বাংলা নিউজ > ক্রিকেট > লিগের সব ম্যাচ জিতেও শেষ পরীক্ষায় বসা হল না ভারতীয় যুব দলের, ভেস্তে গেল ফাইনাল

লিগের সব ম্যাচ জিতেও শেষ পরীক্ষায় বসা হল না ভারতীয় যুব দলের, ভেস্তে গেল ফাইনাল

ভেস্তে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা ফাইনাল। ছবি- সাউথ আফ্রিকা ক্রিকেট।

India U19 vs South Africa U19 Tri-Nation Under-19s Tournament Final: অপরাজিত থেকে টুর্নামেন্টের ফাইনালে ওঠে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল।

অপরাজিত থেকে ফাইনালে উঠেও এককভাবে ট্রফি জেতা হল না ভারতের যুব দলের। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ান ডে সিরিজে আয়োজকদের সঙ্গে যুগ্মজয়ী হয়েই থেকে যেতে হয় উদয় সাহারানের নেতৃত্বাধীন অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলকে।

ভারত লিগের চারটি ম্যাচেই দাপটের সঙ্গে জয় তুলে নেয়। তারা ২টি ম্যাচে পরাজিত করে আফগানিস্তানের যুব দলকে। ২টি ম্যাচে হারিয়ে দেয় দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলকে। দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান লিগের ২টি পারস্পরিক লড়াইয়ে ১টি জয়ে জয় তুলে নেয়। নেট রান-রেটের নিরিখে শেষমেশ খেতাবি লড়াইয়ে ভারতের বিরুদ্ধে মাঠে নামার যোগ্যতা অর্জন করে দক্ষিণ আফ্রিকা।

বুধবারের ফাইনাল ম্যাচটি বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়। খেলা শুরু হওয়া তো দূরের কথা, মন্দ আবহাওয়ায় টসও অনুষ্ঠিত হয়নি। ম্যাচ ভেস্তে যাওয়ায় উভয় দলকে যুগ্মজয়ী ঘোষণা করা হয়।

ভারত টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে পরাজিত করে। লিগের দ্বিতীয় ম্য়াচে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়ে দেয় ভারত। তৃতীয় ম্যাচে আফগানদের ৯ উইকেটে হারায় ভারতের যুব দল। লিগের চতুর্থ তথা শেষ ম্যাচে ভারত ফের পরাজিত করে দক্ষিণ আফ্রিকাকে।

আরও পড়ুন:- খেলা ছাড়ার আগেই ৯ দিনের জন্য বিদেশি দলকে কোচিং করাতে চললেন কার্তিক

গ্রুপ লিগের পয়েন্ট টেবিল:-

১. ভারত- ৪ ম্যাচে ৮ পয়েন্ট।
২. দক্ষিণ আফ্রিকা- ৪ ম্যাচে ২ পয়েন্ট।
৩. আফগানিস্তান- ৪ ম্যাচে ২ পয়েন্ট।

ভারতের ওপেনার আদর্শ সিং ৩টি ম্যাচে মাঠে নেমে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী হন। ৩টি ইনিংসেই তিনি ব্যক্তিগত ৫০ রানের গণ্ডি টপকে যান। ২টি অর্ধশতরান ও ১টি শতরান-সহ সাকুল্যে ২৩০ রান সংগ্রহ করেন আদর্শ। তাঁর ৩টি ব্যক্তিগত ইনিংস যথাক্রমে অপরাজিত ১১২, ৬৬ ও অপরাজিত ৫২ রানের।

আরও পড়ুন:- IND vs AFG 1st T20I: ১৪ মাস পরে টি-২০ দলে ফিরেও আফগানদের বিরুদ্ধে প্রথম ম্যাচে নেই কোহলি, কারণ জানালেন কোচ দ্রাবিড়

আদর্শ ছাড়া টুর্নামেন্টে ব্যক্তিগত শতরান করেন আর মাত্র ১ জন ক্রিকেটার। টুর্নামেন্টের শেষ লিগ ম্যাচে ভারত বিশ্রাম দেয় আদর্শকে। তাঁর অনুপস্থিতিতে অধিনায়কোচিত শতরানে ভারতকে ম্যাচ জেতান উদয় সাহারান। তিনি সেই ইনিংসে ১১২ রান করেন।

টুর্নামেন্টে যুগ্মভাবে সব থেকে বেশি উইকেট সংগ্রহ করেন আফগানিস্তানের গজনফর ও দক্ষিণ আফ্রিকার মাফাকা। উভয়েই ৪টি করে ম্যাচে বল করে ১০টি করে উইকেট সংগ্রহ করেন। ভারতের সৌম্য পান্ডে মাত্র ২টি ম্যাচে বল করে ৯টি উইকেট সংগ্রহ করেন। ভারতের নমন তিওয়ারি ৩টি ম্যাচে বল করে ৭টি উইকেট পকেটে পোরেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন? আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.