বাংলা নিউজ > ক্রিকেট > T20 World Cup 2024: আইপিএলে ঝড় তুলেও বিশ্বকাপের দলে জায়গা হবে না রিয়ানদের, সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড!

T20 World Cup 2024: আইপিএলে ঝড় তুলেও বিশ্বকাপের দলে জায়গা হবে না রিয়ানদের, সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড!

আইপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছেন রিয়ান পরাগ। ছবি- এপি।

Team India, T20 World Cup 2024: ১ মে-র মধ্যে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করতে হবে সব দলকে। অজিত আগরকরদের বিবেচনায় রয়েছেন কারা? দেখে নিন টিম ইন্ডিয়ার সম্ভাব্য স্কোয়াড।

আইপিএলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দিয়েও হতাশ হতে পারেন রিয়ান পরাগ, অভিষেক শর্মা, মায়াঙ্ক যাদবরা। আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য নতুনদের সামনে জাতীয় দলের দরজা খুলবে না, এমনটাই ইঙ্গিত মিলল বিসিসিআইয়ের অন্দরমহল থেকে। বিসিআইয়ের সূত্র মারফৎ সংবাদ সংস্থা পিটিআই জানতে পেরেছে যে, অজিত আগরকরের নেতৃত্বাধীন জাতীয় নির্বাচক কমিটি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে পরীক্ষিত তারকাদের উপরেই আস্থা রাখতে চলেছে বিশ্বকাপে।

অবশ্য আইপিএলে নজর কাড়া তারকাদের দিকে যে জাতীয় নির্বাচকদের নজর নেই, এমনটা নয় মোটেও। বিশ্বকাপে উপেক্ষিত থাকলেও বিশ্বকাপের পরে দ্বিপাক্ষিক টি-২০ সিরিজে জাতীয় দলের দরজা খুলতে পারে নতুনদের সামনে।

নাম প্রকাশে অনিচ্ছুক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘বিশ্বকাপের স্কোয়াড নিয়ে কোনও পরীক্ষা-নিরীক্ষা করা হবে না। যাঁরা ইতিমধ্যেই ভারতের হয়ে খেলেছেন এবং আইপিএল ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম্যান্স উপহার দিয়েছেন, তাঁদেরকেই বিবেচনা করা হবে বিশ্বকাপের স্কোয়াডে।’

নতুনদের দিক থেকে মুখ ফিরিয়ে থাকলেও নির্বাচকরা বিশ্বকাপের দলে ঋষভ পন্তকে জায়গা করে দিতে চলেছেন বলে খবর। ১৫ জনের স্কোয়াড ও ৫ জন স্ট্যান্ড-বাই মিলিয়ে সম্ভাব্য ২০ জনের তালিকাও ঘোরাফেরা করছে ভারতীয় ক্রিকেটমহলে। সম্ভাব্য সব তারকার নামই রয়েছে ২০ জন ক্রিকেটারের পুলে। যদিও কাদের স্ট্যান্ড-বাই হিসেবে থাকতে হয়, সেটা দেখার জন্য ক্রিকেটপ্রেমীদের মনে তৈরি হয়েছে আগ্রহ।

আরও পড়ুন:- মার খেয়ে ‘হাড় গুঁড়ো’ হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট পরিবর্ত তুলে দেওয়ার দাবি মুডির

বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়াকে বিশ্বকাপের স্কোয়াডে রাখা হবে কিনা, আইপিএলের আগেই সেই বিষয়ে সংশয় দেখা দিয়েছিল বিশেষজ্ঞদের মনে। তবে কোহলি আইপিএলে যেরকম দুর্দান্ত ছন্দে ব্যাট করছেন, তাতে তাঁকে উপেক্ষা করা কোনওভাবেই সম্ভব হবে না আগরকরদের পক্ষে। তাছাড়া রোহিত যখন অধিনায়ক, তখন ভারতীয় দল কোহলিকে ছাড়া বিশ্বকাপ খেলতে যাবে বলে মনে হয় না।

আরও পড়ুন:- KKR vs RR: টেল এন্ডারদের নিয়ে বাটলারের রূপকথার লড়াই, IPL-এর সর্বকালীন রেকর্ডে নাম লেখাল রাজস্থান

শিবম দুবে আইপিএলে দুর্দান্ত ছন্দে রয়েছেন। তাঁকে হার্দিক পান্ডিয়ার বিকল্প হিসেবে ব্যবহার করার কথা ভাবতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। যুজবেন্দ্র চাহাল আইপিএলে বিস্তর উইকেট নিয়ে চলেছেন। তাই তাঁর দিক থেকে মুখ ফিরিয়ে থাকাও কঠিন হবে জাতীয় নির্বাচকদের পক্ষে।

আরও পড়ুন:- Jos Buttler's IPL Cenruries: জোস বাটলারের ৭টি আইপিএল সেঞ্চুরির পূর্ণাঙ্গ তালিকা

স্ট্যান্ড-বাই মিলিয়ে টি-২০ বিশ্বকাপের সম্ভাব্য ভারতীয় স্কোয়াড:-

রোহিত শর্মা (ক্যাপ্টেন), বিরাট কোহলি, যশস্বী জসওয়াল, শুভমন গিল, সূর্যকুমার যাদব, রিঙ্কু সিং, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত (উইকেটকিপার), লোকেশ রাহুল (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, শিবম দুবে, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, রবি বিষ্ণোই, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং ও আবেশ খান।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট?

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.