশোয়ার। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে।

সইম আয়ুবকে সঙ্গে নিয়ে ওপেনিং জুটিতে ৮৪ রান সংগ্রহ করেন বাবর আজম। সইম নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন। তিনি ৩টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২২ বলে ৪৬ রান করে আউট হন। যদিও বাবর ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি ৭টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৬৪ রান করে সাজঘরে ফেরেন। চলতি পিএসএলে ১টি শতরান করার পাশাপাশি ৩টি হাফ-সেঞ্চুরি করলেন বাবর।

আরও পড়ুন:- চাহালের ৪ উইকেট, মণীশ পান্ডের শতরান, DY Patil T20 Cup-এ দাপুটে বোলিং বরুণ-ভুবির

এছাড়া হাসিবউল্লাহ খান ২০ বলে ৩১ রানের যোগদান রাখেন। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন। ১৫ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন রোভম্যান পাওয়েল। তিনি ১টি চার ও ২টি ছক্কা মারেন। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫ বলে ১২ রান করে অপরাজিত থাকেন আমের জামাল। মুলতানের উসামা মীর ৩২ রানে ৩টি উইকেট দখল করেন। ৩৩ রানে ২টি উইকেট নেন ক্রিস জর্ডন।

আরও পড়ুন:- টেস্ট চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি ছক্কা, 'হাফ-সেঞ্চুরির' দোরগোড়ায় রোহিত, দেখুন সেরা ৫

পালটা ব্যাট করতে নেমে মুলতান সুলতানস একসময় ১৭ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৪৭ রান সংগ্রহ করে। সুতরাং, জয়ের জন্য শেষ ৩ ওভারে ৫৮ রান দরকার ছিল তাদের। মুলতান যখন কার্যত একতরফাভাবে হারতে চলেছে বলে মনে করা হচ্ছিল, ঠিক তখনই ব্যাট হাতে ঝড় তোলেন ইফতিখার আহমেদ ও ক্রিস জর্ডন।

আরও পড়ুন:- WTC-র ইতিহাসে সব থেকে বেশি উইকেট, জাদেজাকে টপকে সেরা ১০-এ হেজেলউড

শেষ ওভারে জয়ের জন্য ২৩ রান প্রয়োজন ছিল মুলতান সুলতানসের। তবে তারা ১৮ রান তুলতে সক্ষম হয়। শেষমেশ ৪ রানে ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় মুলতানকে। নির্ধারিত ২০ ওভারে মুলতান সুলতানস ৫ উইকেটের বিনিময়ে ২০০ রান সংগ্রহ করে।

ইফতিখার ২৭ বলে ৬০ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি ৪টি চার ও ৫টি ছক্কা মারেন। ১২ বলে ৩০ রান করে নট-আউট থাকেন ক্রিস জর্ডন। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। ক্যাপ্টেন রিজওয়ান ২৪ বলে ৩২ রান করে রান-আউট হন। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। পেশোয়ারের আমের জামাল ৩৬ রানে ২টি উইকেট নেন। ম্যাচের সেরা হন বাবর আজম।

ক্রিকেট খবর

Latest News

কলকাতায় পরপর চারদিন বাড়ল সোনার দাম, আজ কততে বিকোচ্ছে ২২ ক্যারেট ধাতু? পুরসভার খোড়া গর্তে পড়ে মৃত্যু প্রৌঢ়ার, বিধান সরণিতে দেহ উদ্ধারে বলছে পুলিশ দক্ষিণবঙ্গের ৯ জেলায় জারি সতর্কতা, রাজ্য জুড়ে ৫ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস অনন্ত-রাধিকার বিয়েতে সত্যি কি আমন্ত্রণ পাননি করিনা! স্পষ্ট করলেন অভিনেত্রী 'রাম রাম জয়…', আম্বানিদের অনুষ্ঠানে একসঙ্গে গাইলেন শঙ্কর মহাদেবন, শ্রেয়া, কৌশিকী অতিরিক্ত আত্মবিশ্বাসেই ডুবতে হয়েছিল- 2007 T20 WC ফাইনালে হার নিয়ে আক্ষেপ মিসবার Jio-তে ফ্রি'তে দেখা যাবে প্যারিস অলিম্পিক্স, ইতিহাসে প্রথমবার ভারতীয় ফিড থাকছে! জিম্বাবোয়ের বিরুদ্ধে ফের ১০ উইকেটে জিতল টিম ইন্ডিয়া, T20I-তে গড়ল অভিনব নজির US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া

T20 WC 2024

US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.