বাংলা নিউজ > ক্রিকেট > IND vs SA: পন্ত ফিট! টেস্ট দলে টিকে থাকতে এই তারকাকে 'হারাতে' হবে রাহুলকে, মত মঞ্জরেকরের

IND vs SA: পন্ত ফিট! টেস্ট দলে টিকে থাকতে এই তারকাকে 'হারাতে' হবে রাহুলকে, মত মঞ্জরেকরের

কেএল রাহুল। ছবি-পিটিআই (PTI)

সদ্য শেষ হওয়া প্রোটিয়াদের বিরুদ্ধে টেস্ট সিরিজে শতরান করেছেন রাহুল। যদিও ভারতীয় এই ব্যাটারকে টিকে থাকতে লড়াই করতে হবে। কারণ পন্ত ফিট হয়ে উঠছেন। এমনটাই বললেন মঞ্জরেকর।

প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিরুদ্ধে হারের পর দ্বিতীয় ম্যাচে জয়। দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ ড্র করেছে ভারত। স্বাভাবিক ভাবেই স্বস্তি ফিরেছে ভারতীয় দলের অন্দরে। এই সিরিজ হারলে রোহিতের অধিনায়কত্বই নয়, একই সঙ্গে ভারতীয় দলের ব্যাটারদের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠে যেত। যদি সেই প্রশ্নের মুখে পড়তে দেননি ভারতীয় বোলাররা। দুর্দান্ত বোলিং করে ম্যাচ জিতে নিয়েছে টিম ইন্ডিয়া। তবে এই টেস্ট সিরিজে প্রথম ম্যাচে বেশ ভালো রান করেন কেএল রাহুল। শতরান করেন তিনি।

এবার সেই রাহুলেরই প্রশংসা করলেন প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জেরেকর। দ্বিতীয় টেস্টের পর মঞ্জরেকর রাহুলের প্রশংসা করে বলেন, উইকেটরক্ষক-ব্যাটার সব ফরম্যাটেই প্রতিটি সুযোগের জন্য লড়াই করছেন। তবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মনে করেন যে রাহুল এবং শ্রেয়স আইয়ার ২০২৪ সালের আইপিএলে ফিরে আসা ঋষভ পন্তের সঙ্গে পাঁচ নম্বর স্থানের জন্য লড়াই করতে পারেন।

স্টার স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি মনে করি সে এমন একজন ক্রিকেটার যে সব ফরম্যাটের প্রতিই যত্নশীল। আপনি জানেন যে ১০০ রান করার পরে তিনি যে প্রতিটি সুযোগ পান তা মূল্যায়ন করার জন্য তিনি কীভাবে গড়ে উঠেছেন। আপনি জানেন, আমি এখন থেকে দুই বছর পরে খুঁজছি এবং আমি ভেবেছিলাম মিডল অর্ডারে ব্যাটিং পজিশনের জন্য তিনি সত্যিই শ্রেয়স আইয়ারের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন কারণ পন্ত ফিট হওয়ার মুহুর্তে। ভালো উইকেটরক্ষক ব্যাটসম্যান হয়ে ওঠেন এবং ঋষভ পন্থের ব্যাটিং এবং কিপিংয়েও দুর্দান্ত গুণ রয়েছে।’

পাশাপাশি তিনি আরও বলেন, ‘সেই ইনিংসটি অবিশ্বাস্য ছিল (প্রথম টেস্ট সেঞ্চুরি)। দুর্ভাগ্যবশত আপনি জানেন, ডিন এলগার ১৮০ রান করেছিলেন, তারা ৪০০ পেয়েছিলেন কারণ আমরা তখন ভেবেছিলাম যে ২৬০ রান যথেষ্ট হবে। আর সেই মুহুর্তে ভারত যদি এগিয়ে যেতে পারত, তাহলে দক্ষিণ আফ্রিকায় সিরিজ জিততে পারত।’

এই জয়ের ফলে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫ পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে। চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে এটি ভারতের দ্বিতীয় জয়, দক্ষিণ আফ্রিকাকে ছাড়িয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম টেস্টে হারের ফলে ভারত ষষ্ঠ স্থানে চলে গেলেও বৃহস্পতিবারের জয়ের ফলে তারা একবার শীর্ষ স্থানে চলে গিয়েছে।

দ্বিতীয় স্থানে আছে প্রোটিয়ারা, তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড ও চতুর্থ স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। বাংলাদেশের পরেই রয়েছে পাকিস্তান (ষষ্ঠ), ওয়েস্ট ইন্ডিজ (সপ্তম), ইংল্যান্ড (অষ্টম) ও শ্রীলঙ্কা (নবম)।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

বৃষ্টির পড়লেই বাড়ে এই রোগ, কী এই সিকেল সেল ডিজিজ ডিভোর্সের পর সোহমেই ভবিষ্যত দেখছেন শোলাঙ্কি? দেখা করালেন কাছের মানুষের সঙ্গে নদিয়ায় নিয়োগ দুর্নীতির আরও এক ‘চন্দন’! নাম প্রকাশ্যে আসতেই বেপাত্তা পরিমল নিজেদের নাক কেটেও আফগানদের যাত্রা ভঙ্গ করতে পারল না বাংলাদেশ, মাথায় বাজ অজিদের আপুইয়া নাকি ইস্টবেঙ্গল জার্সিতে! কটাক্ষ করে ‘জটায়ুর’ মতো ছিনিয়ে নিল মোহনবাগান ইলিশের ডিম খেলে কী হয়? ডিমভর্তি নাকি ডিমছাড়া, কোন মাছ কিনবেন ‘‌কোনও টেন্ডার আমি লোকালই করতে দেব না’‌, তিন পদক্ষেপ করে কড়া বার্তা মমতার শনির বক্রী অবস্থান ৫ রাশির আর্থিক অবস্থার অবনতি ঘটাবে, বিনিয়োগে হতে পারে ক্ষতি মাত্র ৭ মাসের ব্য়াবধানে ২ সন্তান প্রসব, জরায়ুর কঠিন সমস্যায় ভুগছেন বাঙালি নায়িকা ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা

T20 WC 2024

T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.