বাংলা নিউজ > ক্রিকেট > India Women Squad: রিচার সঙ্গে ভারতের টেস্ট ও T20I স্কোয়াডে বাংলার সাইকা-তিতাস

India Women Squad: রিচার সঙ্গে ভারতের টেস্ট ও T20I স্কোয়াডে বাংলার সাইকা-তিতাস

ফের জাতীয় দলে সুযোগ পেলেন তিতাস। ছবি- এএফপি।

India Women Cricket Squad: ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ ও টেস্ট সিরিজের জন্য ভারতের মহিলা ক্রিকেট দল ঘোষিত হল। দেখে নিন সুযোগ পেলেন কারা। চোখ রাখুন পূর্ণাঙ্গ সূচিতেও। 

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতের মহিলা ক্রিকেট দল ঘোষিত হল। একই সঙ্গে ঘোষণা করা হল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২টি টেস্টের জন্য অভিন্ন ভারতীয় মহিলা ক্রিকেট দল। উল্লেখযোগ্য বিষয় হল, উভয় স্কোয়াডেই জায়গা পেয়েছেন বাংলার একাধিক ক্রিকেটার।

টেস্ট ও টি-২০, উভয় স্কোয়াডেই দীপ্তি শর্মা ও রিচা ঘোষের সঙ্গে রয়েছেন বাংলার সাইকা ইশাক ও তিতাস সাধু। টি-২০ স্কোয়াডে জায়গা পেয়েছেন শ্রেয়াঙ্কা পাতিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের জন্য পরবর্তী সময়ে দল ঘোষণা করা হবে বলে জানিয়ে দেওয়া হয় বিসিসিআইয়ের তরফে।

আগামী ৬ ডিসেম্বর থেকে শুরু হবে ভারত-ইংল্যান্ড তিন ম্যাচের টি-২০ সিরিজ। ৯ ও ১০ ডিসেম্বর খেলা হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচ। সিরিজের তিনটি ম্যাচই খেলা হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ম্যাচগুলি শুরু হবে সন্ধ্যা ৭টা থেকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হবে ১৪ ডিসেম্বর। খেলা হবে মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একমাত্র টেস্ট ম্যাচটি খেলতে হরমনপ্রীতরা পুনরায় ওয়াংখেড়ে স্টেডিয়ামে ফিরবেন। এই ম্যাচটি শুরু হবে ২১ ডিসেম্বর। ২টি টেস্ট ম্যাচই খেলা হবে সকাল ৯টা ৩০ মিনিট থেকে।

আরও পড়ুন:- IND vs AUS 4th T20I: লজ্জা পাবেন ম্যাক্সওয়েলরাও, সুইচ হিটে চোখ ধাঁধানো ছক্কা রিঙ্কু সিংয়ের- ভিডিয়ো

ভারতের টেস্ট স্কোয়াড:-

হরমনপ্রীত কৌর (ক্যাপ্টেন), স্মৃতি মন্ধনা (ভাইস ক্যাপ্টেন), জেমিমা রডরিগেজ, শেফালি বর্মা, দীপ্তি শর্মা, যস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), রিচা ঘোষ (উইকেটকিপার), স্নেহ রানা, শুভা সতীশ, হার্লিন দেওল, সাইকা ইশাক, রেনুকা সিং ঠাকুর, তিতাস সাধু, মেঘনা সিং, রাজেশ্বরী গায়কোয়াড় ও পূজা বস্ত্রকার।

ভারতের টি-২০ স্কোয়াড:-

হরমনপ্রীত কৌর (ক্যাপ্টেন), স্মৃতি মন্ধনা (ভাইস ক্যাপ্টেন), জেমিমা রডরিগেজ, শেফালি বর্মা, দীপ্তি শর্মা, যস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), রিচা ঘোষ (উইকেটকিপার), আমনজ্যোৎ কৌর, শ্রেয়াঙ্কা পাতিল, মন্নত কাশ্যপ, সাইকা ইশাক, রেনুকা সিং ঠাকুর, তিতাস সাধু, পূজা বস্ত্রকার, কণিকা আহুজা ও মিন্নু মণি।

আরও পড়ুন:- IPL 2024 Auction: স্টার্ক, হেড, রাচিন রবীন্দ্র-সহ ১১৬৬ জন ক্রিকেটারের নাম জমা পড়ল আইপিএল নিলামে

ভারত-ইংল্যান্ড টি-২০ সিরিজের সূচি:-

প্রথম টি-২০: ৬ ডিসেম্বর (ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বই, সন্ধ্যা ৭টা)।
দ্বিতীয় টি-২০: ৯ ডিসেম্বর (ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বই, সন্ধ্যা ৭টা)।
তৃতীয় টি-২০: ১০ ডিসেম্বর (ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বই, সন্ধ্যা ৭টা)।

ভারত-ইংল্যান্ড একমাত্র টেস্টের সূচি:-

১৪-১৭ ডিসেম্বর: ডিওয়াই পাতিল স্টেডিয়াম, মুম্বই, সকাল ৯টা ৩০।

ভারত-অস্ট্রেলিয়া একমাত্র টেস্টের সূচি:-

২১-২৪ ডিসেম্বর: ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বই, সকাল ৯টা ৩০।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ইডি কাউকে সমন পাঠাতেই পারে, তাকে সম্মান জানান, পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের রাজ্যসভা ভোটে হিমাচলে সংখ্যাগরিষ্ঠ কংগ্রেসের হার! প্রার্থীর তোপের টার্গেটে BJP 'বুম্বাদার থেকে সেরা নায়িকার পুরস্কার পেয়ে ধন্য', সোনার সংসার নিয়ে অকপট অঙ্কিতা IVPL ম্যাচে দশটি ছয় হাঁকালেন, সুনামি বইয়ে দিলেন, তবু দলকে জেতাতে পারলেন না গেইল ব়্যালিতে বাইক চালালেন CM! অসমের মুখ্যমন্ত্রীর ভিডিয়ো ভাইরাল ইন্ডিয়া জোটে পাশাপাশি সিঙারা খায় আর কেরলে শত্রু…কাদের মুখোশ খুললেন মোদী? চিড়িয়াখানা ঘুরতে গিয়ে হৃদরোগে মৃত্যু ২৫ বছরের স্বামীর, শোকে আত্মঘাতী স্ত্রী সন্দেশখালিতে ৬১ জনকে জমি ফেরত , বেড়মজুরে শুরু অস্থায়ী বাঁশের সাঁকোর কাজ অবিশ্বাস্য ঘটনা, আস্ত পাইথন চিবিয়ে খেল তৃণভোজী গরু! হতবাক সকলেই ১০০ দিনের বকেয়া মেটাচ্ছে রাজ্য, জনগণকে চিঠি লিখলেন মমতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.