বাংলা নিউজ > ক্রিকেট > IND vs AUS 4th T20I: লজ্জা পাবেন ম্যাক্সওয়েলরাও, সুইচ হিটে চোখ ধাঁধানো ছক্কা রিঙ্কু সিংয়ের- ভিডিয়ো

IND vs AUS 4th T20I: লজ্জা পাবেন ম্যাক্সওয়েলরাও, সুইচ হিটে চোখ ধাঁধানো ছক্কা রিঙ্কু সিংয়ের- ভিডিয়ো

হাফ-সেঞ্চুরি হাতছাড়া রিঙ্কু সিংয়ের। ছবি- এএফপি।

India vs Australia 4th T20I: রায়পুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচে চার-ছক্কার ঝড় তুললেও নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন রিঙ্কু সিং।

আইপিএলে যথাযথ ফিনিশারের ভূমিকা পালন করতে হলে হাতে উদ্ভাবনী শট থাকা কতটা জরুরি, সেটা আলাদা করে বলে দেওয়ার অপেক্ষা রাখে না। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে প্রথাগত শট খেলেই সফল হয়েছেন বিরাট কোহলির মতো মহাতারকারা। তবে সূর্যকুমার যাদবের মতো ক্রিকেটারও রয়েছেন, যাঁরা ইচ্ছে মতো ব্যাট ঘুরিয়ে বিস্তর রান সংগ্রহ করেন ইন্টারন্যাশনাল টি-২০ ম্যাচে।

রিঙ্কু সিংয়ের মধ্যে প্রথাগত শট ও উদ্ভাবনী শটের মধ্যে ভারসাম্য বজায় রাখার বিরল ক্ষমতা রয়েছে। তিনি সামনের দিকে বড় শট খেলতে ভয় পান না। আবার সুযোগ মতো ব্যাট ঘোরাতেও পিছপা হন না। রিঙ্কুর হাতে যে বহু শটের বিকল্প রয়েছে, সেটা এতদিনে সবার জানা। তবে শুক্রবার রায়পুরে অস্ট্রেলিয়ার ম্যাথিউ শর্টকে যেভাবে সুইচ হিটে গ্যালারিতে ফেলেন রিঙ্কু, সেটা দেখলে লজ্জা পাবেন কেভিন পিটারসেন, গ্লেন ম্যাক্সওয়েলের মতো রিভার্স সুইপ বিশেষজ্ঞরাও।

ভারতীয় ইনিংসের ১১.৩ ওভারে শর্টের অনবদ্য একটি ডেলিভারিকে সুইচ হিটে পয়েন্টের উপর দিয়ে গ্যালারিতে ফেলে দেন রিঙ্কু। শটটি শুধু ভারতীয় দলের জন্য কার্যকরীই ছিল না, বরং দর্শকদের জন্য অত্যন্ত দৃষ্টিনন্দন ছিল সন্দেহ নেই।

রিঙ্কু সিংয়ের সুইট হিটে ছক্কা হাঁকানোর ভিডিয়ো দেখতে ক্লিক করুন এখানে

রায়পুরে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ভারত। যশস্বী জসওয়াল ও রুতুরাজ গায়কোয়াড়ের ওপেনিং জুটিতে দলগত ৫০ রান পূর্ণ করে টিম ইন্ডিয়া। তবে তার পরেই পরপর ৩টি উইকেট হারিয়ে বসে তারা। যশস্বী ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৩৭ রান করে মাঠ ছাড়েন। ভারত দলগত ৫০ রানে ১ উইকেট হারায়।

আরও পড়ুন:- IPL 2024 Auction: স্টার্ক, হেড, রাচিন রবীন্দ্র-সহ ১১৬৬ জন ক্রিকেটারের নাম জমা পড়ল আইপিএল নিলামে

শ্রেয়স আইয়ার ৭ বলে ৮ রান করে আউট হন। ভারত ৬২ রানে ২ উইকেট হারায়। দলগত ৬৩ রানের মাথায় সূর্যকুমার যাদব (১) সাজঘরে ফিরলে ব্যাট হাতে ক্রিজে আসেন রিঙ্কু সিং। তিনি ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৪৬ রান করে আউট হন। নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন রিঙ্কু।

ভারত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৭৪ রান সংগ্রহ করে। রুতুরাজ গায়কোয়াড় ৩২, জিতেশ শর্মা ৩৫, রবি বিষ্ণোই ৪ ও আবেশ খান ১ রানের যোগদান রাখেন। খাতা খুলতে পারেননি অক্ষর প্যাটেল ও দীপক চাহার। অস্ট্রেলিয়ার বেন ডার্শিস ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট সংগ্রহ করেন জেসন বেহরেনডর্ফ ও তনবীর সাঙ্ঘা।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌কেন সংসদে প্রশ্ন তোলেননি?’‌ খগেনকে নিশানা করে প্রসূনকে নিয়ে কথা দিলেন মমতা ‘মিথ্যে’র পর ফিরছে পরম-হুমার জুটি! কোন ছবিতে দেখা যাবে তাঁদের? মেনে নিন, আপনিও তোলাবাজি করেছেন,নির্বাচনী বন্ড নিয়ে রাহুলকে খোলা চ্যালেঞ্জ শাহের প্রবল তাপপ্রবাহের লাল সতর্কতা রবিতেও, মাত্র ৩ জেলায় হবে বৃষ্টি, কোথায় কোথায়? যদি সংবিধান বদলের ইচ্ছে থাকত…বিরোধীদের দাবি উড়িয়ে দিলেন শাহ ৮০ কোটির ফ্ল্যাট জলের দরে বউকে বিক্রি রাজ কুন্দ্রার! ED-র নজরে শিল্পা শেট্টিও মা মেয়ে দুজনেই দক্ষ অভিনেত্রী, আবার আছে কাপুর পরিবারের সঙ্গে যোগ, চিনতে পারলেন? IPL 2024-এ বুড়ো হাড়ে ভেল্কি দেখাচ্ছেন! ১ নম্বরে আছেন মাহি, তালিকায় কারা রয়েছেন ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! ইউভানের ক্ষেত্রে একাজ করেন একদিনে! তবে ইয়ালিনির জন্য এখনও করলেন না রাজ-শুভশ্রী

Latest IPL News

ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.