বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ ফাইনালের পিচ নিয়ে ভারতকে ঠেস কামিন্সের, কী বললেন দ্রাবিড়-রোহিত প্রসঙ্গে?

বিশ্বকাপ ফাইনালের পিচ নিয়ে ভারতকে ঠেস কামিন্সের, কী বললেন দ্রাবিড়-রোহিত প্রসঙ্গে?

ODI WC 2023-এর ফাইনালের বাইশ গজকে ভুলতে পারেননি প্যাট কামিন্স (ছবি-পিটিআই)

সাম্প্রতিক সময়ে প্রাক্তন ভারতীয় তারকা মহম্মদ কাইফ মন্তব্য করেছিলেন সে দিন ফাইনালের পিচে ভারতীয় দল যে সব সিদ্ধান্ত নিয়েছিল তা নিয়ে কার্যত বড় ঝুঁকি নিয়েছিলেন রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়। এবার ওডিআই বিশ্বকাপের সেই পিচ নিয়েই নিজের মতামত জানালেন ওডিআই বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স।

শুভব্রত মুখার্জি:- গত বছর ওডিআই বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। গোটা বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে অপরাজিত অবস্থায় থেকে ফাইনালে গিয়েছিল ভারত। সকলেই আশা করেছিল দেশের মাটিতে আমদাবাদে কয়েক লক্ষ সাপোর্টারের সামনে ভারত তাদের তৃতীয় ওডিআই বিশ্বকাপ ট্রফি জিতবে। কিন্তু বাস্তবে তা হয়নি। ভারতের বিরুদ্ধে ফাইনালে কার্যত সহজ জয় তুলে নেয় অজিরা।

আরও পড়ুন… National Federation Cup: অলিম্পিক্সে সোনা জেতার পর প্রথমবার ভারতে নামতে চলেছেন নীরজ চোপড়া

এরপর থেকে এখনও সেই বিশ্বকাপ ফাইনাল নিয়ে মাঝেমাঝেই আলোচনা হয় বিভিন্ন মহলে। সাম্প্রতিক সময়ে প্রাক্তন ভারতীয় তারকা মহম্মদ কাইফ মন্তব্য করেছিলেন সে দিন ফাইনালের পিচে ভারতীয় দল যে সব সিদ্ধান্ত নিয়েছিল তা নিয়ে কার্যত বড় ঝুঁকি নিয়েছিলেন রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়। এবার ওডিআই বিশ্বকাপের সেই পিচ নিয়েই নিজের মতামত জানালেন ওডিআই বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স।

আরও পড়ুন… ভিডিয়ো: ভক্তদের সঙ্গে নিখুঁত পঞ্জাবি ভাষায় আড্ডা দিলেন বিরাট! অন্য মেজাজে কিং কোহলি

৫০ ওভারের ফর্ম্যাটে অজিরা গত বছর তাদের ষষ্ঠ বিশ্বকাপ জেতে। অজিরা তাদের পারফরম্যান্স দিয়ে সে দিন কার্যত এক লক্ষ সমর্থকদের চুপ করিয়ে দিয়েছিলেন। সে দিন ফাইনালে অজি অধিনায়ক প্যাট কামিন্স টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায়। রোহিত শর্মাও প্রথমে ব্যাট করার বিষয়ে সে দিন যথেষ্ট খুশি ছিলেন। তবে ফলাফল ভারতের পক্ষে যায়নি একেবারেই। সে দিন ভারতীয় ব্যাটিং প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি। পরবর্তীতে ট্র্যাভিস হেডের অনবদ্য শতরানে ফাইনাল জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া দল। সে দিনের ফাইনালের আমদাবাদের পিচ নিয়ে এবার মুখ খুলেছেন অজি অধিনায়ক প্যাট কামিন্স।

আরও পড়ুন… ভিডিয়ো: আর একটু হলেই হতে পারত বড় বিপদ- চার মারলেন যশস্বী, অল্পের জন্য রক্ষা পেলেন বাটলার

স্পোর্টসক্রীড়াকে দেওয়া এক সাক্ষাৎকারে প্যাট কামিন্স জানিয়েছেন, ‘সে দিনের আমদাবাদের পিচ দেখেই মনে হয়েছিল খুব শুষ্ক। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল রাতের শিশির। যা পড়ার পরেই ম‌্যাচের রঙ বদলে যেতে পারত। আমরা সে কথা সে দিন মাথায় নিয়েছিলাম। আমাদের মনে হয়েছিল শিশির পড়লে এই শুষ্কতাটা অনেকটাই কম থাকবে রাতে। ফলে দিনের বেলায় এই পিচে অল্প হলেও বল স্পিন করবে। রাতে শিশির পড়া শুরু করলেই পিচ ব্যাটিংয়ের জন্য অনেকটাই ভালো হয়ে যাবে। ব্যাট করাটা অনেক সহজ হবে। আর সেই কথা মাথাতে রেখেই টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে আমি সে দিন এই ঝুঁকিটা নিয়েছিলাম। ওই দিনের জয়ের যে রেশ তা এখনও রয়ে গিয়েছে। বলা যায় পুরোপুরি কাটেনি। এরপর আমরা পরিবার, পরিজনের সঙ্গে দেখা করার সুযোগ পাই। ওদের সঙ্গে সময় কাটাই। যেখানে আমাদেরকে কেউ মনেই করেনি যে আমরা জিততে পারি সেখান থেকে দাঁড়িয়ে গোটা দলের সংঘবদ্ধ প্রয়াসে আমরা অবিশ্বাস্য জয় পেয়েছিলাম।’

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘নমনীয়’ ও ‘চাপ’ কমাতে পরীক্ষা ব্যবস্থা পরিবর্তনের ইঙ্গিত ধর্মেন্দ্র প্রধানের 18th Lok Sabha Live: বিতর্কের মাঝেই প্রোটেম স্পিকার হিসেবে শপথ নিলেন ভর্তৃহরি টানা ২ দিন সতর্কতা কলকাতায়, দক্ষিণবঙ্গে কোথায় কবে বৃষ্টি হবে? জানুন পূর্বাভাস 4 ওভার শেষে West Indies Women-র স্কোর 18/0 চাকরিজীবী মহিলাদের জন্য বড় উদ্যোগ রাজ্য সরকারের, শহরে চলবে লেডিজ স্পেশাল বাস ‘তুমি একদম ঠিক…’, দু' বছরে ২ বার বিয়ে, দুর্নিবার আর ছেলের জন্য কী বার্তা মোহরের রাশিয়ায় সিনাগগ, গির্জায় সন্ত্রাসী হামলা, বন্দুকবাজদের গুলিতে পুলিশ সহ নিহত ১৫ আজ কাদের প্রেমের রং আরও গাঢ় হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দেখে নিন এক ঝলকে IND vs AUS Live Streaming: কখন, কোথায়, কীভাবে ফ্রি-তে দেখতে পাবেন এই ম্যাচ কুস্তিগীর বজরং পুনিয়ার উপর ফের নাডার নিষেধাজ্ঞা! দেওয়া হল 'নোটিশ অফ চার্জ '

T20 WC 2024

অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.