বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! MI vs CSK ম্যাচে রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ

IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! MI vs CSK ম্যাচে রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ

কেএল রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ গায়কোয়াড় (ছবি-PTI) (PTI)

রুতুরাজ গায়কোয়াড় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অর্থাৎ আইপিএল-এর ইতিহাসে দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ২০০০ রান করে ফেলেছেন। এই বিষয়ে তিনি লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুলের রেকর্ডকে পিছনে ফেলে দিয়েছেন। রুতুরাজ গায়কোয়াড় মুম্বইয়ের বোলারদের উপর প্রচণ্ড আক্রমণ করেন।

রবিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় অনন্য নজির গড়লেন। স্বাগতিক মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ২০২৪ এর ২৯ তম লিগ ম্যাচে খেলতে নেমেছিল চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে ৬৯ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেন রুতুরাজ গায়কোয়াড়। এই শক্তিশালী ইনিংস খেলার মাঝেই ইতিহাস গড়ে ফেলেছেন তিনি।

রুতুরাজ গায়কোয়াড় কোন রেকর্ড করেছিলেন?

রুতুরাজ গায়কোয়াড় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অর্থাৎ আইপিএল-এর ইতিহাসে দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ২০০০ রান করে ফেলেছেন। এই বিষয়ে তিনি লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুলের রেকর্ডকে পিছনে ফেলে দিয়েছেন। রুতুরাজ গায়কোয়াড় মুম্বইয়ের বোলারদের উপর প্রচণ্ড আক্রমণ করেন।

আরও পড়ুন… IPL 2024: যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের

২০২০ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে অভিষেক হওয়া রুতুরাজ গায়কোয়াড় চার বছর ওপেনার হিসেবে খেলেছেন, কিন্তু এখন তিনি দলের অধিনায়ক হয়েছেন। তিনি ৫৮ ম্যাচের ৫৭টি ইনিংস খেলে আইপিএল-এ ২০০০ রানের চিহ্ন অতিক্রম করতে সফল হয়েছেন। যেখানে কেএল রাহুল আইপিএলে ২০০০ রান ক্রস করতে ৬০টি ইনিংস খেলেছিলেন।

আরও পড়ুন… IPL 2024: 'তরুণ কিপার' পার্থক্য গড়ল, সরস প্রতিক্রিয়ার রুতুর, উইকেটের পিছনের সেই মানুষ..স্বীকারোক্তি হার্দিকের

সচিন তেন্ডুলকর এই তালিকায় তৃতীয় ভারতীয়, যিনি ৬৩টি ইনিংসে এই কীর্তি অর্জন করেছেন। তবে ক্রিস গেইল ও শন মার্শ থেকে এখনও অনেক পিছিয়ে রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। ক্রিস গেইল আইপিএল-এর ২০০০ রান করতে খেলেছেন ৪৮টি ইনিংস, আর মার্শ আইপিএল-এর ৫২টি ইনিংস খেলেই ২০০০ রান অতিক্রম করেছিলেন।

আরও পড়ুন… IPL 2024 MI vs CSK: একেবারেই সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন সুনীল গাভাসকর

চেন্নাই সুপার কিংসের হয়ে ২০০০ বা তার বেশি রান করা ষষ্ঠ ব্যাটসম্যান হয়েছেন রুতুরাজ গায়কোয়াড়। তার আগে সুরেশ রায়না, এমএস ধোনি, ফ্যাফ ডুপ্লেসি, মাইকেল হাসি এবং মুরলি বিজয় এই কৃতিত্ব অর্জন করেছেন। এই কীর্তি গড়তে রুতুরাজ গায়কোয়াড় একটি সেঞ্চুরি এবং ১৫টি হাফ সেঞ্চুরি ইনিংস খেলেছিলেন।

রুতুরাজের পারফমেন্স কেমন ছিল?

এই দিনের ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলা ইনিংসের কথা বলতে গেলে, রুতুরাজ গায়কোয়াড় মাত্র ৪০ বলে ৫টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এই সময়ে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৭২.৫০। তবে এই ম্যাচে তিন নম্বরে খেলেছেন তিনি। ওপেন করতে নেমেছিলেন অজিঙ্কা রাহানে।

আরও পড়ুন… T20-তে মানিয়ে নিতে কিছুটা সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন মিচেল স্টার্ক

MI vs CSK ম্যাচটির ফল কী হয়েছে?

এদিনের ম্যাচের কথা বললে, নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ২০৬ রান তোলে চেন্নাই সুপার কিংস। চার বলে ২০ রান করেন মহেন্দ্র সিং ধোনি। ৬৯ রান করেন রুতুরাজ এবং ৬৬ রান করেন শিবম দুবে। এর জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা ১০৫ রানের ইনিংস খেললেও সেটি কাজে আসে না এবং MI এই ম্যাচটি ২০ রানে হেরে যায়।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.