বাংলা নিউজ > ক্রিকেট > IND vs ENG: প্রথম বলেই ১৯৮ রান করা পোপের স্টাম্পিং ফস্কালেন ভরত, বুমরাহের দুরন্ত ইয়র্কার বাঁচাল তাঁকে

IND vs ENG: প্রথম বলেই ১৯৮ রান করা পোপের স্টাম্পিং ফস্কালেন ভরত, বুমরাহের দুরন্ত ইয়র্কার বাঁচাল তাঁকে

স্ট্যাম্প মিস করলেন ভরত। ছবি-এক্স

কুলদীপের প্রথম বলেই স্ট্যাম্পিং ফস্কালেন ভরত। টিম ইন্ডিয়ার উইকেটরক্ষকের এই ভুল দেখে স্বাভাবিক ভাবেই সমালোচনা শুরু। 

হায়দরাবাদের পর ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের, দ্বিতীয় টেস্ট ম্যাচে বিশাখাপত্তনমে খেলতে নেমেছে 'মেন ইন ব্লু'। ইতিমধ্যেই প্রথমে ব্যাট করে ৩৯৬ রান স্কোরবোর্ডে তুলেছে রোহিত শর্মারা। সৌজন্যে যশস্বী জসওয়ালের দাপুটে ইনিংস। শতরান নয়, একেবারে দ্বিশতরান হাকিয়েছেন তিনি। তবে দ্বিতীয় দিনের খেলায় ইংল্যান্ডের বোলারদের বোলিংও ছিল চোখে পড়ার মতো। এই মুহূর্তে ব্যাট করছে ইংল্যান্ড এবং এখনও পর্যন্ত তাদের অবস্থা বেশ ভালো।

এদিন শুরুটা দুর্দান্ত হয় ইংল্যান্ডের। দ্রুত গতিতে রান করা শুরু করেন দলের দুই ওপেনার বেন ডাকেট ও জ্যাক ক্রলি। যদিও টিম ইন্ডিয়াকে ম্যাচে ফেরান দলের তারকা স্পিনার কুলদীপ যাদব। তিনি নেন ডাকেটের উইকেট। তবে এদিন একটি গুরুত্বপূর্ণ সুযোগও হাতছাড়া হয় ভারতের। কুলদীপের প্রথম বলেই গত ম্যাচের সেরা ক্রিকেটার ওলি পোপকে স্ট্যাম্প করার সুযোগ হাতছাড়া করলেন দলের উইকেটরক্ষক কেএস ভরত।

মধ্যাহ্নভোজের কিছুক্ষণ পরেই প্যাভিলিয়নে ফিরে যান ডাকেট। ১১ ওভারের শুরুতেই কুলদীপ যাদবের বলে তিনি ক্যাচ দিয়ে বসলেন, এই ম্যাচে অভিষেক করা ক্রিকেটার রজত পতিদারকে। তাঁর ব্যক্তিগত সংগ্রহ ১৭ বলে ২১, যার মধ্যে রয়েছে চারটি চার। এরপরই ক্রিজে আসেন পোপ। প্রথম বলেই কুলদীপ সুযোগ তৈরি করে দিয়েছিলেন আউট করার। তবে সফল হননি। স্ট্যাম্প করতে পারলেন না ভরত। এই দৃশ্য দেখে রীতিমতো চিন্তায় পড়ে যায় মাঠে উপস্থিত সকল দর্শকেরা। যদি পোপ বেশি রান করতে পারেনি। বুমরাহের বলে বোল্ড হয়ে মাত্র ২৩ রানে ফিরে যান তিনি।

প্রসঙ্গত, প্রথমদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া। রোহিত শর্মাদের প্রথম ইনিংস শেষ হয় ১১২ ওভারে ৩৯৬ রানে। বিধ্বংসী ব্যাটিং উপহার দেন দলের তরুণ ওপেনার যশস্বী জসওয়াল। দ্বিশতরান করেন তিনি। ২৯০ বল খেলে ২০৯ রান করেন তিনি, যার মধ্যে রয়েছে ১৯টি চার এবং ৭টি ছয়। এছাড়াও উল্লেখযোগ্য ইনিংস আসে শুভমান গিল ও রজত পতিদারের ব্যাট থেকেও। গিল করেন ৩৪ এবং পতিদার করেন ৩২। ইংল্যান্ডের বোলারদের মধ্যে তিনটি করে উইকেট পান জেমস অ্যান্ডাসন, রেহান আহমেদ ও শোয়েব বাশির এবং একটি উইকেট তোলেন টম হার্টলি। এবার দেখার বিষয়, শেষ পর্যন্ত কত রানে ইংল্যান্ডকে রুখতে সফল হয় ভারতের বোলাররা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

প্রকাশ্যে পঙ্কজ ত্রিপাঠীর ভগ্নিপতির দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ ‘‌যোগ্য প্রার্থীদের কথা ভাবা হল না’‌, অনামিকা রায়ও এবার চাকরিহারা হয়ে গেলেন কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা বার্সাকে ৩-২ হারিয়ে লা লিগার শিরোপা জয়ের দৌড়ে শীর্ষে রিয়াল, চটলেন জাভি রাজ্যের 'দোষেই' কি চাকরি বাতিল হল যোগ্যদেরও? SSC মামলায় কী যুক্তি হাই কোর্টের খাতায় কলমে এখনও ছিটকে যায়নি কোহলির দল, কোন অঙ্কে উঠতে পারে প্লে-অফে দাদাগিরি, দিদি নং ওয়ান, সারেগামাপা-র শ্যুটিং সেটে আগুন,পুড়ে ছাই ২টি মেকআপ ভ্যান প্রথমবার হিন্দিতে রেডিও সম্প্রচার শুরু কুয়েতে, প্রশংসায় ভারতীয় দূতাবাস 'বেআইনি অর্ডার', ২৬০০০ চাকরি বাতিলের নির্দেশ নিয়ে কার্যত HC-কে আক্রমণ মমতার ‘ক্ষমতা থাকলে আজই মমতা সরকারকে কান ধরে টেনে নামাতাম’, SSC রায় নিয়ে তোপ অভিজিতের

Latest IPL News

কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.